Main Menu
শিরোনাম
ছাতকে অজ্ঞান করে সাংবাদিকের বাসায় চুরি         কমলগঞ্জে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার         গোলাপগঞ্জে ঘরের ভেতর মাছ চাষ পদ্ধতির উদ্বোধন         শাবির টিলায় শিশু ধর্ষণের চেষ্টা, লম্পট আটক         নবীগঞ্জে ভারতীয় নাসির বিড়িসহ গ্রেফতার ১         শাহ মাদার (র:) মাজারে ওরস ২৬ জানুয়ারী         কুলাউড়ায় অবৈধভাবে পাহাড় কাটায় জরিমানা         সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রলীগের হামলা, আহত ৪         জকিগঞ্জ উপজেলা নির্বাচনে প্রার্থী হবেন যারা         সিলেট সিক্সার্সের খেলা দেখতে মাঠে মুহিত         সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন         প্রতীকের আত্মহত্যা: পরিবারকে দুষলেন শাবি ভিসি        

যবিপ্রবির ভর্তি পরীক্ষার আবেদনের সময় বাড়লো

প্রকাশিত: ৬:০০:১০,অপরাহ্ন ১৮ অক্টোবর ২০১৮ | সংবাদটি ৭৫ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (ইঞ্জি/সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।

আগামী ২৮ অক্টোবর রবিবার রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত ভর্তির আবেদন গ্রহণ করা হবে। এর আগে যবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা ১৯ অক্টোবর পর্যন্ত ছিল।

প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার জন্য গঠিত কেন্দ্রীয় কমিটির সভায় আবেদনের সময় বৃদ্ধির এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবীব।

তিনি বলেন, শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে এ সময় বাড়িয়েছে যবিপ্রবি কর্তৃপক্ষ।

আবেদনকারীদেরকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.just.edu.bd- এর Admission Link- http://just.bigmsoft.com গিয়ে আবেদন করতে হবে।

ভর্তি পরীক্ষা যথারীতি ২২ ও ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে। এরমধ্যে ২২ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৯:৩০-১১.০০টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর ১২:৩০-২.০০ পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল ৩:৩০-৫:০০ পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ২৩ নভেম্বর শুক্রবার সকাল ৯:০০-১০:৩০ পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১.০০-১২:৩০ পর্যন্ত ‘ই’ ইউনিট এবং ৩:৩০-৫.০০ পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯৯৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এ আসনগুলো ছাড়াও মোট আসনের মুক্তিযোদ্ধা কোটা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/ কর্মকর্তা/ কর্মচারীদের সন্তানদের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে।

এর মধ্যে লেদার টেকনোলজি; ফিজিক্যাল মেডিসিন, ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটেশন; মার্কেটিং এবং বাংলা বিভাগ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুমোদনাধীন আছে। ইউজিসির অনুমোদন সাপেক্ষে এ চারটি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে।

ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ১ ডিসম্বের। আর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ওরিয়েন্টশন ও ক্লাস শুরু হবে ২ জানুয়ারি।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যাবলী www.just.edu.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়া আবেদনকারীকে সহায়তার জন্য হেল্পলাইন +৮৮০১৭০৯৮১৮১৫৫, +৮৮০১৮১৮১৫৬ ও +৮৮০১৭০৯৮১৮১৫৭ (সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত) হেল্পলাইন খোলা থাকবে।-খবর ইউএনবি






Related News

Comments are Closed