Main Menu
শিরোনাম
কানাইঘাটে মামুনের লাশ কবর থেকে উত্তোলন         নবীগঞ্জে ট্রাক-অটোরিরিকশা সংঘর্ষে শিক্ষক নিহত         শ্রীমঙ্গলে একটি অজগর সাপ উদ্ধার         বাস বন্ধ করে সিলেটে পরিবহন শ্রমিকদের সমাবেশ, দুর্ভোগে যাত্রীরা         সিলেটে পল্লী বিদ্যুতের মিটার রিডাররা কর্মবিরতিতে         বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীর চুরির মামলায় বৃদ্ধ গ্রেফতার         কুলাউড়ায় মোটরসাইকেলের ধাক্কায় চা শ্রমিকের মৃত্যু         কনে ছাড়াই বাড়ি ফিরলেন বর         বিশ্বনাথে একই রাতে দুটি বাড়িতে ডাকাতি, আহত ১         সম্মেলন সফলে বাউল কল্যাণ সমিতির সভা         দুই বছরেও উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেনি         বিশ্বনাথে রুমি হত্যাকারীর ফাঁসির দাবীতে মানববন্ধন        

ফেসবুকে আপনাকে কেউ ব্লক করলে জানবেন যেভাবে

প্রকাশিত: ১:২০:৪৯,অপরাহ্ন ২৮ জুলাই ২০১৮ | সংবাদটি ৫৫ বার পঠিত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: ফেসবুকে আপনাকে কেউ ব্লক করলে আপনি সেই ব্যক্তির প্রোফাইল আর ফেসবুকে দেখতে পারবেন না। এর সঙ্গেই সেই ব্যক্তিকে কোন পোস্টে ট্যাগ করতে পারবেন না বা মেসেজ পাঠাতে পারবেন না। তাকে কোনো ইভেন্টে ইনভাইট করা যাবে না। এক কথায় ফেসবুকে সেই ব্যক্তি আপনার নাগালের বাইরে চলে যাবেন।

যেকোন ফেসবুক ইউজার চাইলে অন্য যেকোন ইউজারকে ব্লক করতে পারেন। তবে নিজে ব্লক হলে কখনই সেই অনুভুতি ভালো লাগে না। আপনাকে কেউ যদি ফেসবুকে ব্লক করে দেন তা জানার নির্দিষ্ট কোন উপায় নেই। তবে নিচের পদ্ধতি ফলো করে আপনাকে ফেসবুকে কেউ ব্লক করেছেন কী না তা বুঝে নেওয়া সম্ভব।

প্রোফাইল সার্চ করুন

আপনাকে কেউ যদি ব্লক করেন তবে সেই ব্যক্তির নাম ফেসবুকে সার্চ করলে কোন রেজাল্ট পাওয়া যাবে না। কোন ব্যক্তি আপনাকে ব্লক করে দিলে এই ঘটনা ঘটতে পারে। তবে সেই ব্যক্তি নিজের প্রোফাইল ডিঅ্যাকটিভেট করে দিলেও সার্চে সেই ব্যক্তির প্রোফাইল দেখা যাবে না। তবে এ ছাড়াও ব্লকিং জানার অন্য উপায় রয়েছে।

মিউচুয়াল ফ্রেন্ডের ফ্রেন্ড লিস্ট দেখুন

যে ব্যক্তি আপনাকে ফেসবুকে ব্লক করেছেন বলে আপনার মনে হচ্ছে সেই ব্যক্তির সাথে যদি কোন মিউচুয়াল ফ্রেন্ড থাকে তবে সেই মিউচুয়াল ফ্রেন্ডের ফ্রেন্ড লিস্ট ওপেন করুন। সেখানে সার্চ বারে নাম টাইপ করুন। এই সার্চে যদি সেই ব্যক্তিকে খুঁজে না পান তবে সেই ব্যক্তি আপনাকে ব্লক করে থাকতে পারেন।

পুরনো চ্যাট খুলুন

সেই ব্যাক্তির সাথে আগে ফেসবুকে চ্যাট করে থাকলে সেই চ্যাট ওপেন করুন। সেই চ্যাটে যদি কোন প্রোফাইল ছবি না দেখায় আর পড়োফাইলে ক্লিক করার অপশন না থাকে তবে তিনি আপনাকে ব্লক করে থাকতে পারেন।

তৃতীয় কোন ব্যক্তি অ্যাকাউন্ট থেকে তার অ্যাকাউন্ট খুলুন

উপরের সব ধাপেই কোন ব্যক্তি যদি নিজের ফেসবুক প্রোফাইল ডিঅ্যাকটিভেট করে থাকেন তবে একই রকম হতে পারে। তবে কোন ব্যক্তি আপনাকে ব্লক করেছে কী না তা জানার জন্য তৃতীয় কোন ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট থেকে সেই ব্যক্তির ফেসবুক প্রোফাইল সার্চ করা প্রয়োজন। তিনি যদি শুধুমাত্র আপনাকে ব্লক করে থাকেন তবে তৃতীয় ব্যক্তির প্রোফাইল থেকে সার্চ করলে তার প্রোফাইল দেখা যাবে। এমন যদি হয় তবে নিশ্চিতভাবে বলা যাবে তিনি আপনাকে ব্লক করেছেন।






Related News

Comments are Closed