সর্বশেষ
সিলেটে বৈধ ১২টি হাটে পশু বেচাকেনা         বিশ্বনাথে ২২টি গরু চুরির ঘটনায় মামলা         সিলেটে পিকআপ উল্টে চালক ও হেলপারের মৃত্যু         বিশ্বনাথে কুরবানির পশুর হাটে ক্রেতা-বিক্রেতা কম         ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, প্রবাসী গ্রেফতার         গোলাপগঞ্জে ব্যবসা প্রতিষ্টানে চুরি, ১০ লক্ষ টাকার মাল লুট         ছাতকে তিন সন্তানের জননীর আত্মহত্যা         জকিগঞ্জে স্কুলছাত্রীর শ্লীলতাহানী, প্রতিবাদে সড়ক অবরোধ         হবিগঞ্জ পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু         ফেইসবুকে অশ্লীল ছবি প্রকাশ, ৩ বখাটে জেলে         শ্রীমঙ্গলে হাতি দিয়ে চাঁদাবাজী, আতংকে মানুষ         বন্যায় ভেঙ্গে গেছে বালাগঞ্জের আজিজপুর সড়ক        

১১৭ বছর বয়সে বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তির মৃত্যু

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ১১:৫৬:৫৬,অপরাহ্ন ২৮ জুলাই ২০১৮ | সংবাদটি ২৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তি হিসেবে পরিচিত এক জাপানি নারী ১১৭ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন।

চিও মিয়াকো গত রবিবার (২২ জুলাই) মারা যান। ২৭ জুলাই শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে তার বাসস্থান কানাগাওয়া জেলা কর্তৃপক্ষ।

দক্ষিণ জাপানের কিকাই দ্বীপের নাবি তাজিমা গত এপ্রিলে ১১৭ বছর বয়সে মারা গেলে ১৯০১ সালের ২ মে জন্ম নেয়া মিয়াকো বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তিতে পরিণত হন।

মিয়াকোকে সবচেয়ে প্রবীণ ব্যক্তির খেতাব দেয়া গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অনুযায়ী, তিনি ক্যালিগ্রাফি করতে এবং সুশি ও পাঁকালমাছ খেতে পছন্দ করতেন।

মিয়াকোর পর এখন কে বিশ্বের সবচেয়ে প্রবীণ জীবিত ব্যক্তি তা গিনেস এখনো নিশ্চিত করেনি।

জাপানের স্বাস্থ্য, শ্রম ও কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য মতে, এখন দেশটির সবচেয়ে প্রবীণ ব্যক্তি হলেন ১১৫ বছর বয়সী নারী কানে তানাকা। তিনি দক্ষিণাঞ্চলের কিউশু দ্বীপের ফুকুওকার বাসিন্দা।

বর্তমান বিশ্বের সবচেয়ে প্রবীণ পুরুষ জাপানের উত্তরাঞ্চলের হোক্কাইডু দ্বীপের মাসাজো নোনাকা। তিনি গত ২৫ জুলাই বুধবার তার ১১৩তম জন্মদিন পালন করেছেন।






Comments are Closed