Main Menu
শিরোনাম
ছাতকে অজ্ঞান করে সাংবাদিকের বাসায় চুরি         কমলগঞ্জে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার         গোলাপগঞ্জে ঘরের ভেতর মাছ চাষ পদ্ধতির উদ্বোধন         শাবির টিলায় শিশু ধর্ষণের চেষ্টা, লম্পট আটক         নবীগঞ্জে ভারতীয় নাসির বিড়িসহ গ্রেফতার ১         শাহ মাদার (র:) মাজারে ওরস ২৬ জানুয়ারী         কুলাউড়ায় অবৈধভাবে পাহাড় কাটায় জরিমানা         সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রলীগের হামলা, আহত ৪         জকিগঞ্জ উপজেলা নির্বাচনে প্রার্থী হবেন যারা         সিলেট সিক্সার্সের খেলা দেখতে মাঠে মুহিত         সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন         প্রতীকের আত্মহত্যা: পরিবারকে দুষলেন শাবি ভিসি        

শ্রীমঙ্গলে চায়ের ষষ্ঠ নিলামে ৭০ কোটি টাকার চা বিক্রি

প্রকাশিত: ১:০০:২৬,অপরাহ্ন ৩০ অক্টোবর ২০১৮ | সংবাদটি ৫৮ বার পঠিত

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রে গতকাল সোমবার ষষ্ঠ নিলাম অনুষ্ঠিত হয়েছে।

সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়ে নিলাম ডাক চলে সন্ধ্যা পর্যন্ত।

নিলামে সিলেট ও চট্টগ্রাম অঞ্চলের বাগানগুলোর ২৩ লাখ ৭১ হাজার ৬০০ কেজি চা তোলা হয়। এর মধ্যে ৩ হাজার ৫০৬ লটে ১৯ লাখ ২৮ হাজার ৩০০ কেজি ছিল লিফ চা এবং ৮০৬ লটে ৪ লাখ ৪৩ হাজার ৩০০ কেজি ছিল ডাস্ট চা।

নিলামটি যৌথভাবে পরিচালনা করে শ্রীমঙ্গলের টি প্ল্যান্টার্স অ্যান্ড ট্রেডার্স লিমিটেড এবং চট্টগ্রামের টি ট্রেডার্স অ্যাসোসিয়েশন।

জালালাবাদ ব্রোকার্স লিমিটেড, ইউনিটি ব্রোকার্স, প্রগ্রেসিভ ব্রোকার্স, ন্যাশনাল ব্রোকার্স, কে এস ব্রোকার্স, পূর্ববাংলা ব্রোকার্স, প্রডিউস ব্রোকার্স এবং প্ল্যান্টার্স ব্রোকার্সের প্রতিনিধিরা এই নিলামে অংশ নেন।

টি প্ল্যান্টার্স অ্যান্ড ট্রেডার্স লিমিটেডের সদস্যসচিব জহর তরফদার জানান, নিলামে দেশের বিভিন্ন চা বাগানের ২৩ লাখ ৭১ হাজার ৬০০ কেজি চা বিক্রির জন্য তোলা হয়। নিলামে প্রতিকেজি চায়ের গড় মূল্য ছিল ২৯৬ টাকা। সব মিলিয়ে ৭০ কোটি ২০ লাখ টাকার চা ষষ্ঠ নিলামে বিক্রি হয়েছে।






Related News

Comments are Closed