Main Menu
শিরোনাম
প্রেসক্লাব সাধারণ সম্পাদকের মুক্তির দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন         হবিগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি         সিলেটে পুলিশের ধাওয়া খেয়ে মামলার আসামী নিহত         আইসক্রিমে বিষাক্ত কেমিক্যাল, জরিমানা         জৈন্তাপুরে ইউপি চেয়ারম্যান বরখাস্ত         গোলাপগঞ্জে কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার         কমলগঞ্জে তিন ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা         মৌলভীবাজারে তরুণীর মরদেহ উদ্ধার         গোলাপগঞ্জে মাদ্রাসার ভূমি দখলের চেষ্টার অভিযোগ         বড়লেখায় কলেজছাত্র প্রান্ত হত্যায় ফুপাতো ভাই আটক         মাধবপুরে ছোট ভাইয়ের দায়ের কোপে বড় ভাই খুন         সিলেট-ভোলাগঞ্জ মহাসড়কে সড়ক দূর্ঘটনায় নিহত ১        

শ্রীমঙ্গলে চায়ের ষষ্ঠ নিলামে ৭০ কোটি টাকার চা বিক্রি

প্রকাশিত: ১:০০:২৬,অপরাহ্ন ৩০ অক্টোবর ২০১৮ | সংবাদটি ২৪ বার পঠিত

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রে গতকাল সোমবার ষষ্ঠ নিলাম অনুষ্ঠিত হয়েছে।

সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়ে নিলাম ডাক চলে সন্ধ্যা পর্যন্ত।

নিলামে সিলেট ও চট্টগ্রাম অঞ্চলের বাগানগুলোর ২৩ লাখ ৭১ হাজার ৬০০ কেজি চা তোলা হয়। এর মধ্যে ৩ হাজার ৫০৬ লটে ১৯ লাখ ২৮ হাজার ৩০০ কেজি ছিল লিফ চা এবং ৮০৬ লটে ৪ লাখ ৪৩ হাজার ৩০০ কেজি ছিল ডাস্ট চা।

নিলামটি যৌথভাবে পরিচালনা করে শ্রীমঙ্গলের টি প্ল্যান্টার্স অ্যান্ড ট্রেডার্স লিমিটেড এবং চট্টগ্রামের টি ট্রেডার্স অ্যাসোসিয়েশন।

জালালাবাদ ব্রোকার্স লিমিটেড, ইউনিটি ব্রোকার্স, প্রগ্রেসিভ ব্রোকার্স, ন্যাশনাল ব্রোকার্স, কে এস ব্রোকার্স, পূর্ববাংলা ব্রোকার্স, প্রডিউস ব্রোকার্স এবং প্ল্যান্টার্স ব্রোকার্সের প্রতিনিধিরা এই নিলামে অংশ নেন।

টি প্ল্যান্টার্স অ্যান্ড ট্রেডার্স লিমিটেডের সদস্যসচিব জহর তরফদার জানান, নিলামে দেশের বিভিন্ন চা বাগানের ২৩ লাখ ৭১ হাজার ৬০০ কেজি চা বিক্রির জন্য তোলা হয়। নিলামে প্রতিকেজি চায়ের গড় মূল্য ছিল ২৯৬ টাকা। সব মিলিয়ে ৭০ কোটি ২০ লাখ টাকার চা ষষ্ঠ নিলামে বিক্রি হয়েছে।






Related News

Comments are Closed