Main Menu
শিরোনাম
বিএনপি প্রার্থীর গাড়িবহর থেকে ১৫ নেতাকর্মী আটক         ড. মোমেনের নির্বাচনী কার্যালয় ও প্রচার গাড়িতে হামলার অভিযোগ         অসুস্থ হয়ে হাসপাতালে ইলিয়াসপত্নী লুনা         কুলাউড়ায় ইউপি চেয়ারম্যান কমরু গ্রেপ্তার         সিলেটে ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন         সুনামগঞ্জে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন         বিশ্বনাথে অটোরিকশা চালক হত্যার ঘটনায় মামলা         বিশ্বনাথে গুড়ি গুড়ি বৃষ্টি বাড়িয়েছে শীতের অনুভূতি         দিরাইয়ে আ’লীগের ৩শ’ নেতাকর্মীর বিএনপিতে যোগদান         স্কুলের ফ্লোর ধ্বসে শিক্ষকসহ ২০ শিক্ষার্থী আহত         লোভাছড়া পাথর কোয়ারীতে প্রশাসনের অভিযান         ছাতক ও বড়লেখায় তিন জামায়াত নেতা গ্রেপ্তার        

বন্ধ হচ্ছে গুগল প্লাস বন্ধ হচ্ছে গুগল প্লাস

প্রকাশিত: ৫:৫৭:৩৮,অপরাহ্ন ০৯ অক্টোবর ২০১৮ | সংবাদটি ৩৪ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: বন্ধ হতে চলেছে গুগল প্লাস সেবা। গ্রাহকের তথ্য চুরির ঘটনায় এই সেবা বন্ধের ঘোষণা দিয়েছে জায়ান্ট সার্চ ইঞ্জিন গুগল।

চলতি বছর বড় ধরনের হ্যাকিংয়ের শিকার হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি। বিবৃতিতে বলা হয়েছে, চলতি বছরের মার্চে বড় ধরনের হ্যাকিংয়ের শিকার হয় গুগল। এ সময় গুগল প্লাস ব্যবহারকারী প্রায় ৫ লাখ গ্রাহকের তথ্য চুরি হয়ে যায়। এ ঘটনার পরিপ্রেক্ষিতে সেবাটি বন্ধ করার সিদ্ধান্ত নেয় বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিনটি। যদিও হ্যাকিংয়ের অভিযোগ ওঠার পর সে সময় তা অস্বীকার করেছিল গুগল।

তবে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানায়, হ্যাকিংয়ের পর চারশো’র বেশি অ্যাপসে ব্যবহার করা হয় গ্রাহকদের চুরি করা তথ্য। অবশেষে তদন্ত এবং যাচাই বাছাইয়ের পর হ্যাকিংয়ের ঘটনা স্বীকার করে সেবা বন্ধের ঘোষণা এলো গুগল প্লাসের তরফ থেকে।






Related News

Comments are Closed