Main Menu
শিরোনাম
বিএনপি প্রার্থীর গাড়িবহর থেকে ১৫ নেতাকর্মী আটক         ড. মোমেনের নির্বাচনী কার্যালয় ও প্রচার গাড়িতে হামলার অভিযোগ         অসুস্থ হয়ে হাসপাতালে ইলিয়াসপত্নী লুনা         কুলাউড়ায় ইউপি চেয়ারম্যান কমরু গ্রেপ্তার         সিলেটে ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন         সুনামগঞ্জে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন         বিশ্বনাথে অটোরিকশা চালক হত্যার ঘটনায় মামলা         বিশ্বনাথে গুড়ি গুড়ি বৃষ্টি বাড়িয়েছে শীতের অনুভূতি         দিরাইয়ে আ’লীগের ৩শ’ নেতাকর্মীর বিএনপিতে যোগদান         স্কুলের ফ্লোর ধ্বসে শিক্ষকসহ ২০ শিক্ষার্থী আহত         লোভাছড়া পাথর কোয়ারীতে প্রশাসনের অভিযান         ছাতক ও বড়লেখায় তিন জামায়াত নেতা গ্রেপ্তার        

গুজব শনাক্তে মনিটরিং সেল গঠন

প্রকাশিত: ৫:৫০:৫০,অপরাহ্ন ০৯ অক্টোবর ২০১৮ | সংবাদটি ৩৬ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো গুজব শনাক্ত করতে ৯ সদস্যের মনিটরিং সেল গঠন করেছে তথ্য মন্ত্রণালয়। চলতি মাসেই গুজব শনাক্ত করা শুরু করবে এই মনিটরিং সেল।

মঙ্গলবার (৯ অক্টোবর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে অনুষ্ঠিত এক সভায় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এ তথ্য জানান।

সভার সভাপতি তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম সাংবাদিকদের বলেন, তারা শুধু গুজব শনাক্ত করে তা জনগণকে জানাতে চান। সংশ্লিষ্ট সবাই ঐক্যবদ্ধভাবে এই কাজ করবেন। গুরুত্ব বিবেচনায় দৈনিক বা সপ্তাহে এই গুজব শনাক্ত করে জানানো হবে।

তিনি বলেন, কোনও এলাকায় কোনও গুজব ফেসবুকসহ সোশ্যাল মিডিয়ায় পাওয়া গেলে ওই এলাকার সংশ্লিষ্ট থানার ওসিদের ঘটনাস্থলে পাঠানো হবে এবং তারা পরিদর্শন করে মন্ত্রণালয়কে ওই গুজব সম্পর্কে তথ্য দেবে।

তারানা হালিম আরও বলেন, তথ্য যাচাই করতে গোয়েন্দাদের কাছ থেকেও তথ্য নেওয়া হবে। পরে তথ্য মন্ত্রণালয় থেকে বিটিআরসিকে ওইসব পেইজ বন্ধ করার জন্য অনুরোধের পাশাপাশি গণমাধ্যমকেও জানানো হবে।

তিনি বলেন, দেশ-বিদেশে প্রায় ৩০০ পেজ ব্যবহার করে সরকারবিরোধী প্রচারণা চালানো হচ্ছে। এসব প্রচারণায় নানা ধরনের গুজব ছড়ানো হচ্ছে।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি ছাড়াও পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, বিটিআরসিসহ সংশ্লিষ্ট দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed