Main Menu
শিরোনাম
‘অসমাপ্ত উন্নয়ন সমাপ্ত করতে নৌকা মার্কায় ভোট দিন’         সিলেট-২ আসনে প্রার্থীতা ফিরে পেলেন মুহিবুর রহমান         সিকৃবিতে শোকর‌্যালি ও আলোক প্রজ্জ্বলন         ধানের শীষে ভোট দিয়ে দুঃশাসনের জবাব দিন: শফি চৌধুরী         বিশ্বনাথে বধ্যভূমি স্মৃতিসৌধে প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি         সিলেট জেলা বিএনপির উপদেষ্টা আব্দুল হান্নানের ইন্তেকাল         দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসনের শহীদ বুদ্ধিজীবী দিবস পালন         ইলিয়াসপত্নী লুনার প্রার্থীতা স্থগিতে এলাকাবাসীর প্রতিক্রিয়া         ৯৯৯-এ কল; মধ্যরাতে অসুস্থ দুই নারীর প্রতি পুলিশের মানবিকতা!         ‘মানুষ লুটপাটকারীদের মিথ্যা আশ্বাসে আর বিভ্রান্ত হবেনা’         বিশ্বনাথে হঠাৎ থেমে গেল নির্বাচনী আমেজ!         সুনামগঞ্জে পরিযায়ী পাখি বিক্রেতাকে ৪ মাসের দন্ড        

অ্যান্ড্রয়েড ফোনের কিছু অজানা ফিচার

প্রকাশিত: ৮:২৫:৩৯,অপরাহ্ন ১০ অক্টোবর ২০১৮ | সংবাদটি ৩৭ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক : বর্তমান সময়ে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করছেন না এমন লোকের সংখ্যা খুবই কম। অ্যান্ড্রয়েড ফোনে রয়েছে এমন কিছু ফিচার যা হয়ত অজানাই রয়ে গেছে আপনার। এবার তাহলে জেনে নিন, সেই গোপন ফিচারগুলি

#আপনার ফোন বন্ধুকে ধার দিচ্ছেন কিন্তু আপনি চান আপনার জরুরি তথ্য গোপনই থাকুক। তাহলে ফোনের ‘গেস্ট মোড’ অন করুন। তার জন্য ফোনের ইউজার আইকনে ক্লিক করুন। গেস্ট আইকন আসবে। এ বার আপনার কাছে অপশন আসবে কোন তথ্য আপনি দেখাবেন এবং কোনটি গোপন রাখবেন।

#ফোনে আসা মেসেজ তো পড়েন।কখনও কি মনে হয়েছে প্রিয়জনের কাছ থেকে আসা মেসেজ কানেও শুনবেন। আপনার ফোনেই কিন্তু রয়েছে সেই ফিচার। ফোনের সেটিংস-এ অ্যাকসেসিবিলিটি অপশনে যান। এ বার টেক্সট টু স্পিচের আউটপুট অপশন ক্লিক করুন আর নিজের কানেই শুনুন মেসেজ।

#ফোনের সেটিংস-এ গিয়ে সিকিউরিটি অপশনে যান। এ বার ডিভাইস অ্যাডমিনিস্ট্রেরস বলে যে অপশনটি আছে সেটার বাঁ দিকের বক্সে ক্লিক করুন। এই অপশনের কাজ হলো যদি কোনো কারণে আপনার ফোনটি হারিয়ে যায় তাহলে সেটির অবস্থান আপনি জানতে পারবেন এবং জরুরি তথ্য লক করে দিতে পারবেন।

#ফোনের ছোট আইকন দেখতে অনেকেরই সমস্যা হয়। তারপর যদি আপনার চোখের সমস্যা থাকে তা হলে তো কথাই নেই। আপনার ফোন ডিসপ্লের যে কোনও অপশন কিভাবে বড় করে দেখা যায় জানেন? এক্ষেত্রে সেটিংস-এ গিয়ে অ্যাকসেসিবিলিটি অপশনের ম্যাগনিফিকেশনে যান। এ বার যে কোনও আইকন জুম করে দেখতে পারেন।

#আপনি কি গাড়ি চালাচ্ছেন বা কোনো কাজে ব্যস্ত এদিকে ফোন ব্যবহার করাও জরুরি হয়ে পড়েছে। জানেন কী, হাত ব্যবহার না করেও ফোনে প্রয়োজনীয় কাজ সেরে নিতে পারেন? তার জন্য ইনস্টল করুন ‘ইভা ফেসিয়াল মাউস’। এই অ্যাপের সাহায্যে শুধু মাথা নাড়িয়েই আপনার অ্যান্ড্রয়েডটিকে কন্ট্রোল করতে পারবেন।






Related News

Comments are Closed