Main Menu

টাকার অভাবে চোখের চিকিৎসা হচ্ছেনা হতদ্ররিদ্র মারজানের

মো. আবুল কাশেম, বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি : বিশ্বনাথের হতদ্ররিদ্র কিশোর মারজানের আপাতত চোখের অপারেশন না লাগলেও তার একটি চোখ বাঁচাতে নিয়মিত চিকিৎসার প্রয়োজন। বিশ্বনাথের কৃতিসন্তান, দেশের অন্যতম সেরা চক্ষুরোগ বিশেষজ্ঞ ডাঃ জহিরুল ইসলাম হতদ্ররিদ্র মারজানকে বিনামূল্যে কয়েক সপ্তাহ বিভিন্ন চেকআপ করেছেন ও নিজে বিভিন্ন ঔষধপত্রও প্রদান করেছেন ।

তার সাথে যোগাযোগ করলে তিনি জানিয়েছেন, নষ্ট হয়ে যাওয়া বাম চোখের অবস্থা অনেকটা উন্নতির দিকে, যদিও সেই চোখে কোনদিন আর দৃষ্টি শক্তি ফিরে আসবেনা। তবে নিয়মিতভাবে দুচোখে চিকিৎসা চললে ডান চোখটি নষ্ট হয়ে যাওয়ার ঝুঁকি অনেকটা কমে যাবে। যেখানে মারজানের পরিবারকে দুমুঠো ভাতের জন্য প্রতিনিয়ত দারিদ্রতার সাথে যুদ্ধ করতে হচ্ছে। সেখানে তাদেরকে অনেকটা ব্যয়বহুল এই চিকিৎসা চালিয়ে যাওয়া কঠিন হয়ে দাড়িয়েছে। এমতাবস্থায় সমাজের বিত্তবাণ ও প্রবাসীদের আর্থিক সাহায্যের প্রয়োজন। প্রাথমিকভাবে তার চোখের চিকিৎসার জন্য মাত্র ৬০ হাজার টাকার একটি মানবিক আবেদন করা হয় । সে সময় অনেকেই মারজানের চোখের চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছিলেন। বর্তমানে ৬০ হাজার টাকা পাওয়া গেলে নূন্যতম ২ বছর অনেকটা নির্বিঘ্নে সে তার চিকিৎসা করাতে পারবে।

ইতিমধ্যে ৫ হাজার টাকা প্রদান করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক যুক্তরাজ্য প্রবাসী বিশ্বনাথ উপজেলা ছাত্রদলের সাবেক এক শীর্ষ নেতা এবং ১০ হাজার টাকা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন আলোকিত খাজান্চী ডটকমের চেয়ারম্যান প্রবাসী জামাল উদ্দিন রেজা । আর বাকী মাত্র ৪৫ হাজার টাকা । সবার কিছু কিছু আর্থিক সহযোগিতায় মারজান আল্লাহর সৃষ্টি পৃথিবীর এই অপূর্ব সৌন্দর্য দেখার সুযোগ পাক সেই প্রত্যাশা সকলের।

Share





Related News

Comments are Closed