Main Menu
শিরোনাম
বিএনপি প্রার্থীর গাড়িবহর থেকে ১৫ নেতাকর্মী আটক         ড. মোমেনের নির্বাচনী কার্যালয় ও প্রচার গাড়িতে হামলার অভিযোগ         অসুস্থ হয়ে হাসপাতালে ইলিয়াসপত্নী লুনা         কুলাউড়ায় ইউপি চেয়ারম্যান কমরু গ্রেপ্তার         সিলেটে ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন         সুনামগঞ্জে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন         বিশ্বনাথে অটোরিকশা চালক হত্যার ঘটনায় মামলা         বিশ্বনাথে গুড়ি গুড়ি বৃষ্টি বাড়িয়েছে শীতের অনুভূতি         দিরাইয়ে আ’লীগের ৩শ’ নেতাকর্মীর বিএনপিতে যোগদান         স্কুলের ফ্লোর ধ্বসে শিক্ষকসহ ২০ শিক্ষার্থী আহত         লোভাছড়া পাথর কোয়ারীতে প্রশাসনের অভিযান         ছাতক ও বড়লেখায় তিন জামায়াত নেতা গ্রেপ্তার        

শাবির ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

প্রকাশিত: ৫:৫৭:৩৬,অপরাহ্ন ১১ অক্টোবর ২০১৮ | সংবাদটি ২৮ বার পঠিত

শাবি প্রতিনিধি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশিত হয়েছে।

বৃহস্পতিবার ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক শামসুল হক প্রধান বিষয়টি নিশ্চিত করে জানান, এবার বিশ্ববিদ্যালয়সহ সিলেট শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মিলিয়ে মোট ৫৩টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ‘এ’ ইউনিটের পরীক্ষা ৩৪টি কেন্দ্রে এবং ‘বি’ ইউনিটের পরীক্ষা ৫৩টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার সার্বিক নিরাপত্তা ব্যবস্থায় শৃঙ্খলা কমিটির প্রধান অধ্যাপক রাশেদ তালুকদার বলেন, ভর্তি পরীক্ষার সার্বিক নিরাপত্তায় প্রত্যেক কেন্দ্রেই বাড়তি পুলিশ মোতায়েন থাকবে। পরীক্ষার্থীদের আগমন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ভেতর বিভিন্ন রাজনৈতিক, আঞ্চলিকসহ অন্যান্য সংগঠনের সব ধরনের মিছিল, সমাবেশ, শোভাযাত্রা, ব্যানার ও টেন্ট নির্মাণ নিষিদ্ধ করা হয়েছে। ভর্তি জালিয়াতি রোধে বিশ্ববিদ্যালয় প্রশাসন শক্ত অবস্থানে রয়েছে বলে জানান তিনি।

ভর্তি পরীক্ষার আসন বিন্যাস জানতে যেকোনও মোবাইল অপারেটর থেকে SUSTSEATPLANAdmission Roll লিখে ১৬২৪২ নম্বরে এসএমএস করলে ফিরতি এসএমএসের মাধ্যমে জানানো হবে।

এছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত জানতে ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে অথবা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ( www.admission.sust.edu/ ) থেকে জানা যাবে।

এদিকে, “এ” ইউনিটের ৬১৩টি আসনের বিপরীতে ২৮ হাজার ৮০৩ জন এবং বি ইউনিটে ৯৯০টি আসনের বিপরীতে ৪৭ হাজার ২৬৫ জন আবেদন করেছেন।

উল্লেখ্য, আগামী ১৩ অক্টোবর শনিবার সকাল সাড়ে ৯টায় সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত ‘এ’ ইউনিট এবং বেলা আড়াইটায় বিজ্ঞান অুনুষদভূক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।






Related News

Comments are Closed