Main Menu
শিরোনাম
সম্মেলন সফলে বাউল কল্যাণ সমিতির সভা         দুই বছরেও উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেনি         বিশ্বনাথে রুমি হত্যাকারীর ফাঁসির দাবীতে মানববন্ধন         ওসমানীনগরে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০         কমলগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তরুণীর মৃত্যু         বিয়ানীবাজারে অটোরিকশার ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         শাহ্ আরফিনে টাস্কফোর্সের অভিযানে পে-লোডার জব্দ         সিলেটে অগ্নিকান্ডে ৫টি দোকান ও ৩টি ঘর ভস্মিভূত         তামাবিল স্থল বন্দরে প্রশাসনিক ভবনের উদ্বোধন         সিকৃবিতে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত         ফেঞ্চুগঞ্জে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু         সুরমা নদীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার        

শাহী ঈদগাহ খেলার মাঠে পশুর হাট ও মেলা বন্ধের দাবি

প্রকাশিত: ১১:৫৪:৫৬,অপরাহ্ন ১০ আগস্ট ২০১৮ | সংবাদটি ৯৪ বার পঠিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট নগরীর শাহী ঈদগাহ সংলগ্ন সদর উপজেলা খেলার মাঠে (শেখ রাসেল মিনি স্টেডিয়াম) কোনধরণের মেলা ও পশুর হাট না বসানোর দাবি জানিয়ে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৯ আগষ্ট) বিকেলে জেলা প্রশাসক নূমেরী জামানের নিকট স্মারকলিপি দেন সিলেটের বিশিষ্টজনেরা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সিলেট মহানগরীর শাহী ঈদগাহ সংলগ্ন খেলার মাঠ যেটাকে বর্তমানে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নামকরণ করা হয়েছে। এই মাঠে কতিপয় স্বার্থান্বেষী মহল সারাবছর একের পর এক মেলা ও ঈদ উল আযহার সময় কোরবানীর পশুর হাট বসিয়ে নিজেরা ফায়দা হাসিল করে। দীর্ঘসময় ছাত্র ও যুবসমাজ খেলাধুলার সুযোগ থেকে বঞ্চিত হয়। মেলা আয়োজন ও পশুর হাট বসানোর ফলে খেলাধুলার অনুপযোগী হয়ে ওঠে এই মাঠটি।

এছাড়া মাঠের চারপাশে প্রতিষ্ঠিত বেশ কয়েকটি হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান রয়েছে। মেলা ও পশুর হাট বসানোর ফলে এসব হাসপাতালের সেবা কার্যক্রম ব্যহত হয়, শিক্ষাপ্রতিষ্ঠানের সুস্থ পরিবেশ বিনষ্ট হয়। টিলাগড়-আম্বরখানা গুরুত্বপূর্ণ এই সড়কে দেখা দেয় তীব্র যানজট। যুবসমাজ খেলাধুলার সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হওয়ার পাশাপাশি ক্ষতিগ্রস্ত হন দূরদূরান্ত থেকে আগত সেবাপ্রত্যাশী রোগী, স্কুল-কলেজের শিশু-কিশোর ও সাধারণ লোকজন।

স্মারকলিপিতে আরও বলা হয়, আসন্ন ঈদ উল আযহা উপলক্ষে স্বার্থান্বেষী মহলটি আবারো এই খেলার মাঠে পশুর হাট বসানোর পাঁয়তারা শুরু করেছে। নেতৃবৃন্দ জোর দাবি জানান, এই খেলার মাঠে আগামীতে কোনধরণের মেলা ও পশুর হাট যেনো বসানোর সুযোগ দেওয়া না হয়।

এছাড়াও বিগত ১০ বছর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খেলার মাঠে মেলা ও হাট বসিয়ে যে কোটি কোটি টাকা আয় করেছেন তা সরকারি কোষাগারে জমা না রেখে কোথায় ব্যয় করেছেন সে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানানো হয়।

সিলেট মহানগরী ও সদর উপজেলাবাসীর পক্ষে স্মারকলিপিতে স্বাক্ষরকারীদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, সিলেট জেলা পরিষদের সদস্য মোহাম্মদ শাহনূর, জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক সাইফুল আলম রুহেল, সিলেট জেলা জজ আদালতের এপিপি নূরে আলম সিরাজী, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ, মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হিরণ মিয়া, যুবনেতা কুতুব উদ্দিন প্রমুখ।






Related News

Comments are Closed