Main Menu
শিরোনাম
বিএনপি প্রার্থীর গাড়িবহর থেকে ১৫ নেতাকর্মী আটক         ড. মোমেনের নির্বাচনী কার্যালয় ও প্রচার গাড়িতে হামলার অভিযোগ         অসুস্থ হয়ে হাসপাতালে ইলিয়াসপত্নী লুনা         কুলাউড়ায় ইউপি চেয়ারম্যান কমরু গ্রেপ্তার         সিলেটে ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন         সুনামগঞ্জে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন         বিশ্বনাথে অটোরিকশা চালক হত্যার ঘটনায় মামলা         বিশ্বনাথে গুড়ি গুড়ি বৃষ্টি বাড়িয়েছে শীতের অনুভূতি         দিরাইয়ে আ’লীগের ৩শ’ নেতাকর্মীর বিএনপিতে যোগদান         স্কুলের ফ্লোর ধ্বসে শিক্ষকসহ ২০ শিক্ষার্থী আহত         লোভাছড়া পাথর কোয়ারীতে প্রশাসনের অভিযান         ছাতক ও বড়লেখায় তিন জামায়াত নেতা গ্রেপ্তার        

নেপালকে ১-০ গোলে হারালো ফিলিস্তিন

প্রকাশিত: ৮:৫১:১৬,অপরাহ্ন ০৬ অক্টোবর ২০১৮ | সংবাদটি ৩৬ বার পঠিত

স্পোর্টস ডেস্ক: ফিলিস্তিনের কাছে ১-০ গোলে হেরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ড কাপের পঞ্চম আসর থেকে শুন্য হাতেই বিদায় নিয়েছে হিমালয়কন্যা।

ম্যাচের ৬৯ মিনিটে ডান প্রান্ত থেকে হেলাল মুসার পাস যায় বক্সের কিনারায় থাকা আব্দুল্লাহ জাজিরের কাছে। জাজিরের দুর্দান্ত ক্রসে মাথা ছুঁইয়ে বল জালে পাঠান খালেদ সালিম।

‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে তাজিকিস্তানের কাছে ২-০ গোলে হেরেছিল নেপাল। আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেট জেলা স্টেডিয়ামে শুরু হওয়া বঙ্গবন্ধু কাপের গ্রুপপর্বের শেষ ম্যাচে নেপালকে তাই ফিলিস্তিনের বিপক্ষে জিততেই হতো। ড্র করলেও বাদ, ২-০ গোলে জিতলে এই গ্রুপের তিন দলেরই পয়েন্ট হতো সমান। তখন টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী টসেই নির্ধারণ হতো দুই সেমিফাইনালিস্ট। আর নেপাল ৩-০ গোলে জিততে পারলে ফিলিস্তিনের সাথে সরাসরিই যেতে পারতো সেমিতে। কিন্তু দক্ষিণ এশিয়ার দেশটি জয় তো দূরে থাক, ম্যাচে ফিলিস্তিনিদের গতিময় ফুটবলে ছিল কোণঠাসা।

নেপাল গত আসরের চ্যাম্পিয়ন। কিন্তু এবারের আসরের টপ ফেবারিট দল ফিলিস্তিন। দু’দলের ব্যবধানও অনেক। ফিফা র‌্যাঙ্কিংয়ে ঠিক ১০০তম স্থানে থাকা ফিলিস্তিনের চেয়ে ৬০ ধাপ পিছিয়ে নেপাল। দু’দলের আগের তিন লড়াইয়ে একটিতে জিতেছিল ফিলিস্তিন, অপর দুই ম্যাচ হয়েছিল ড্র।

আজ ম্যাচের শুরুর ১০ মিনিট ছিল এলোমেলো ফুটবলের প্রদর্শনী। মাঝমাঠে উভয় দল বল নিয়ে যেমন খুশি তেমন মারো ফুটবলই যেন খেলছিল। তবে এরপর থেকে গুছিয়ে ওঠে আগামী জানুয়ারিতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে এই টুর্নামেন্টে খেলতে আসা ফিলিস্তিন। মাঝমাঠের নিয়ন্ত্রণ নিয়ে নেপালের ডিফেন্সে আক্রমণের ঝড় বইয়ে দেন খালেদ সালিম, হেলাল মুসারা।

ম্যাচের ১৩ মিনিটে হেলাল মুসার কর্ণারে হেড নিয়েছিলেন মোহাম্মদ দারউইশ। কিন্তু হেড যায় পোস্টের বাইরে। দুই মিনিট পরে খালেদ সালিম বল বাড়ান প্রতিপক্ষের বক্সে থাকা হেলাল মুসার কাছে। মুসার জোরারো শট পোস্টে লেগে যায় বাইরে। ২২ মিনিটে হেলাল মুসার ক্রসে মাথা ছুঁইয়েছিলেন খালেদ। কিন্তু অল্পের জন্য বল যায় বাইরে।

২৭ মিনিটে নেপালের সুনীল বলের ক্রসে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন বিশাল রায়। ৩১ মিনিটে হেলালের ক্রস থেকে বল পেয়ে বক্সে শট নিয়েছিলেন সামেহ মারাবা। তবে ফিস্ট করে দলকে রক্ষা করেন নেপালের গোলরক্ষক বিকেশ কুথু। ম্যাচের ৫১ মিনিটে বক্সে ফিলিস্তিনের ইসলাম বার্তানের শট পোস্ট ঘেষে বাইরে যায়। ৫৯ মিনিটে আব্দুল্লাহ জাজিরের ক্রসে সামেহ মারাবার হেড ফিস্ট করেন নেপালের গোলরক্ষক।

গোলের জন্য মরিয়া ফিলিস্তিন এ সময়ে আক্রমণের ঢেউয়ে নেপালের ডিফেন্সকে ভাঙার চেষ্টা করে। একের পর এক আক্রমণে দিশেহারা নেপালের ডিফেন্স হয়ে পড়ে এলোমেলো। এই সুযোগেই ৬৯ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন ম্যাচে দারুণ খেলা খালেদ সালিম। তার এই গোলই শেষপর্যন্ত হয়ে গেছে ম্যাচের ভাগ্য নির্ধারণী।

ফিলিস্তিন গোল আরো পেতে পারতো। ম্যাচের ৭৮ মিনিটে বক্সের ঠিক বাইরে থেকে হেলাল মুসার শট ফিস্ট করেন নেপালের গোলরক্ষক। ৮৯ মিনিটে আব্দুল্লাহ জাজিরের পা থেকে বল পেয়ে বদলি হিসেবে নামা মাহমুদ পাস দেন আরেক বদলি জোনাথন জোরিলাকে। তার শট ফিরিয়ে দেন গোলরক্ষক।

এই জয়ে ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছেন ফিলিস্তিন। তারা সেমিফাইনালে লড়বে ‘বি’ গ্রুপের রানার্সআপ বাংলাদেশের সাথে। আর ‘এ’ গ্রুপের রানার্সআপ তাজিকিস্তান ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ফিলিপাইনের মোকাবেলা করবে। সেমিফাইনাল হবে কক্সবাজারে।






Related News

Comments are Closed