Main Menu
শিরোনাম
সম্মেলন সফলে বাউল কল্যাণ সমিতির সভা         দুই বছরেও উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেনি         বিশ্বনাথে রুমি হত্যাকারীর ফাঁসির দাবীতে মানববন্ধন         ওসমানীনগরে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০         কমলগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তরুণীর মৃত্যু         বিয়ানীবাজারে অটোরিকশার ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         শাহ্ আরফিনে টাস্কফোর্সের অভিযানে পে-লোডার জব্দ         সিলেটে অগ্নিকান্ডে ৫টি দোকান ও ৩টি ঘর ভস্মিভূত         তামাবিল স্থল বন্দরে প্রশাসনিক ভবনের উদ্বোধন         সিকৃবিতে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত         ফেঞ্চুগঞ্জে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু         সুরমা নদীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার        

আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত অন্তত ২৫

প্রকাশিত: ৮:২৫:৩৩,অপরাহ্ন ০৩ আগস্ট ২০১৮ | সংবাদটি ৭৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের পূর্বাঞ্চলে একটি শিয়া মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন। এই হামলায় আরও ৪০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

তাৎক্ষণিকভাবে হামলাটির দায় কোনও সংগঠন স্বীকার করেনি। পুলিশ জানিয়েছে, অন্তত দুই ব্যক্তি নামাজের সময় মসজিদে প্রবেশ করেছে। পাকিতা প্রদেশের গার্দেজ শহরের খাজা হাসান মসজিদে ৬০ জন মুসল্লি বিস্ফোরণের সময় নামাজে ছিলেন।

এক প্রত্যক্ষদর্শী রয়টার্সকে জানান, প্রথম আত্মঘাতী হামলাকারী যখন বিস্ফোরণ ঘটায় তখন শিয়ারা নামাজ পড়ছিলেন। প্রথম বিস্ফোরণের পর যখন মুসল্লিরা এক জায়গায় জড়ো হন তখন দ্বিতীয় আত্মঘাতী গুলি ছুড়ে।

সুন্নি অধ্যুষিত আফগানিস্তানে শিয়ারা সংখ্যালঘু। ইরাকের মতো শিয়া-সুন্নি বিভেদ আফগানিস্তানে অতীতে ছিল না। কিন্তু সম্প্রতি দেশটিতে শিয়াদের লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে। দেশটিতে শিয়া জনসংখ্যার সঠিক কোনও পরিসংখ্যান নেই। ধারণা করা হয় ১০-২০ শতাংশ জনগণ শিয়া হতে পারেন। যারা ফার্সিতে কথা বলা হাজারা ও তাজিক উপজাতি।






Related News

Comments are Closed