Main Menu
শিরোনাম
সুনামগঞ্জ সফরে ভারতীয় হাই কমিশনার         বিশ্বনাথে মেছো বাঘ আটক         ছাতকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষাথীদের বিদায়ী অনুষ্টান         জৈন্তাপুরে ট্রাক চাপায় শিশু নিহত, অাহত ৫         ছাতকে বিদ্যুৎ স্পৃষ্টে মাদ্রাসা ছাত্রের মৃত্যু         লাউড় রাজ্যের রাজবাড়িতে প্রত্নতত্ব অধিদপ্তরের উৎখনন         সিলেটে মাজার জিয়ারতে স্পিকার শিরীন শারমিন         সুনামগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক         জাফলংয়ে ভারতীয় তীর খেলার বইসহ আটক ২         কমলগঞ্জে চার খাবার হোটেলে জরিমানা         প্রেসক্লাব সাধারণ সম্পাদকের মুক্তির দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন         হবিগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি        

টাকার অভাবে চোখের চিকিৎসা হচ্ছেনা হতদ্ররিদ্র মারজানের

প্রকাশিত: ৪:০৭:৫৮,অপরাহ্ন ১৩ অক্টোবর ২০১৮ | সংবাদটি ৪৩ বার পঠিত

মো. আবুল কাশেম, বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি : বিশ্বনাথের হতদ্ররিদ্র কিশোর মারজানের আপাতত চোখের অপারেশন না লাগলেও তার একটি চোখ বাঁচাতে নিয়মিত চিকিৎসার প্রয়োজন। বিশ্বনাথের কৃতিসন্তান, দেশের অন্যতম সেরা চক্ষুরোগ বিশেষজ্ঞ ডাঃ জহিরুল ইসলাম হতদ্ররিদ্র মারজানকে বিনামূল্যে কয়েক সপ্তাহ বিভিন্ন চেকআপ করেছেন ও নিজে বিভিন্ন ঔষধপত্রও প্রদান করেছেন ।

তার সাথে যোগাযোগ করলে তিনি জানিয়েছেন, নষ্ট হয়ে যাওয়া বাম চোখের অবস্থা অনেকটা উন্নতির দিকে, যদিও সেই চোখে কোনদিন আর দৃষ্টি শক্তি ফিরে আসবেনা। তবে নিয়মিতভাবে দুচোখে চিকিৎসা চললে ডান চোখটি নষ্ট হয়ে যাওয়ার ঝুঁকি অনেকটা কমে যাবে। যেখানে মারজানের পরিবারকে দুমুঠো ভাতের জন্য প্রতিনিয়ত দারিদ্রতার সাথে যুদ্ধ করতে হচ্ছে। সেখানে তাদেরকে অনেকটা ব্যয়বহুল এই চিকিৎসা চালিয়ে যাওয়া কঠিন হয়ে দাড়িয়েছে। এমতাবস্থায় সমাজের বিত্তবাণ ও প্রবাসীদের আর্থিক সাহায্যের প্রয়োজন। প্রাথমিকভাবে তার চোখের চিকিৎসার জন্য মাত্র ৬০ হাজার টাকার একটি মানবিক আবেদন করা হয় । সে সময় অনেকেই মারজানের চোখের চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছিলেন। বর্তমানে ৬০ হাজার টাকা পাওয়া গেলে নূন্যতম ২ বছর অনেকটা নির্বিঘ্নে সে তার চিকিৎসা করাতে পারবে।

ইতিমধ্যে ৫ হাজার টাকা প্রদান করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক যুক্তরাজ্য প্রবাসী বিশ্বনাথ উপজেলা ছাত্রদলের সাবেক এক শীর্ষ নেতা এবং ১০ হাজার টাকা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন আলোকিত খাজান্চী ডটকমের চেয়ারম্যান প্রবাসী জামাল উদ্দিন রেজা । আর বাকী মাত্র ৪৫ হাজার টাকা । সবার কিছু কিছু আর্থিক সহযোগিতায় মারজান আল্লাহর সৃষ্টি পৃথিবীর এই অপূর্ব সৌন্দর্য দেখার সুযোগ পাক সেই প্রত্যাশা সকলের।






Related News

Comments are Closed