Main Menu
শিরোনাম
শ্রীমঙ্গলে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড         বিশ্বনাথে ৬ জুয়াড়ি আটক         শ্রীমঙ্গলে ধরা পড়ল ৮ ভূয়া পিইসি পরীক্ষার্থী         ওসমানীনগরে কিশোরীর আত্মহত্যা         প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে স্বামীর আত্মহত্যা!         বিশ্বনাথের রামপাশা-বৈরাগীবাজার রাস্তার বেহাল দশা         ফেঞ্চুগঞ্জে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু         বাহুবলে ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত         সিলেট সফরে ত্রি সিষ্টার কেয়ার ইউকে’র নেতৃবৃন্দ         শারফিন শাহ্’র আস্তানায় ভক্তিমূলক গান         সুুনামগঞ্জে ব্যানার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৩০         কুলাউড়ায় যুবককে কুপিয়ে হত্যা        

চাঁদ দেখা গেছে, ঈদুল আযহা ২২ আগস্ট

প্রকাশিত: ৭:৫০:৪০,অপরাহ্ন ১২ আগস্ট ২০১৮ | সংবাদটি ৪১০ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: বাংলাদেশের আকাশে পবিত্র যিলহজ মাসের চাঁদ দেখা গেছে। সে হিসেবে যিলহজ মাসের ১০ তারিখ আগামী ২২ আগস্ট বুধবার পবিত্র ঈদুল আযহা তথা কুরবানি ঈদ উদযাপিত হবে। রোববার সন্ধ্যায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক থেকে এ ঘোষণা দেয়া হয়।

বৈঠকে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেন, রোববার বাংলাদেশের আকাশে পবিত্র যিলহজ মাসের চাঁদ দেখা গেছে। সোমবার থেকে যিলহজ মাস গণনা শুরু হবে। সে হিসেবে আগামী ১০ যিলহজ ২২ আগস্ট বুধবার পবিত্র ঈদুল আযহা উদযাপিত হবে।
মুসলিমদের দ্বিতীয় বৃহত্তম উৎসব পবিত্র ঈদুল আযহা বাংলাদেশে কুরবানি ঈদ এবং বকরা ঈদ হিসেবেও পরিচিত। পবিত্র যিলহজ মাসের ১০, ১১ ও ১২ তারিখে হালাল পশু দিয়ে কুরবানি করা যাবে।

প্রসঙ্গত, ভৌগলিক অবস্থানের কারণে মধ্যপ্রাচ্যের দেশগুলোর চেয়ে একদিন পরে বাংলাদেশে নতুন চাঁদ দেখা যায়। এজন্য বাংলাদেশে রোজা ও ঈদ একদিন পরেই উদযাপন করা হয়। তবে কিছু এলাকায় বিচ্ছিন্নভাবে সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজ ও ঈদ উদযাপন করা হয়।






Related News

Comments are Closed