Main Menu

বানিয়াচংয়ে দুই আইসক্রিম কারখানায় জরিমানা

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের বানিয়াচংয়ের বিভিন্ন আইসক্রিম কারখানায় অভিযান চালিয়ে ২ হাজারেরও বেশি আইসক্রীম ধ্বংস ও ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২৯ আগস্ট) দুপুরে পরিচালিত এ অভিযানে বানিয়াচংয়ের বড় বাজারের আনন্দ আইসক্রিম কারখানা ও বাবুল আইসক্রিম কারখানা থেকে ক্ষতিকর রং মিশ্রিত ২ হাজারেরও বেশি আইসক্রিম জব্দ করা হয়।

এ সময় এলাকাবাসীর সামনে জব্দকৃত এসব আইসক্রিম ধ্বংস করা হয়। পাশাপাশি ক্ষতিকর রং মিশানোর অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪২ ধারায় প্রতিষ্ঠান দুটিকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় বাজার এলাকার আরো কয়েকটি আইসক্রিম কারাখানায় অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযান চলাকালে আইসক্রিম কারখানাগুলোকে ক্ষতিকর রং না মেশানো এবং স্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম উৎপাদনের জন্য সতর্ক করে দেওয়া হয়। একই দিনে খাবার ঢেকে না রাখার অপরাধে বাজারের আল আমিন রেস্টুরেন্টকেও ৫০০ টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে ৫টি আইসক্রিম কারখানা ও ১০টিরও বেশি ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি কার্যক্রম পরিচালিত হয়। অভিযানে সার্বিক সহায়তায় ছিলেন এসআই সালাউদ্দিনের নেতৃত্বে বানিয়াচং থানা পুলিশের একটি টিম।

অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছেন আমিরুল ইসলাম মাসুদ।

Share





Related News

Comments are Closed