Main Menu
শিরোনাম
বিএনপি প্রার্থীর গাড়িবহর থেকে ১৫ নেতাকর্মী আটক         ড. মোমেনের নির্বাচনী কার্যালয় ও প্রচার গাড়িতে হামলার অভিযোগ         অসুস্থ হয়ে হাসপাতালে ইলিয়াসপত্নী লুনা         কুলাউড়ায় ইউপি চেয়ারম্যান কমরু গ্রেপ্তার         সিলেটে ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন         সুনামগঞ্জে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন         বিশ্বনাথে অটোরিকশা চালক হত্যার ঘটনায় মামলা         বিশ্বনাথে গুড়ি গুড়ি বৃষ্টি বাড়িয়েছে শীতের অনুভূতি         দিরাইয়ে আ’লীগের ৩শ’ নেতাকর্মীর বিএনপিতে যোগদান         স্কুলের ফ্লোর ধ্বসে শিক্ষকসহ ২০ শিক্ষার্থী আহত         লোভাছড়া পাথর কোয়ারীতে প্রশাসনের অভিযান         ছাতক ও বড়লেখায় তিন জামায়াত নেতা গ্রেপ্তার        

আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত অন্তত ২৫

প্রকাশিত: ৮:২৫:৩৩,অপরাহ্ন ০৩ আগস্ট ২০১৮ | সংবাদটি ১০২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের পূর্বাঞ্চলে একটি শিয়া মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন। এই হামলায় আরও ৪০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

তাৎক্ষণিকভাবে হামলাটির দায় কোনও সংগঠন স্বীকার করেনি। পুলিশ জানিয়েছে, অন্তত দুই ব্যক্তি নামাজের সময় মসজিদে প্রবেশ করেছে। পাকিতা প্রদেশের গার্দেজ শহরের খাজা হাসান মসজিদে ৬০ জন মুসল্লি বিস্ফোরণের সময় নামাজে ছিলেন।

এক প্রত্যক্ষদর্শী রয়টার্সকে জানান, প্রথম আত্মঘাতী হামলাকারী যখন বিস্ফোরণ ঘটায় তখন শিয়ারা নামাজ পড়ছিলেন। প্রথম বিস্ফোরণের পর যখন মুসল্লিরা এক জায়গায় জড়ো হন তখন দ্বিতীয় আত্মঘাতী গুলি ছুড়ে।

সুন্নি অধ্যুষিত আফগানিস্তানে শিয়ারা সংখ্যালঘু। ইরাকের মতো শিয়া-সুন্নি বিভেদ আফগানিস্তানে অতীতে ছিল না। কিন্তু সম্প্রতি দেশটিতে শিয়াদের লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে। দেশটিতে শিয়া জনসংখ্যার সঠিক কোনও পরিসংখ্যান নেই। ধারণা করা হয় ১০-২০ শতাংশ জনগণ শিয়া হতে পারেন। যারা ফার্সিতে কথা বলা হাজারা ও তাজিক উপজাতি।






Related News

Comments are Closed