Main Menu
শিরোনাম
বিএনপি প্রার্থীর গাড়িবহর থেকে ১৫ নেতাকর্মী আটক         ড. মোমেনের নির্বাচনী কার্যালয় ও প্রচার গাড়িতে হামলার অভিযোগ         অসুস্থ হয়ে হাসপাতালে ইলিয়াসপত্নী লুনা         কুলাউড়ায় ইউপি চেয়ারম্যান কমরু গ্রেপ্তার         সিলেটে ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন         সুনামগঞ্জে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন         বিশ্বনাথে অটোরিকশা চালক হত্যার ঘটনায় মামলা         বিশ্বনাথে গুড়ি গুড়ি বৃষ্টি বাড়িয়েছে শীতের অনুভূতি         দিরাইয়ে আ’লীগের ৩শ’ নেতাকর্মীর বিএনপিতে যোগদান         স্কুলের ফ্লোর ধ্বসে শিক্ষকসহ ২০ শিক্ষার্থী আহত         লোভাছড়া পাথর কোয়ারীতে প্রশাসনের অভিযান         ছাতক ও বড়লেখায় তিন জামায়াত নেতা গ্রেপ্তার        

মোবাইলে এমএনপি সেবা চালু ১ অক্টোবর

প্রকাশিত: ৬:৪২:০৪,অপরাহ্ন ২৬ সেপ্টেম্বর ২০১৮ | সংবাদটি ৭৬ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল বা মোবাইল নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) সেবা চালু হচ্ছে আগামী ১ অক্টোবর।

বুধবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) তাদের অফিসিয়াল ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে এ তথ্য জানায়।

এমএনপি সেবা প্রদানে সব প্রস্তুতি শেষ করেছে লাইসেন্সধারী প্রতিষ্ঠান ইনফোজিলিয়ন টেলিটেক বিডি।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাবরুর হোসেন বলেন, আগামী ৩০ সেপ্টেম্বর জিরো আওয়ার থেকে অর্থাৎ রাত ১১টা ৫৯ মিনিট ৫৯ সেকেন্ড এমএনপি সিস্টেম চালু হবে। আর গ্রাহকরা ১ অক্টোবর সকাল থেকে এ সেবা পাবেন।

মাবরুর হোসেন আরও বলেন, এমএনপি সেবা চালুর জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে সব কার্যক্রম শেষ করা হয়েছে। অন্যান্য সব মোবাইল অপারেটরের সঙ্গে কানেকটিংসহ সব প্রস্তুতি শেষ হয়েছে।

গত আগস্ট মাসে চালু হওয়ার কথা থাকলেও কয়েকটি কারণে পিছিয়ে যায় এমএনপি সেবা। সর্বশেষ এ সেবা চালু করতে মোবাইলের কলরেট পুনর্নির্ধারণ করা হয়।

এদিকে এমএনপি সেবা চালুর আগেই খরচের পরিমাণ ২০ টাকা বৃদ্ধি পেয়েছে। নম্বর ঠিক রেখে যেসব গ্রাহক অপারেটর বদল করবেন, তাদের নম্বরপ্রতি ৫০ টাকা করে দিতে হবে। এর আগে যা ছিল ৩০ টাকা।

এ ছাড়া গ্রাহক যে অপারেটরের কাছে যাবে সেই অপারেটরকে দিতে হবে ১০০ টাকা, যা আগে ছিল ১৫০ টাকা। তবে এ টাকা গুনতে হবে অপারেটরকে।

পূর্বের নির্দেশনানুযায়ী, ৭২ ঘণ্টার মধ্যে সেবা চালু হলে পরবর্তী ৯০ দিন তিনি অপারেটর পরিবর্তন করতে পারবেন না। এমএনপি সেবা নিতে হলে গ্রাহককে সংশ্লিষ্ট মোবাইল ফোনের কাস্টমার কেয়ার সেন্টারে যেতে হবে। সেখানে ৫০ টাকা চার্জ পরিশোধের পর পুরনো সিম বদল করে নতুন সিম নিতে হবে।

অপারেটর পরিবর্তনে গ্রাহকদের সহযোগিতা দিতে ইতিমধ্যে টিকিটিং পদ্ধতির হেল্পডেস্ক চালু করেছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি ওয়েবসাইটে (www.infotelebd.com) প্রয়োজনীয় তথ্য ও অ্যানিমেশন যুক্ত করা হয়েছে। এ ছাড়া ই-মেইলের মাধ্যমেও গ্রাহকরা যোগাযোগ করতে পারবেন।






Related News

Comments are Closed