Main Menu
শিরোনাম
কানাইঘাটে মামুনের লাশ কবর থেকে উত্তোলন         নবীগঞ্জে ট্রাক-অটোরিরিকশা সংঘর্ষে শিক্ষক নিহত         শ্রীমঙ্গলে একটি অজগর সাপ উদ্ধার         বাস বন্ধ করে সিলেটে পরিবহন শ্রমিকদের সমাবেশ, দুর্ভোগে যাত্রীরা         সিলেটে পল্লী বিদ্যুতের মিটার রিডাররা কর্মবিরতিতে         বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীর চুরির মামলায় বৃদ্ধ গ্রেফতার         কুলাউড়ায় মোটরসাইকেলের ধাক্কায় চা শ্রমিকের মৃত্যু         কনে ছাড়াই বাড়ি ফিরলেন বর         বিশ্বনাথে একই রাতে দুটি বাড়িতে ডাকাতি, আহত ১         সম্মেলন সফলে বাউল কল্যাণ সমিতির সভা         দুই বছরেও উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেনি         বিশ্বনাথে রুমি হত্যাকারীর ফাঁসির দাবীতে মানববন্ধন        

সিসিকের স্থগিত দুই কেন্দ্রে ভোটগ্রহন শনিবার

প্রকাশিত: ৫:২২:০৫,অপরাহ্ন ১০ আগস্ট ২০১৮ | সংবাদটি ৮৬ বার পঠিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: আগামিকাল ১১ আগষ্ট শনিবার ভাগ্য নির্ধারিত হবে সিসিকের মেয়রসহ দুই সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ও তিন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরের ভাগ্য।
শনিবার সকাল থেকে সিসিকের ১৬ কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ শুরু হবে।

গত ৩০ জুলাই নগরীর গাজী বুরহানউদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়। এ দুই কেন্দ্রের ভোটে নির্ধারিত হবে মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ও বদর উদ্দিন আহমদ কামরানের ভাগ্য।

এ দুই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৪৭৮৭ জন। এদের মধ্যে মাত্র ১৬১ ভোট পেলে আনুষ্ঠানিক বিজয়ী হবেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

এদিকে ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রর ভোটে নির্ধারিত হবে এ ওয়ার্ডে লড়াইয়ে থাকা কাউন্সিলরদের ভাগ্য। একইভাবে ২৭নং ওয়ার্ডের বিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দিকে তাকিয়ে থাকবেন এ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা।

এদিকে সংরক্ষিত ওয়ার্ড-৭ (সাধারণ ওয়ার্ড ১৯, ২০ ও ২১) নাজনীন আকতার কণা- (জিপগাড়ি) ও নার্গিস সুলতানা-(চশমা)র সমান সংখ্যক ভোট হওয়ায় শুধু এ দুজনের মধ্যে ১৪টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শুধুমাত্র সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনের জন্য এই ১৪টি কেন্দ্রের ভোটারদের পুনরায় ভোট কেন্দ্রে আসতে হবে।

সিলেট সিটি কর্পোরেশনের সাধারণ ওয়ার্ড ২২, ২৩ ও ২৪ নিয়ে গঠিত সিসিকের সংরক্ষিত ৮ ওয়ার্ড। স্থগিত হওয়ায় গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটে নির্ধারিত হবে এ সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরদের ভাগ্য।

২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ড নিয়ে গঠিত সিসিকের সংরক্ষিত ৯নং ওয়ার্ডের ফলাফল আটকে আছে হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের জন্য।

সিলেট আঞ্চলিক নির্বাচন কমকর্তা ও সিলেট সিটি কর্পোরেশনের রির্টার্নিং অফিসার মো. আলীমুজ্জামান জানান, ১৬টি কেন্দ্রে শনিবার ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ২৪ ও ২৭ নম্বর ওয়ার্ডের দুটি কেন্দ্র ও সংরক্ষিত ওয়ার্ড-৭ এ ১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শান্তিপূর্ণ ভোট গ্রহণে ইতোমধ্যে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

উল্লেখ্য, স্থগিত দুই কেন্দ্র ছাড়া বাকি সব কেন্দ্রের সম্মিলিত ভোট গণনায় মেয়র পদে এগিয়ে আছেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। ঘোষিত ফলাফল অনুযায়ী ১৩২ কেন্দ্রের মধ্যে ধানের শীষ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীকে পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

মোট ১৩৪ কেন্দ্রের মধ্যে বিশৃঙ্খলার জন্য দুই কেন্দ্রের ভোট স্থগিত করা হয়। ওই দুই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৪৭৮৭ জন। ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে থাকা আরিফকে হারাতে হলে ওই দুই কেন্দ্রের সব ভোট কাস্ট হতে হবে এবং সব ভোটই পেতে হবে আরিফের নিকটতম প্রতিদ্বন্দী কামরানকে। বাস্তবতার বিচারে ওই দুই কেন্দ্রের ভোট তাই এখন আনুষ্ঠানিকতা মাত্র।






Related News

Comments are Closed