Main Menu
শিরোনাম
কোম্পানীগঞ্জে পাথরের গর্তে নেমে শ্রমিক নিহত         শ্রীমঙ্গলে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড         বিশ্বনাথে ৬ জুয়াড়ি আটক         শ্রীমঙ্গলে ধরা পড়ল ৮ ভূয়া পিইসি পরীক্ষার্থী         ওসমানীনগরে কিশোরীর আত্মহত্যা         প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে স্বামীর আত্মহত্যা!         বিশ্বনাথের রামপাশা-বৈরাগীবাজার রাস্তার বেহাল দশা         ফেঞ্চুগঞ্জে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু         বাহুবলে ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত         সিলেট সফরে ত্রি সিষ্টার কেয়ার ইউকে’র নেতৃবৃন্দ         শারফিন শাহ্’র আস্তানায় ভক্তিমূলক গান         সুুনামগঞ্জে ব্যানার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৩০        

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় বিল সংসদে পাস

প্রকাশিত: ১০:৩০:৩৪,অপরাহ্ন ১৩ সেপ্টেম্বর ২০১৮ | সংবাদটি ১১০ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটে দেশের চতুর্থ মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে সংসদে বিল পাস হয়েছে।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সংসদে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ সংক্রান্ত ‘সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয় বিল-২০১৮’ প্রস্তাব করেন। পরে তা কণ্ঠভোটে পাস হয়। এর আগে বিলটির বিষয়ে জনমত যাচাই ও সংশোধনী প্রস্তাবগুলো কণ্ঠভোটে নিষ্পত্তি হয়।

গত ৯ জুলাই বিলটি সংসদে উত্থাপন করা হলে তা সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়।

দেশে বর্তমানে তিনটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় রয়েছে। এগুলো হলো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), রাজশাহী ও চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়। চিকিৎসা ক্ষেত্রে উচ্চশিক্ষা, গবেষণা ও সেবার মান এবং সুযোগ-সুবিধা বাড়াতে সংসদে পাস হলো সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় বিল।

পাস হওয়া বিলে বলা হয়েছে- সিলেট মহানগরীতে অথবা সরকার কর্তৃক নির্ধারিত অন্য কোনো জায়গায় এই বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। বিলে বিশ্ববিদ্যালয়টিতে নার্সিং বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর অধ্যয়নের ব্যবস্থা রাখার কথা বলা হয়েছে।






Related News

Comments are Closed