Main Menu
শিরোনাম
গোলাপগঞ্জে ১৬ দিন ধরে ব্যবসায়ী নিখোঁজ         জৈন্তাপুরে বিষপানে গৃহবধূর আত্মহত্যা         শ্রীমঙ্গলে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত         হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে যুবক নিহত         জগন্নাথপুরে বিএনপি নেতা গ্রেফতার         জৈন্তাপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশা চালক নিহত         অনির্দিষ্টকালের কর্মবিরতিতে সিলেটের মিটার রিডাররা         শ্রীমঙ্গলে সড়ক দুর্ঘটনায় বিএনপি নেতা নিহত         ফেঞ্চুগঞ্জে স্কুলছাত্রীর আত্মহত্যা         ছাতকে বিএনপির ৬ নেতাকর্মী গ্রেপ্তার         কানাইঘাটে মামুনের লাশ কবর থেকে উত্তোলন         নবীগঞ্জে ট্রাক-অটোরিরিকশা সংঘর্ষে শিক্ষক নিহত        

বন্যা ও ভূমিধসে সেন্ট্রাল আমেরিকায় নিহত ১২

প্রকাশিত: ৬:১১:৩৭,অপরাহ্ন ০৮ অক্টোবর ২০১৮ | সংবাদটি ১০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: ব্যাপক বৃষ্টিপাতে দেখা দেওয়া বন্যা ও ভূমিধসে সেন্ট্রাল আমেরিকার দেশগুলোতে এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে।

রোববার (৭ অক্টোবর) মাত্র কয়েকদিনের বৃষ্টিপাতে পরিস্থিতির গুরুতর অবনতি ঘটে বলে জানায় ওই অঞ্চলের জরুরি বিভাগের কর্তৃপক্ষগুলো।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া টানা ভারি বৃষ্টিপাত গুয়াতেমালা থেকে কোস্টারিকা পর্যন্ত বিস্তৃত দেশগুলোর পরিস্থিতি নাজুক করে তোলে বলে জানিয়েছে তারা।

বৃষ্টিতে ঘরবাড়ি ও ক্ষেতের ফসল ধ্বংস হয়। হঠাৎ দেখা দেওয়া বন্যার কারণে কয়েক হাজার মানুষ ঘরবাড়ি ছেড়ে অস্থায়ী আশ্রয়কেন্দ্রগুলোতে যেতে বাধ্য হয়।

ইতিমধ্যে হন্ডুরাসে ছয়জনের মৃত্যু হয়েছে এবং সাত হাজার লোক ঘরবাড়ি ছেড়ে যেতে বাধ্য হয়েছেন। ঘুমন্ত অবস্থায় ভূমিধসে চাপা পড়ে দুটি শিশু ও তাদের মা নিহত হয়েছেন।

নিকারাগুয়ার সরকার জানিয়েছে, ২৩ হাজার লোক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং নৌকা ডুবে এক জেলে মারা গেছেন। একটি নদীতে ডুবে আরও দুজন মারা গেছেন।

এল সালভাদরের বেসামরিক সুরক্ষা সংস্থার প্রধান জানিয়েছেন, তাদের দেশে দুজন নিহত হয়েছেন, একটি গাড়ির ওপর গাছ পড়ে একজন নিহত ও একটি দেওয়াল ধসে আরও ১০ জন আহত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

কোস্টারিকায় একজন নিহত হয়েছেন এবং গুয়াতেমালায় একটি শিশু নিখোঁজ হয়েছে।






Related News

Comments are Closed