Main Menu
শিরোনাম
শ্রীমঙ্গলে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড         বিশ্বনাথে ৬ জুয়াড়ি আটক         শ্রীমঙ্গলে ধরা পড়ল ৮ ভূয়া পিইসি পরীক্ষার্থী         ওসমানীনগরে কিশোরীর আত্মহত্যা         প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে স্বামীর আত্মহত্যা!         বিশ্বনাথের রামপাশা-বৈরাগীবাজার রাস্তার বেহাল দশা         ফেঞ্চুগঞ্জে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু         বাহুবলে ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত         সিলেট সফরে ত্রি সিষ্টার কেয়ার ইউকে’র নেতৃবৃন্দ         শারফিন শাহ্’র আস্তানায় ভক্তিমূলক গান         সুুনামগঞ্জে ব্যানার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৩০         কুলাউড়ায় যুবককে কুপিয়ে হত্যা        

চীনের বুলেট ট্রেন যাবে বাংলাদেশের ওপর দিয়ে!

প্রকাশিত: ৩:৩৭:৫৮,অপরাহ্ন ১৩ সেপ্টেম্বর ২০১৮ | সংবাদটি ৭৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: নতুন একটি বুলেট ট্রেন সার্ভিসের পরিকল্পনা হাতে নিয়েছে চীন। এ পরিকল্পনার আওতায় দেশটির চীনের কুনমিং প্রদেশ থেকে কলকাতায় বুলেট ট্রেন সার্ভিস চালু করা হবে। বাংলাদেশ ও মিয়ানমার হয়ে এই বুলেট ট্রেনটি চলাচল করবে বলে কলকাতায় নিযুক্ত চীনের কনস্যুল জেনারেল মা ঝানউ জানিয়েছেন।

বুধবার (১২ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

ঝানউ জানিয়েছেন, চীন এবং ভারতের যৌথ প্রচেষ্টায় দ্রুত গতির এই ট্রেন সার্ভিস চালু করতে চায় তার দেশ।

তিনি বলেছেন, এই ট্রেন সার্ভিস চালু করা সম্ভব হলে মাত্র কয়েক ঘণ্টায় চীনের কুনমিং প্রদেশ থেকে কলকাতায় পৌঁছানো সম্ভব হবে।

মা ঝানউ বলেন, এই প্রকল্পটি হবে দুই হাজার আটশ’ কিলোমিটারব্যাপী। এর আওতায় মিয়ানমার এবং বাংলাদেশও সুফল পাবে।এর ফলে দেশগুলোর মধ্যে অর্থনৈতিক উন্নতির সম্ভাবনা আরো বৃদ্ধি পাবে।

ঝানউ বলেন, এই রেল সার্ভিস চালু হলে বাংলাদেশ-চীন-ভারত এবং মিয়ানমারের (বিসিআইএম) মধ্যে বাণিজ্য বৃদ্ধি পাবে।






Related News

Comments are Closed