Main Menu
শিরোনাম
বিএনপি প্রার্থীর গাড়িবহর থেকে ১৫ নেতাকর্মী আটক         ড. মোমেনের নির্বাচনী কার্যালয় ও প্রচার গাড়িতে হামলার অভিযোগ         অসুস্থ হয়ে হাসপাতালে ইলিয়াসপত্নী লুনা         কুলাউড়ায় ইউপি চেয়ারম্যান কমরু গ্রেপ্তার         সিলেটে ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন         সুনামগঞ্জে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন         বিশ্বনাথে অটোরিকশা চালক হত্যার ঘটনায় মামলা         বিশ্বনাথে গুড়ি গুড়ি বৃষ্টি বাড়িয়েছে শীতের অনুভূতি         দিরাইয়ে আ’লীগের ৩শ’ নেতাকর্মীর বিএনপিতে যোগদান         স্কুলের ফ্লোর ধ্বসে শিক্ষকসহ ২০ শিক্ষার্থী আহত         লোভাছড়া পাথর কোয়ারীতে প্রশাসনের অভিযান         ছাতক ও বড়লেখায় তিন জামায়াত নেতা গ্রেপ্তার        

ফিলিপাইনকে হারিয়ে ফাইনালে তাজিকিস্তান

প্রকাশিত: ৭:২০:৫১,অপরাহ্ন ০৯ অক্টোবর ২০১৮ | সংবাদটি ৪৩ বার পঠিত

স্পোর্টস ডেস্ক : ফিলিপাইনাকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিয়েছে তাজিকিস্তান।

আজ মঙ্গলবার কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের প্রথম সেমি-ফাইনালে তারা ২-০ গোলে ফিলিপাইনকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে। ম্যাচের দুই অর্ধে গোল দুটি করেছেন যথাক্রমে তুরনসভ কমরন ও নাজারভ আখতাম।

ম্যাচের শুরু থেকেই ফিলিপাইনের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে তাজিকরা। বঙ্গোপসাগরে সৃস্ট নিম্ন চাপের কারণে সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টির কারণে কিছুটা কর্দমাক্ত হয়ে পড়া মাঠটি যেন আকস্মিকভাবেই তাজিকিস্তানের অনুকূলে চলে আসে। মুহুর্মুহু আক্রমণ চালিয়ে তারা ব্যতিব্যস্ত করে তোলে ফিলিপাইনের রক্ষণভাগকে।

ম্যাচের ৭ম মিনিটেই ছোট বক্সের ভেতরে বল পেয়েও নিশানা ভেদ করতে পারেননি তাজিক স্ট্রাইকার কমরন। তার নেয়া শটটি ফিলিপাইনের গোলরক্ষক মাইকেল কেসাস শুয়ে পড়ে ফিরিয়ে দেন।

তিন মিনিট পরেই প্রতিপক্ষের রক্ষণ দেয়ালে আরো একবার ফাঁটল ধরিয়েছিল তাজিকিস্তানের ফরোয়ার্ডরা। কিন্তু ফাঁকি দিতে পারেননি গোলরক্ষক মাইকেলের চোখ। ডি বক্সের বাইরে থেকে দূর পাল্লার জোড়ালো শট লাফিয়ে ফিষ্ট করেন ফিলিপাইনের গোলরক্ষক মাইকেল কেসাস।

ম্যাচের ২১তম মিনিটে আরগেসিভের বাড়ানো বলে আলতো টোকায় গতি ঘুরিয়ে দিয়েছিলেন তুরনসভ কমরন। এবারো গোলরক্ষক মাইকেল হতাশ করেন তাদের।

অবশেষে ৩২তম মিনিটে স্বস্তির গোলের দেখা পায় তাজিকরা। গোল করেন তুরনসভ কমরন। রহিমভের হেড থেকে পাওয়া বলে সাইডভলিতে জালে জড়ান এই ফরোয়ার্ড (১-০)।

অতিরিক্ত সময়ে ব্যবধান দ্বিগুন করে তাজিকরা। এবার ডানপ্রান্ত দিয়ে নজিমের মাইনাসে বক্সের ঠিক বাইরে থেকে বাঁ পায়ের জোড়ালো শটে গোল আদায় করেন নাজারভ আখতাম (২-০)। ফলে ফাইনালের টিকিট নিশ্চিত হয়ে যায় তাজিকিস্তানের।

আগামী ১২ অক্টোবর ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।






Related News

Comments are Closed