Main Menu
শিরোনাম
ছাতকে অজ্ঞান করে সাংবাদিকের বাসায় চুরি         কমলগঞ্জে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার         গোলাপগঞ্জে ঘরের ভেতর মাছ চাষ পদ্ধতির উদ্বোধন         শাবির টিলায় শিশু ধর্ষণের চেষ্টা, লম্পট আটক         নবীগঞ্জে ভারতীয় নাসির বিড়িসহ গ্রেফতার ১         শাহ মাদার (র:) মাজারে ওরস ২৬ জানুয়ারী         কুলাউড়ায় অবৈধভাবে পাহাড় কাটায় জরিমানা         সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রলীগের হামলা, আহত ৪         জকিগঞ্জ উপজেলা নির্বাচনে প্রার্থী হবেন যারা         সিলেট সিক্সার্সের খেলা দেখতে মাঠে মুহিত         সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন         প্রতীকের আত্মহত্যা: পরিবারকে দুষলেন শাবি ভিসি        

ছড়াকার বদরুল আলম খান আর নেই

প্রকাশিত: ৩:০৭:৩০,অপরাহ্ন ০৬ নভেম্বর ২০১৮ | সংবাদটি ১৫৯ বার পঠিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: বিশিষ্ট ছড়াকার ও মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজের অধ্যাপক বদরুল আলম খান গতকাল সোমবার রাত দেড়টায় ওমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি….রাজিউন)।

আজ মঙ্গলবার (৬ নভেম্বর) বাদ মাগরিব ভার্থখলা জামে মসজিদে মরহুমের জানাজা শেষে পারিবারিক গোরস্তানে দাফন সম্পন্ন করা হবে।

দক্ষিণ সুরমার ভার্থখলার খান মঞ্জিল নিবাসী বদরুল আলম খান সিলেটের ছড়া সাহিত্যের জগতে এক উল্লে­খযোগ্য নাম। ছড়ায় তাঁর রয়েছে শক্তিশালী হাত। তবে তিনি বিষয়ভিত্তিক ছড়া লিখতে সাচ্ছন্দবোধ করতেন।

তার প্রকাশিত গ্রন্থসমূহ হলো- আয় ছেলেরা আয় মেয়েরা, জলের প্রাণী মৎস্য, সারার জন্য ছড়া, নিহার জন্য ছড়া, পাখি সব করে রব, বদই বৃত্তান্ত, বউ, ছড়ায় ছড়ায় সন্ধিপদী, ফুলের বনে যার কাছে যাই তারে লাগে ভালো, প্রাণের সবুজ আছে প্রাণে, মামার বাড়ি, ছড়ায় ছন্দে ষড়ঋতু, আয় কে যাবি ভূতের দেশে ও মাহে রমজানের ছড়া। এছাড়া অপ্রকাশিত রয়েছে অনেক পাণ্ডুলিপি।

উল্লেখ্য ছড়াকার বদরুল আলম খান ছড়াকার কাদের নেওয়াজ খানের ছোট ভাই ও গণ মানুষের কবি দিলওয়ারের ভ্রাতৃষ্পুত্র।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।






Related News

Comments are Closed