Main Menu
শিরোনাম
‘অসমাপ্ত উন্নয়ন সমাপ্ত করতে নৌকা মার্কায় ভোট দিন’         সিলেট-২ আসনে প্রার্থীতা ফিরে পেলেন মুহিবুর রহমান         সিকৃবিতে শোকর‌্যালি ও আলোক প্রজ্জ্বলন         ধানের শীষে ভোট দিয়ে দুঃশাসনের জবাব দিন: শফি চৌধুরী         বিশ্বনাথে বধ্যভূমি স্মৃতিসৌধে প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি         সিলেট জেলা বিএনপির উপদেষ্টা আব্দুল হান্নানের ইন্তেকাল         দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসনের শহীদ বুদ্ধিজীবী দিবস পালন         ইলিয়াসপত্নী লুনার প্রার্থীতা স্থগিতে এলাকাবাসীর প্রতিক্রিয়া         ৯৯৯-এ কল; মধ্যরাতে অসুস্থ দুই নারীর প্রতি পুলিশের মানবিকতা!         ‘মানুষ লুটপাটকারীদের মিথ্যা আশ্বাসে আর বিভ্রান্ত হবেনা’         বিশ্বনাথে হঠাৎ থেমে গেল নির্বাচনী আমেজ!         সুনামগঞ্জে পরিযায়ী পাখি বিক্রেতাকে ৪ মাসের দন্ড        

১১৭ বছর বয়সে বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তির মৃত্যু

প্রকাশিত: ১১:৫৬:৫৬,অপরাহ্ন ২৮ জুলাই ২০১৮ | সংবাদটি ৯৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তি হিসেবে পরিচিত এক জাপানি নারী ১১৭ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন।

চিও মিয়াকো গত রবিবার (২২ জুলাই) মারা যান। ২৭ জুলাই শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে তার বাসস্থান কানাগাওয়া জেলা কর্তৃপক্ষ।

দক্ষিণ জাপানের কিকাই দ্বীপের নাবি তাজিমা গত এপ্রিলে ১১৭ বছর বয়সে মারা গেলে ১৯০১ সালের ২ মে জন্ম নেয়া মিয়াকো বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তিতে পরিণত হন।

মিয়াকোকে সবচেয়ে প্রবীণ ব্যক্তির খেতাব দেয়া গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অনুযায়ী, তিনি ক্যালিগ্রাফি করতে এবং সুশি ও পাঁকালমাছ খেতে পছন্দ করতেন।

মিয়াকোর পর এখন কে বিশ্বের সবচেয়ে প্রবীণ জীবিত ব্যক্তি তা গিনেস এখনো নিশ্চিত করেনি।

জাপানের স্বাস্থ্য, শ্রম ও কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য মতে, এখন দেশটির সবচেয়ে প্রবীণ ব্যক্তি হলেন ১১৫ বছর বয়সী নারী কানে তানাকা। তিনি দক্ষিণাঞ্চলের কিউশু দ্বীপের ফুকুওকার বাসিন্দা।

বর্তমান বিশ্বের সবচেয়ে প্রবীণ পুরুষ জাপানের উত্তরাঞ্চলের হোক্কাইডু দ্বীপের মাসাজো নোনাকা। তিনি গত ২৫ জুলাই বুধবার তার ১১৩তম জন্মদিন পালন করেছেন।






Related News

Comments are Closed