Main Menu

সমকাল সম্পাদক গোলাম সারওয়ার আর নেই

বৈশাখী নিউজ ডেস্ক: দৈনিক সমকাল সম্পাদক গোলাম সরওয়ার আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দুই ছেলে, এক মেয়ে রেখে গেছেন।

সোমবার (১৩ আগস্ট) বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিশিষ্ট এই সাংবাদিক।

সিঙ্গাপুরে থাকা গোলাম সরওয়ারের ছেলে গোলাম সাব্বির সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

উন্নত চিকিৎসার জন্য গত ৩ আগস্ট রাতে গোলাম সারওয়ারকে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেয়া হয়। পরদিন তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়। তবে নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি ফুসফুসে জমে থাকা পানিও কমে গিয়েছিল। হার্টও স্বাভাবিকভাবে কাজ করছিল।

এরই মধ্যে গতকাল রোববার হঠাৎ করে সম্পাদক পরিষদের সভাপতি প্রবীণ এই সাংবাদিকের রক্তচাপ কমে যায়। কিডনি স্বাভাবিকভাবে কাজ করছিল না। এ অবস্থায় সোমবার বিকেল পাঁচটার দিকে শারীরিক অবস্থার অবনতি হলে গোলাম সারওয়ারকে লাইফসাপোর্টে নেয়া হয়।

এরআগে গত ২৯ জুলাই হঠাৎ অসুস্থবোধ করলে গোলাম সারওয়াকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়।

গোলাম সারওয়ারের মৃত্যুতে দেশের সাংবাদিক ও রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।

গোলাম সারওয়ার প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআিইবি) পরিচালনা পর্ষদের সভাপতি ছিলেন।

সাংবাদিক গোলাম সারওয়ার ১৯৪৩ সালের ১ এপ্রিল বরিশালের বানারীপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৬৩ সালে সাংবাদিকতা পেশায় যাত্রার মাধ্যমে তিনি কর্মজীবন শুরু করেন।

এদিকে বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পৃথক শোক বার্তায় মরহুমের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়েছে।

Share





Related News

Comments are Closed