Main Menu

আজ মধ্যরাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারণা

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আজ শেষ প্রচারণা চালাবেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

আজ শনিবার রাত ১২টা থেকে শেষ হবে সব ধরনের প্রচার-প্রচারণা।

গতকাল শুক্রবার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা শোডাউন করেছেন নিজ নিজ নির্বাচনী এলাকায়। আজও বড় ধরনের শোডাউনের মাধ্যমে কাউন্সিলর ও মেয়র প্রার্থীরা প্রচারণা শেষ করবেন বলে ধারণা করা হচ্ছে।

গত কয়েকদিন ধরে শেষ মুহূর্তের প্রচারণার পাড়া-মহল্লা চষে বেরিয়েছেন প্রার্থী ও সমর্থকরা। শেষ মুহূর্তের প্রচারণার ব্যস্ততায় যেন নাওয়া-খাওয়াও ভুলে গেছেন প্রার্থী-নেতাকর্মী ও তাদের সমর্থকরা। মেয়র প্রার্থীদের সাথে নিজ নিজ দলের কেন্দ্রীয় নেতারাও প্রচারণায় অংশ নিয়েছেন।

বিএনপি, আওয়ামী লীগ প্রার্থী ও জামায়াত সমর্থিত প্রার্থীদের পক্ষে কেন্দ্রীয় নেতারা ছাড়াও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরাও দলে দলে ভাগ হয়ে গণসংযোগ চালান। তাছাড়া শেষ মুহূর্তে মাইকিং করে প্রচারণা বেড়ে গেছে লক্ষণীয়ভাবে।

এদিকে শুক্রবার মধ্যরাত থেকে নির্বাচনী এলাকায় বহিরাগতদের অবস্থান নিষিদ্ধ করা হয়েছে। নির্বাচন কমিশন থেকে ইতিমধ্যে এ সংক্রান্ত পরিপত্র জারি করা হয়েছে। এতে বলা হয়- নির্বাচনী এলাকার বাসিন্দা বা ভোটার নন এমন ব্যক্তিদের শুক্রবার মধ্যরাতের মধ্যে নির্বাচনী এলাকা ছাড়তে হবে। আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় নেতারা এরই মধ্যে নির্বাচনী এলাকা ত্যাগ করেছেন।

সিলেটে আজ শনিবার মধ্যরাত থেকে সিটি করপোরেশন এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। আগামীকাল রবিবার মধ্যরাত থেকে নিষেধাজ্ঞা কার্যকর হবে অন্যান্য যানবাহন চলাচলে। একই সময় থেকে বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনেও দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা। ভোট গ্রহণের পরদিন ৩১ জুলাই পর্যন্ত এসব নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

৩০ জুলাই সিসিক নির্বাচনে ১৩৪ কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা। সিলেট সিটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ৪৪৪ ও নারী ভোটার ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন।

Share





Related News

Comments are Closed