Main Menu
শিরোনাম
কুলাউড়ায় ইউপি চেয়ারম্যান কমরু গ্রেপ্তার         সিলেটে ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন         সুনামগঞ্জে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন         বিশ্বনাথে অটোরিকশা চালক হত্যার ঘটনায় মামলা         বিশ্বনাথে গুড়ি গুড়ি বৃষ্টি বাড়িয়েছে শীতের অনুভূতি         দিরাইয়ে আ’লীগের ৩শ’ নেতাকর্মীর বিএনপিতে যোগদান         স্কুলের ফ্লোর ধ্বসে শিক্ষকসহ ২০ শিক্ষার্থী আহত         লোভাছড়া পাথর কোয়ারীতে প্রশাসনের অভিযান         ছাতক ও বড়লেখায় তিন জামায়াত নেতা গ্রেপ্তার         বিশ্বনাথে দুই প্রার্থীকে ১৩ হাজার টাকা জরিমানা         কুলাউড়ায় মহাজোট প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা         কুলাউড়া ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু        

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত বেড়ে ৯৮

প্রকাশিত: ১২:২২:৪১,অপরাহ্ন ০৭ আগস্ট ২০১৮ | সংবাদটি ৭৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার পর্যটন কেন্দ্র বালি দ্বীপের কাছে লম্বক দ্বীপে শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৯৮ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে কয়েকশ লোক।

এছাড়া ভেঙ্গে পড়েছে কয়েক হাজার বাড়িঘর। ফলে বাস্তুচ্যুত হয়েছেন প্রায় ২০ হাজার মানুষ। ইতোমধ্যে পর্যটকরা দ্বীপটি ছেড়ে যেতে শুরু করেছে।

গত রবিবার (৫ আগস্ট) এ ভূমিকম্প অনুভূত হয়। মার্কিন ভূতত্ব বিভাগ থেকে জানানো হয়, ভূপৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে ছিল কম্পনের উৎস। কম্পনের পরই স্থানীয় প্রশাসনের তরফে সুনামির সতর্কতা জারি করা হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ৭ মাত্রার এ ভূমিকম্পে ধসে পড়েছে বহু বাড়িঘর, বিচ্ছিন্ন হয়ে গেছে বিদ্যুৎ ব্যবস্থা। কম্পন অনুভূত হয়েছে কাছের বালি দ্বীপেও।

নয়নাভিরাম সৈকত ও হাইকিং ট্রেইলের জন্য লম্বোক পর্যটকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। মাত্র এক সপ্তাহ আগে এই দ্বীপে ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে অন্তত ১৬ জনের মৃত্যু হয়।






Related News

Comments are Closed