Main Menu
শিরোনাম
কানাইঘাটে মামুনের লাশ কবর থেকে উত্তোলন         নবীগঞ্জে ট্রাক-অটোরিরিকশা সংঘর্ষে শিক্ষক নিহত         শ্রীমঙ্গলে একটি অজগর সাপ উদ্ধার         বাস বন্ধ করে সিলেটে পরিবহন শ্রমিকদের সমাবেশ, দুর্ভোগে যাত্রীরা         সিলেটে পল্লী বিদ্যুতের মিটার রিডাররা কর্মবিরতিতে         বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীর চুরির মামলায় বৃদ্ধ গ্রেফতার         কুলাউড়ায় মোটরসাইকেলের ধাক্কায় চা শ্রমিকের মৃত্যু         কনে ছাড়াই বাড়ি ফিরলেন বর         বিশ্বনাথে একই রাতে দুটি বাড়িতে ডাকাতি, আহত ১         সম্মেলন সফলে বাউল কল্যাণ সমিতির সভা         দুই বছরেও উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেনি         বিশ্বনাথে রুমি হত্যাকারীর ফাঁসির দাবীতে মানববন্ধন        

ইন্দোনেশিয়ায় ৬.৯ মাত্রার ভূমিকম্প, সুনামি সর্তকতা

প্রকাশিত: ৮:৪২:৩৯,অপরাহ্ন ০৫ আগস্ট ২০১৮ | সংবাদটি ৮৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৯। ভূমিকম্পের পরে মলুক্কা দ্বীপে সুনামি সতর্কতা জারি করা হয়েছে।

স্থানীয় সময় রোববার সকাল সাড়ে ১০টার দিকে ভূমিকম্পটি আঘাত হানে।

বিবিসির এক খবরে দ্য প্যাসিফিক সুনামি ওয়ার্নিং সেন্টার সতর্কতা জারি করে জানিয়েছে, যেখানে ভূমিকম্প হয়েছে সেখান থেকে ৩০০ কিলোমিটার দূরবর্তী এলাকায় সুনামি আঘাত হানতে পারে।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক সংস্থার জরিপে জানা গেছে, মলুক্কা দ্বীপ থেকে ৪৬ কিলোমিটার উত্তর-পশ্চিমে ভূমিকম্পটির উৎপত্তি স্থল।

তবে প্রাথমিকভাবে কোনো ধরনের ক্ষয়ক্ষতি বা প্রাণহানির খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, মাত্র এক সপ্তাহ আগে একই অঞ্চলে ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। ওই ভূমিকম্পে কমপক্ষে ১৭ জনের প্রাণহানি ও দেড় শতাধিক মানুষ আহত হন।






Related News

Comments are Closed