Main Menu
শিরোনাম
ছাতকে অজ্ঞান করে সাংবাদিকের বাসায় চুরি         কমলগঞ্জে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার         গোলাপগঞ্জে ঘরের ভেতর মাছ চাষ পদ্ধতির উদ্বোধন         শাবির টিলায় শিশু ধর্ষণের চেষ্টা, লম্পট আটক         নবীগঞ্জে ভারতীয় নাসির বিড়িসহ গ্রেফতার ১         শাহ মাদার (র:) মাজারে ওরস ২৬ জানুয়ারী         কুলাউড়ায় অবৈধভাবে পাহাড় কাটায় জরিমানা         সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রলীগের হামলা, আহত ৪         জকিগঞ্জ উপজেলা নির্বাচনে প্রার্থী হবেন যারা         সিলেট সিক্সার্সের খেলা দেখতে মাঠে মুহিত         সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন         প্রতীকের আত্মহত্যা: পরিবারকে দুষলেন শাবি ভিসি        

তাইওয়ানে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৮

প্রকাশিত: ১:৩৩:২১,অপরাহ্ন ২২ অক্টোবর ২০১৮ | সংবাদটি ৫৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: তাইওয়ানে রোববার একটি ট্রেন লাইনচ্যুত হয়ে উল্টে গেলে অন্তত ১৮ জন নিহত হয়েছে। কর্তৃপক্ষ একথা জানিয়েছে। খবর এএফপি’র।

তাইওয়ান রেলওয়ে প্রশাসন দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেছে, উত্তর-পূর্বাঞ্চলীয় ইয়েলান কাউন্টিতে ওই দুর্ঘটনায় কমপক্ষে আরো ৭০ জন আহত হয়েছে।

এদিকে, ট্রেন দুর্ঘটনায় ১৮ জন নিহত হওয়ায় সোমবার দেশটির প্রেসিডেন্ট তা দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন। এ দ্বীপ রাষ্ট্রে ২৭ বছরের মধ্যে এটি ছিল সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা।

দেশটির জনপ্রিয় পূর্ব উপকূলীয় ট্রেন লাইনে এ দুর্ঘটনায় আরো ১৮৭ জন যাত্রী আহত হয়েছে।

পরিবহন মন্ত্রণালয় জানায়, নিহতদের মধ্যে আট বছরের এক শিশু ও ১২ থেকে ১৩ বছর বয়সের জুনিয়র উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া দুই শিক্ষার্থী রয়েছে।

সোমবার কর্মকর্তারা জানান, তাইওয়ানের উত্তরপূর্বাঞ্চলীয় ইলান কাউন্টিতে এ ঘটনায় এখনো কিছু সংখ্যক যাত্রী নিখোঁজ থাকায় তাদের সন্ধানে সেখানে অব্যাহতভাবে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

প্রেসিডেন্ট তিসাই ইং-ওয়েন সোমবার জিনমা স্টেশনে যান। কেননা, এর খুব কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, ‘এ ঘটনার ব্যাপারে সকলে উদ্বিগ্ন। সেখানের পরিস্থিতি স্পষ্টভাবে তুলে ধরতে এবং তা দ্রুত তদন্তে আমি প্রসিকিউটরদের নির্দেশ দিয়েছি।’
তিসাই এ ঘটনায় শোক প্রকাশ করার জন্য যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে ধন্যবাদ জানান।






Related News

Comments are Closed