Main Menu
শিরোনাম
‘অসমাপ্ত উন্নয়ন সমাপ্ত করতে নৌকা মার্কায় ভোট দিন’         সিলেট-২ আসনে প্রার্থীতা ফিরে পেলেন মুহিবুর রহমান         সিকৃবিতে শোকর‌্যালি ও আলোক প্রজ্জ্বলন         ধানের শীষে ভোট দিয়ে দুঃশাসনের জবাব দিন: শফি চৌধুরী         বিশ্বনাথে বধ্যভূমি স্মৃতিসৌধে প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি         সিলেট জেলা বিএনপির উপদেষ্টা আব্দুল হান্নানের ইন্তেকাল         দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসনের শহীদ বুদ্ধিজীবী দিবস পালন         ইলিয়াসপত্নী লুনার প্রার্থীতা স্থগিতে এলাকাবাসীর প্রতিক্রিয়া         ৯৯৯-এ কল; মধ্যরাতে অসুস্থ দুই নারীর প্রতি পুলিশের মানবিকতা!         ‘মানুষ লুটপাটকারীদের মিথ্যা আশ্বাসে আর বিভ্রান্ত হবেনা’         বিশ্বনাথে হঠাৎ থেমে গেল নির্বাচনী আমেজ!         সুনামগঞ্জে পরিযায়ী পাখি বিক্রেতাকে ৪ মাসের দন্ড        

লাওসকে ৩-১ গোলে হারালো ফিলিপাইন

প্রকাশিত: ৯:২০:০৯,অপরাহ্ন ০৩ অক্টোবর ২০১৮ | সংবাদটি ৫০ বার পঠিত

স্পোর্টস ডেস্ক: বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলে বি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে লাওসকে ৩-১ ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করেছে প্রথম ম্যাচ খেলা ফিলিপাইন। অপর দিকে আসরের টানা দুটি ম্যাচে লাওসের পরাজয়ের সেমি নিশ্চিত হয়েছে স্বাগতিক বাংলাদেশ। ফলে গ্রুপের শেষ ম্যাচটি নিয়ম রক্ষার ম্যাচে পরিণত হয়েছে।
এদিকে গ্রুপের গুরুত্বপূর্ণ ম্যাচে এদিন সিলেটের দর্শকেরা দেখেছে ৩টি পেনাল্টির প্রদর্শণ।যদিও এক ম্যাচে তিনটি পেনাল্টি সাধারণত দেখা যায় না। পেনাল্টি থেকে দুটি গোল আদায় করে ফিলিপাইন ও একটি গোল আদায় করে লাওস।
এদিকে ম্যাচে নূন্যতম প্রতিরোধ করতে পারেনি লাওস। শরু থেকে তাদের কে চাপে রাখে ফিলিপাইন। যদিও ফিলিপাইন টুর্নামেন্ট খেলতে আসছে তাদের দ্বিতীয় সারির দল নিয়ে । মূল দলের মাত্র ৪-৫ জন খেলোয়াড় রয়েছে এ দলে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেট জেলা স্টেডিয়ামে মাঠে গড়ায় ফিলিপাইন ও লাওসের ম্যাচটি। বঙ্গবন্ধু কাপের ‘বি’ গ্রুপে এটি দ্বিতীয় এবং গ্রুপপর্বে তৃতীয় ম্যাচ। ম্যাচের চার গোলের তিনটিই আসে প্যানাল্টি থেকে।

ম্যাচের ৪র্থ মিনিটে কর্ণার পায় লাওস। তবে সেখান থেকে কোন সুবিধা আদায় করতে পারেনি তারা।ম্যাচের ১২ মিনিটে দারুণ এক সুযোগ মিস করে ফিলিপাইন।হিকারো মিনিঘিসির নেয়া কর্ণার থেকে হেড করেন বাহাদোরান মিসিকা তবে তা লক্ষ্যভ্রষ্ট হয়।
পরের মিনিটেই আবার ডান প্রান্ত থেকে মিনিঘিসি ক্রস করেন। তার কাছ থেকে বল পেয়ে শট করেন বাহাদোরান । তবে কর্ণারের বিনিময়ে তা রক্ষা করেন গোল রক্ষক সায়মানোহা।
১৬ মিনিটে ফ্রি-কিক থেকে ফিলিপাইনের মিডফিল্ডার মিনিঘিসি বারের অনেকটা উপর দিয়ে শট করেন।
২৩ মিনিটে ম্যাচের প্রথম প্রথম গোল পেতে পারতো ফিলিপাইন্। বল নিয়ে প্রতিপক্ষের বিপদসীমায় ঢুকে পরেন মিনিঘিসি। তবে ডি-বক্সের বেতর গিয়ে তিনি পড়ে যান।
প্রতিপক্ষে একের পর এক আক্রমণে কোটঠাসা লাওস ৩৯ মিনিটে কাউন্টার এ্যাটাক চালায়। ওয়ান টু ওয়ান পাসে তারা ফিলিপাইনের রক্ষন ভাগ বেধ করে ডি-বক্সে ঢুকে পরে । চান্তাপুনির নেওয়া শটি গোল রক্ষক বিচক্ষণতার সাথে প্রতিহত করেন।
৪২ মিনিটে বেডিস জোভানকে ডি-বক্সের ভেতর অবৈধ ভাবে ফাউল করেন লাওসের মিড ফিল্ডার কাহারান । রেফারি পেনাল্টির জন্য নির্দেশ দেন । সেখান থেকে গোল করেন জোভান।
এর পরের মিনিটে নিজের ও দলের স্কোর লাইন দ্বিগুন করতে পারতেন জোভান। তবে সেটি না হলে ১-০ গোরের লিড নিয়ে বিরতিতে যেতে হয় ফিলিপাইনকে।

বিরতি থেকে ফিরে ম্যাচে সমতায় ফিরতে পারতো লাওস।জায়াশিটার মাইনাসে থেকে দলকে সমতায ফেরাতে ব্যর্থ হন শকচিন্ডা।ম্যাচের ৫৩ মিনিটে মিনিঘিসির ক্রস থেকে হেড দিয়ে স্কোর লাইন ২-০ করেন ফিলিপাইনের ফরোয়ার্ড গায়োছো ।
৮০ মিনিটে ম্যাচে ম্যাচে আবারও নাটকীয়তায় ভরে উঠে। পেনাল্টি বক্সের ভেতরে বলে হাত লাগে লাওসের ডিফেন্ডার সউকোনের ।ফলে ম্যাচে দ্বিতীয়বারের মত করে পেনািিল্ট পায় ফিলিপাইন। সেখার থেকে গোল করে স্কোর লাইন ৩-০ করেন বাহাডোরান।
এর ৭ মিনিট পর ফিলিপাইনের বিপদ সীমানায় লাওসের মিড ফিল্ডার পিটাককে অবৈধ ভাবে বাঁধা দেন প্রতিপক্ষের রক্ষণ ভাগের খেলোয়াড় ফলে ম্যাচে তৃতীয় ও নিজেদের প্রথম পেনাল্টি পায় লাওস সেখান থেকে গোল করে পরাজয়ের ব্যবধান কমান পিটাক।
৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফিলিপাইন ।
অন্যদিকে বাংলাদেশ থেকে জয় শূণ্য ভাবে ফিরতে হয় লাওসকে । প্রথম ম্যাচে তারা স্বাগতিক ভাংলাদেশের কাছে ১-০ গোলে হারে।

বৃহস্পতিবার এ গ্রুপের ম্যাচে ফিলিস্তিন ও তাজিকিস্তান পরষ্পরের মুখোমুখি হবে।






Related News

Comments are Closed