Main Menu
শিরোনাম
সুনামগঞ্জ সফরে ভারতীয় হাই কমিশনার         বিশ্বনাথে মেছো বাঘ আটক         ছাতকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষাথীদের বিদায়ী অনুষ্টান         জৈন্তাপুরে ট্রাক চাপায় শিশু নিহত, অাহত ৫         ছাতকে বিদ্যুৎ স্পৃষ্টে মাদ্রাসা ছাত্রের মৃত্যু         লাউড় রাজ্যের রাজবাড়িতে প্রত্নতত্ব অধিদপ্তরের উৎখনন         সিলেটে মাজার জিয়ারতে স্পিকার শিরীন শারমিন         সুনামগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক         জাফলংয়ে ভারতীয় তীর খেলার বইসহ আটক ২         কমলগঞ্জে চার খাবার হোটেলে জরিমানা         প্রেসক্লাব সাধারণ সম্পাদকের মুক্তির দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন         হবিগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি        

ভিসা ছাড়াই কম টাকায় ঘুরে আসুন ৩৭ দেশ

প্রকাশিত: ৮:৩৫:৫৬,অপরাহ্ন ০৩ সেপ্টেম্বর ২০১৮ | সংবাদটি ৭৫ বার পঠিত

পর্যটন ডেস্ক: দেশের সীমানা পেরিয়ে বাইরে প্রবেশ করা মানেই সঙ্গে পাসপোর্ট আর ভিসা অনিবার্য। নইলে জরিমানা সহ আইনি জটিলতার শেষ নেই। সঙ্গে অনুপ্রবেশকারীর অপবাদও সইতে হবে। কিন্তু না, পৃথিবীতে এমন বহু প্রাকৃতিক দেশ আছে যেগুলোতে ভিসা ছাড়াই ভ্রমণ করা যায়। আর তাতে খরচও কম।

যাদের আর্থিক সংগতি একটু কম তাদের জন্য এটি বাড়তি সুবিধাই বৈকি! তামাম দুনিয়ায় এমন ৩৭টি দেশ আছে যেগুলোতে ঘুরতে গেলে ভিসার বাড়তি ঝামেলা নেই। শুধু বিমান ভাড়াটুকু পকেটে থাকলেই হলো।

আর ওই ৩৭ দেশের যেকোনও একটিতে যখন আপনি যাবেন সেই দেশের বিমানবন্দরে নামতেই আপনার হাতে ধরিয়ে দেয়া হবে একটি ভিসা। যে ভিসাটির জন্য আগে থেকে কোনও ধরনের আবেদন করে রাখতেও হয় না।

এই ৩৭টি দেশের মধ্যে আপনি যেকোনও দেশেই ঘুরে আসতে পারেন কম খরচে। এর মধ্যে ভ্রমণের জন্য সবচেয়ে উৎকৃষ্ট বাহামা, বারবাদোস, ভুটান, ডোমিনিকা, ফিজি, জাম্বিয়া, গ্রেনাডা, হাইতি, ইন্দোনেশিয়া, জ্যামাইকা, লেসোথো, মাইক্রোনেশিয়া, সেন্ট কিটস এন্ড নেভিস, সেন্ট ভিনসেন্ট এন্ড দ্য গ্রেনাদিনেস, ত্রিনিদাদ এন্ড টোবাগো, ভানুয়াতু।

সেক্ষেত্রে শ্রীলঙ্কা ভ্রমণে যেতে চাইলে ই-ভিসা লাগবে। আর বলিভিয়া, কম্বোডিয়া, ক্যাপে ভারদে, কমোরস, আইভোরি কোষ্ট, জিবুটি, গিনি-বিসাউ, কেনিয়া, মাদাগাসকার, মালদ্বীপ, মৌরিতানিয়া, মোজাম্বিক, নেপাল, নিকারাগুয়া, সামোয়া, সিসিলি, তিমুর-লেসতে, টোগো, তুভালু, উগান্ডা যখন যাবেন তখন বিমানবন্দরেই আপনার হাতে ভিসা ধরিয়ে দেয়া হবে।






Related News

Comments are Closed