সর্বশেষ
কমলগঞ্জে চা-বাগানে মস্তকবিহীন নারীর লাশ         হবিগঞ্জে প্রবাসীর স্ত্রীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার         ওসমানীনগরে বাসচাপায় ২ বিদ্যুৎ শ্রমিক নিহত         মাধবপুরে ট্রেনে কাটা অজ্ঞাত নারীর লাশ উদ্ধার         ফেঞ্চুগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু         তাহিরপুরে কম্পিউটারসহ ৩ পর্ন ব্যবসায়ী গ্রেফতার         তাহিরপুরে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন         নবীগঞ্জে প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার         বালাগঞ্জে বিল থেকে মৎস্য শিকারীর মৃতদেহ উদ্ধার         বিশ্বনাথে একই পরিবারের ৬ জন অগ্নিদগ্ধের ঘটনায় মামলা         ছাতকে পর্ণোগ্রাফী ব্যবসার অপরাধে গ্রেফতার ১৫         দোয়ারায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু        

যত খুশি সাজা দিন, বারবার আসতে পারব না: খালেদা জিয়া

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ৭:৪০:২৯,অপরাহ্ন ০৫ সেপ্টেম্বর ২০১৮ | সংবাদটি ৫৩ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারের ভেতরে বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে আসামিপক্ষের আইনজীবীদের অনুপস্থিতিতে বুধবার বেলা সোয়া ১২টার দিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার কার্যক্রম শুরু হয়।

এ সময় নিজের অসুস্থতার কথা জানিয়ে আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, ‘আমি অসুস্থ। আমি বারবার এখানে আসতে পারব না। শরীর খারাপ। আমার পা ফুলে যাচ্ছে। এখানে ডাক্তারের রিপোর্ট আছে, আপনারা দেখেই বুঝতে পারবেন আমি কতটা অসুস্থ। আমাকে সাজা দেবার জন্য এখানে কোর্ট বসানো হয়েছে। আপনাদের যা মন চায়, যতদিন ইচ্ছা, আমাকে সাজা দিতে পারেন। আমি বারবার এখানে আসতে পারবো না।’

খালেদা জিয়াসহ এ মামলার তিন আসামিকে এজলাসে হাজির করা হলেও আসামিপক্ষের আইনজীবীরা কেউ না আসায় বিচারের শেষ পর্যায়ে থাকা এ মামলার শুনানি এদিন শুরু করা যায়নি।

আধা ঘণ্টারও কম সময় আদালতের কার্যক্রম চলার পর ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান ১২ ও ১৩ সেপ্টেম্বর শুনানির নতুন তারিখ ঠিক করে দেন।

জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানি এতদিন চলছিল কারাগারের কয়েকশ গজ দূরে বকশীবাজারে আলিয়া মাদ্রাসা সংলগ্ন কারা অধিদপ্তরের মাঠে বিশেষ এজলাসে।

নিরাপত্তার কারণ দেখিয়ে মঙ্গলবার আইন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে ‘আদালত’ ঘোষণা করে সেখানেই দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানি করার নির্দেশ দেয়।

এ কারাগারেই আরেকটি ভবনের দোতলার একটি কক্ষে গত সাত মাস ধরে বন্দি রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এতিমখানা দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি একই বিচারক তাকে পাঁচ বছর কারাদণ্ড দেন।






Related News

  • খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার চলবে
  • জৈন্তাপুরে ইউপি চেয়ারম্যানসহ ৪জনের কারাদন্ড
  • ভূমি আত্মসাৎ মামলায় ছেলেসহ রাগীব আলী কারাগারে
  • রাজধানীতে ১৪টি হাসপাতাল বন্ধের নির্দেশ
  • বিসমিল্লাহ গ্রুপের এমডিসহ ৯ জনের কারাদণ্ড
  • গাজীপুরে মিলন হত্যায় ৭ জনের মৃত্যুদন্ড
  • আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল কারাগারে
  • জামিন পেলেন মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি নাসের
  • Comments are Closed