Main Menu

সুনামগঞ্জ শহরে ইজিবাইক বন্ধের প্রতিবাদে মানববন্ধন

আল-হেলাল, সুনামগঞ্জ থেকে : সুনামগঞ্জ পৌর শহরে ইজিবাইক বন্ধের প্রতিবাদে মানববন্ধন করেছে সুনামগঞ্জ জেলা ইজিবাইক মালিক/শ্রমিক ঐক্য পরিষদ।
সোমবার সকালে শহরের আলফাত উদ্দিন স্কয়ার ট্রাফিক পয়েন্টে ঘন্টাব্যাপী এ মানববন্ধন পালন করা হয়।
এসময় শ্রমিকদের মুখে শুধু একটা কথাই ছিল যে ইজিবাইক চলতে দিন শ্রমিকদের বাচঁতে দিন। এই কথায় মুখরিত হয়েছিল পুরো আলফাত স্কয়ার পয়েন্ট।
মানববন্ধনে মালিক ও শ্রমিকরা তাদের বক্তব্যে বলেন, আমরা আইনকে শ্রদ্ধা করি বলে আজকে সুনামগঞ্জ শহরে শান্তিপূর্ণভাবে মানববন্ধন করছি। আর এই মানববন্ধন থেকে জেলা প্রশাসক, পুলিশ সুপার, পৌর মেয়রকে অনুরোধ জানাই যে আমাদের মত গরীবদের আপনারা বাচাঁর ব্যবস্থা করে দেন। দয়া করে সুনামগঞ্জ শহরে ইজিবাইক চলানোর সুযোগ করে দেন। আমরা গরীবরাও মানুষ।
বক্তারা আরো বলেন, এই ইজিবাইকের উপর আমাদের সংসার চালানো সহ ছেলে-মেয়েদের লেখাপড়ার খরচ চালাতে হয়। ২দিন হয়ে গেলেও আমরা ইজিবাইক নিয়ে রাস্তায় নামতে পারিনা, ঘরে খাবার নিয়ে যেতে পারছি না। দয়া করে আপনারা আমাদেরকে বাচাঁন। বক্তারা পৌর মেয়রকে উদ্দেশ্য করে বলেন, আমরা শ্রমিক-মালিকরা আপনার কাছে অনুরোধ করেছিলাম আজকে এখানে এসে আপনি আমাদেরকে সান্তনা দেবেন কিন্তু আপনি আসেননি। আমরা এতগুলো মানুষ এই রোদের মাঝে দাড়িয়ে আছি আমরা কি এই পৌরসভার নাগরিক না। তারপরও আমরা শ্রমিক-মালিকরা আপনার কাছে অনুরোধ করছি আপনি পৌর পিতা হিসেবে আমাদের রক্ষা করুন।
সংঠনের সাধারণ সম্পাদক আনোয়ার মিয়ার পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবেক প্যানেল মেয়র মনির উদ্দিন মনির, জেলা ইজি বাইক মালিক/শ্রমিক এক্য পরিষদের সভাপতি সোহেল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান প্রমুখ।
সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতা শহিদুল্লাহ বলেন, আমরা আপনাদের কষ্ট বুঝি কিন্তু আমাদের কিছু করার নেই যেহেতু হাইকোর্টের আদেশ শহরে ইজিবাইক চলানো যাবে না। তাই আপনাদের কাছে আমাদের অনুরোধ আপনারা হাইকোর্টে যান দেখবেন একটা ব্যবস্থা হবে। একমাত্র আইনের মাধ্যমে কেবল এই সমস্যার সমাধান করা সম্ভব।

Share





Related News

Comments are Closed