Main Menu
শিরোনাম
কুলাউড়ায় বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু         শ্রীমঙ্গলে কলা পাতা দিয়ে ঢাকা নারীর লাশ         কোম্পানীগঞ্জে পাথরের গর্তে নেমে শ্রমিক নিহত         শ্রীমঙ্গলে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড         বিশ্বনাথে ৬ জুয়াড়ি আটক         শ্রীমঙ্গলে ধরা পড়ল ৮ ভূয়া পিইসি পরীক্ষার্থী         ওসমানীনগরে কিশোরীর আত্মহত্যা         প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে স্বামীর আত্মহত্যা!         বিশ্বনাথের রামপাশা-বৈরাগীবাজার রাস্তার বেহাল দশা         ফেঞ্চুগঞ্জে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু         বাহুবলে ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত         সিলেট সফরে ত্রি সিষ্টার কেয়ার ইউকে’র নেতৃবৃন্দ        

ওয়াশিংটনে জরুরী অবস্থা জারি

প্রকাশিত: ১২:৩২:১৯,অপরাহ্ন ১২ সেপ্টেম্বর ২০১৮ | সংবাদটি ৯৩ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: ওয়াশিংটনে জরুরী অবস্থা জারি করেছেন শহরের মেয়র। যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ফ্লোরেন্স এর কারণে ভারি বৃষ্টিপাত এবং বন্যার আশঙ্কায় শহরটিতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) পুরো ওয়াশিংটন জুড়ে এই সতর্কতা জারি করা হয়।

ওয়াশিংটনের মেয়র মুরিয়েল বাউজার এক সংবাদ সম্মেলনে বলেন, জরুরি অবস্থা খুব তাৎক্ষণিকভাবে কার্যকর করতে হবে এবং এই ঘূর্ণিঝড় মোকাবেলার ব্যবস্থা নিশ্চিত করতে হবে। এদিকে, এ ঘূর্ণিঝড়ের আগাম সতর্কতায় উপকূলে থাকা প্রায় দশ লাখ বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। এছাড়া উত্তর ক্যারোলিনা, দক্ষিণ ক্যারোলিনা এবং মেরিল্যান্ডেও জরুরি অবস্থা জারি করা হয়েছে।

উল্লেখ্য, গত এক দশকের মধ্যে এই ঘূর্ণিঝড়কে সবচেয়ে ভয়ঙ্কর ঝড় বলেও আখ্যা দেয়া হচ্ছে। ঘূর্ণিঝড়টি বৃহস্পতিবার নাগাদ যুক্তরাষ্ট্রের উপকূলে আঘাত হানতে পারে। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টার (এনএইচসি)জানায়, বর্তমানে ক্যাটাগরি-৪ ঝড়ে রূপ নিয়েছে ‘ফ্লোরেন্স’। এখন ঝড়টির গতিবেগ ঘণ্টায় প্রায় ১৯৫ কিলোমিটার, যা আরও শক্তি সঞ্চয় করে প্রলয়ঙ্করী হয়ে উঠছে।

এনএইচসি বলছে, ফ্লোরেন্সের ঝোড়ো বেগের কারণে উপকূলে ঝুঁকির শঙ্কা ক্রমেই বাড়ছে। এতে প্রবল বর্ষণে বন্যা ও ভূমিধ্বসের আশঙ্কাও তৈরি হয়েছে।

প্রসঙ্গত, ১৯৮৯ সালে যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলকে লণ্ডভণ্ড করে দেওয়া ‘হুগো’র পর ‘ফ্লোরেন্স’ হতে যাচ্ছে দেশটিতে হওয়া সবচেয়ে শক্তিশালী একটি ঘূর্ণিঝড়।






Related News

Comments are Closed