Main Menu

সোনার বাংলা নিউজ পাের্টালের উদ্বােধন

বৈশাখী নিউজ ডেস্ক: ‘সোনার বাংলা’ নিউজ পাের্টালের উদ্বােধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দৈনিক শুভ প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক সরওয়ার হােসেন বলেন- দেশের তথ্য প্রযুক্তির উৎকর্ষ সাধনে সজিব ওয়াজেদ জয় যে ভূমিকা রেখেছেন তা আমাদের দেশে প্রযুক্তির বিপ্লব সাধিত হয়েছে। আজ সবার কাছে ডিজিটাল সেবা পৌঁছে গেছে। গ্রামের একজন কৃষক ও সেই সুবিদা ভােগ করতে পারছে। আওয়ামীলীগ যখন বিরোধী দলে ছিল তখনই ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা জননেত্রী শেখ হাসিনাকে বলেছিলেন সজিব ওয়াজেদ জয়। বলে ছিলেন, ক্ষমতায় গেলে এই স্বপ্ন পুরণ করতে চান। সজিব ওয়াজেদের মুখে ডিজিটাল বাংলাদেশের কথা শােনে মা শেখ হাসিনা সায় দেন। বলেন, এটা করা জরুরী। ক্ষমতায় ডিজিটাল বাংলাদেশ গড়ার শ্লােগান নিয়েই আসতে হবে। এবং ডিজিটাল সেবার আওতায় পুরো দেশকে আনতে হবে। আমি মা -ছেলের এই কথােপকথন নিজ কানে শােনেছি। আর এই স্বপ্নের বাস্তবায়ন সর্বক্ষেত্রে হয়েছে বলে সজিব ওয়াজেদ জয় কে আজ এই সোনার বাংলা নিউজ পাের্টালের প্রকাশনা অনুষ্ঠানে বিশেষভাবে স্বরণ করছি। সরওয়ার হােসেন আরও বলেন, সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। সুন্দর – গঠনমূলক লেখনী ও সংবাদ পরিবেশনের মাধ্যমে মানুষকে ভাল কাজে উদ্ভূদ করা যায় আবার এর ব্যত্যয় ঘটলে সমাজের উপর খারাপ প্রভাব পড়ে। সোনার বাংলা নিউজ পাের্টাল নামেই একটি দেশ প্রেমের উদাহরন রেখেছে। আমি আশা করব প্রতিটি লেখা ও সংবাদ পরিবেশনে সােনার বাংলা পাের্টালের সাথে জড়িত সবাই দায়ীত্বশীল ভূমিকা পালন করবেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপ পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ বলেন- সোনার বাংলা নামের মধ্যেই রয়েছে একটি আবেগ ও অনুভূতি। এই আবেগ ও অনুভূতি যেন বিফলে না যায়। পাঠকের চাহিদা অনুযায়ী রুচিশীল বিষয়বস্ত পাের্টালে অন্তরভূক্ত করা যেতে পারে। কবিতা-শিল্পকলা-সহ অনেক সৃজনশীল বিষয়াদী সন্নিবেশিত হলে পাঠক তার পছন্দের বিষয়টিকে বেছে নিয়ে লগইন করবে। আজ যতটুক পাের্টালটি দেখেছি ততটুকুতেই পেয়েছি দেশ প্রেমের ছােঁয়া।

পুলিশের মিডিয়া সেকশনের উপ পুলিশ কমিশনার এম এ ওয়াহাব বলেন, সোনার বাংলা পাের্টাল সঠিক সংবাদ তােলে ধরে দায়ীত্বশীলতার পরিচয় দেবে এটা আশা করছি। সোনার বাংলা বিনির্মাণের কাজে সহায়ক ভূমিকা পালন করে দায়ীত্বশীলতাকে একটি উচ্চতায় নিয়ে যাবেন বলে আমার বিশ্বাস।

সিলেট মহিলা কলেজের অধ্যক্ষ হায়াতুল ইসলাম আখঞ্জি বলেন-সোনার বাংলা নিউজ পাের্টালের আত্বপ্রকাশ হােক কণ্যানের জন্য। মানুষ কে সঠিক তথ্য ও সংবাদ পরিবেশনের মাধ্যমে সোনার বাংলা একদিন অভিষ্ট লক্ষে পােঁছে যাবে এটা আশা করতে পারি।
বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রিয় স্বাস্থ্য বিষয়ক উপ কমিটির সদস্য ডাঃ নাজরা চৌধুরী বলেন- সোনার বাংলা নামটি আমাকে অত্যন্ত আবেগ তাড়িত করেছে। এই নামটি গােটা বাংলাদেশের মানুষের প্রাণের স্পন্দনের সাথে মিশে আছে। পাের্টালের জন্য ‘সােনার বাংলা’ নামটি পাওয়া ভাগ্যের ব্যাপার। এই নামের মর্যাদা সমুন্নত রাখতে আপনারা সততা ও পেশাদারিত্বের পরিচয় দেবেন। আমরা সোনার বাংলার অগ্র যাত্রায় সারথি হতে চাই। হতে চাই নিয়মিত পাঠক। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সিলেট মহানগর শ্রমিকলীগের সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম, সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক মুকির হােসেন চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জােটের সাবেক সাধারন সম্পাদক এনামুল মুনির, সাংবাদিক দেবব্রত দীপন, কবি খালেদ উদ দীন।

সোনার বাংলা’ পাের্টালের প্রধান সম্পাদক মোসাদ্দিক সাজুলের সভাপতিত্বে উদ্বােধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সোনার বাংলা নিউজ পাের্টালের সম্পাদক ও প্রকাশক আহমেদ বকুল। বক্তব্য রাখেন পাের্টালের নির্বাহী সম্পাদক আশরাফ উদ্দিন। সাবিনা ইয়াছমীনের সঞ্চালনায় রাত ৮ টা থেকে শুরু হওয়া অনুষ্ঠান শেষ হয় দশটায়। বিভিন্ন শ্রেণি পেশার অর্ধ শতাধিক মানুষ সোনার বাংলা পাের্টালের প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গতকাল শনিবার (২৯ সেপ্টেম্বর) নগরীর একটি অভিজাত হােটেলে প্রকাশনা অনুষ্ঠানের আয়ােজন করা হয়। তূমুল করতালির মাধ্যমে কেক কেটে ও ল্যাাপটপে ক্লিক করে সোনার বাংলা পাের্টালের শুভ উদ্বােধন ঘােষণা করেন সরওয়ার হােসেন। নৈশ ভােজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Share





Related News

Comments are Closed