Main Menu
শিরোনাম
কুলাউড়ায় ইউপি চেয়ারম্যান কমরু গ্রেপ্তার         সিলেটে ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন         সুনামগঞ্জে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন         বিশ্বনাথে অটোরিকশা চালক হত্যার ঘটনায় মামলা         বিশ্বনাথে গুড়ি গুড়ি বৃষ্টি বাড়িয়েছে শীতের অনুভূতি         দিরাইয়ে আ’লীগের ৩শ’ নেতাকর্মীর বিএনপিতে যোগদান         স্কুলের ফ্লোর ধ্বসে শিক্ষকসহ ২০ শিক্ষার্থী আহত         লোভাছড়া পাথর কোয়ারীতে প্রশাসনের অভিযান         ছাতক ও বড়লেখায় তিন জামায়াত নেতা গ্রেপ্তার         বিশ্বনাথে দুই প্রার্থীকে ১৩ হাজার টাকা জরিমানা         কুলাউড়ায় মহাজোট প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা         কুলাউড়া ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু        

ফেসবুকে আপনাকে কেউ ব্লক করলে জানবেন যেভাবে

প্রকাশিত: ১:২০:৪৯,অপরাহ্ন ২৮ জুলাই ২০১৮ | সংবাদটি ৭০ বার পঠিত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: ফেসবুকে আপনাকে কেউ ব্লক করলে আপনি সেই ব্যক্তির প্রোফাইল আর ফেসবুকে দেখতে পারবেন না। এর সঙ্গেই সেই ব্যক্তিকে কোন পোস্টে ট্যাগ করতে পারবেন না বা মেসেজ পাঠাতে পারবেন না। তাকে কোনো ইভেন্টে ইনভাইট করা যাবে না। এক কথায় ফেসবুকে সেই ব্যক্তি আপনার নাগালের বাইরে চলে যাবেন।

যেকোন ফেসবুক ইউজার চাইলে অন্য যেকোন ইউজারকে ব্লক করতে পারেন। তবে নিজে ব্লক হলে কখনই সেই অনুভুতি ভালো লাগে না। আপনাকে কেউ যদি ফেসবুকে ব্লক করে দেন তা জানার নির্দিষ্ট কোন উপায় নেই। তবে নিচের পদ্ধতি ফলো করে আপনাকে ফেসবুকে কেউ ব্লক করেছেন কী না তা বুঝে নেওয়া সম্ভব।

প্রোফাইল সার্চ করুন

আপনাকে কেউ যদি ব্লক করেন তবে সেই ব্যক্তির নাম ফেসবুকে সার্চ করলে কোন রেজাল্ট পাওয়া যাবে না। কোন ব্যক্তি আপনাকে ব্লক করে দিলে এই ঘটনা ঘটতে পারে। তবে সেই ব্যক্তি নিজের প্রোফাইল ডিঅ্যাকটিভেট করে দিলেও সার্চে সেই ব্যক্তির প্রোফাইল দেখা যাবে না। তবে এ ছাড়াও ব্লকিং জানার অন্য উপায় রয়েছে।

মিউচুয়াল ফ্রেন্ডের ফ্রেন্ড লিস্ট দেখুন

যে ব্যক্তি আপনাকে ফেসবুকে ব্লক করেছেন বলে আপনার মনে হচ্ছে সেই ব্যক্তির সাথে যদি কোন মিউচুয়াল ফ্রেন্ড থাকে তবে সেই মিউচুয়াল ফ্রেন্ডের ফ্রেন্ড লিস্ট ওপেন করুন। সেখানে সার্চ বারে নাম টাইপ করুন। এই সার্চে যদি সেই ব্যক্তিকে খুঁজে না পান তবে সেই ব্যক্তি আপনাকে ব্লক করে থাকতে পারেন।

পুরনো চ্যাট খুলুন

সেই ব্যাক্তির সাথে আগে ফেসবুকে চ্যাট করে থাকলে সেই চ্যাট ওপেন করুন। সেই চ্যাটে যদি কোন প্রোফাইল ছবি না দেখায় আর পড়োফাইলে ক্লিক করার অপশন না থাকে তবে তিনি আপনাকে ব্লক করে থাকতে পারেন।

তৃতীয় কোন ব্যক্তি অ্যাকাউন্ট থেকে তার অ্যাকাউন্ট খুলুন

উপরের সব ধাপেই কোন ব্যক্তি যদি নিজের ফেসবুক প্রোফাইল ডিঅ্যাকটিভেট করে থাকেন তবে একই রকম হতে পারে। তবে কোন ব্যক্তি আপনাকে ব্লক করেছে কী না তা জানার জন্য তৃতীয় কোন ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট থেকে সেই ব্যক্তির ফেসবুক প্রোফাইল সার্চ করা প্রয়োজন। তিনি যদি শুধুমাত্র আপনাকে ব্লক করে থাকেন তবে তৃতীয় ব্যক্তির প্রোফাইল থেকে সার্চ করলে তার প্রোফাইল দেখা যাবে। এমন যদি হয় তবে নিশ্চিতভাবে বলা যাবে তিনি আপনাকে ব্লক করেছেন।






Related News

Comments are Closed