Main Menu

কমলগঞ্জে মহানবী (সঃ) কে নিয়ে কঠুক্তি, শিক্ষক আটক

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মহানবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে কঠুক্তি করে একটি স্ট্যাটার্স দেয়ার অভিযোগে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজার কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক রহিমপুর ইউনিয়নের ছয়কুট গ্রামের বাসিন্দা আশিষ বিজয় দেবকে আটক করেছে কমলগঞ্জ থানা পুলিশ।
ওই শিক্ষকের ফেইসবুক আইডিতে গত ২ আগষ্ট বৃহস্পতিবার রাতে মহানবী হযরত মোহাম্মদ (সা:) কে একটি পোস্ট করা হয়। তবে অভিযুক্ত এই শিক্ষক তার ফেইসবুক আইডি হ্যাক হয়েছে বলে শুক্রবার সকালে কমলগঞ্জ থানায় একটি সাধারণ ডাইরী করেন। এ ঘটনায় স্থানীয় মুসল্লিদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সহ এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ায় গত বৃহস্পতিবার রাতেই ছয়কুট এলাকায় পুলিশ মোতায়ন করা হয়।
এ ঘটনায় শুক্রবার রাতে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার অভিযোগে রহিমপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের সায়েক আলী বাদী হয়ে কমলগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পরে শুক্রবার সন্ধ্যার পর কমলগঞ্জ থানা পুলিশ ছয়কুট গ্রামের নিজ বাড়ি থেকে প্রাক্তন শিক্ষক আশিষ বিজয় দেবকে আটক করে থানায় নিয়ে আসে। পরে পুলিশ এই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে শনিবার সকালে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে।
কমলগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত শিক্ষক আশিষ বিজয় দেব ধর্মীয় অনুভূতিতে আঘাত এনে তার ফেইসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস আপলোড করার ভিত্তিতে থানায় একটি মামলা হয়। এ মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে শনিবার (৪ আগষ্ট) সকালে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। তবে তার ফেইসবুক হ্যাক হয়েছে কি না তা তদন্ত করে দেখছে পুলিশ।
এদিকে প্রাক্তন শিক্ষক আশিষ বিজয় দেব কর্তৃক মহানবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে কঠুক্তির প্রতিবাদে ও তার ফাসির দাবিতে শনিবার বিকেলে স্থানীয় চৈত্রঘাট বাজারে মাইকিং করে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছিল স্থানীয় তৌহিদী জনতা। খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যদের তৎপরতার কারণে এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৬টা) প্রতিবাদ সভা হয়নি। পুলিশ বিক্ষুদ্ধদের সরিয়ে দিয়েছে। এ ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে।

Share





Related News

Comments are Closed