Main Menu
শিরোনাম
সম্মেলন সফলে বাউল কল্যাণ সমিতির সভা         দুই বছরেও উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেনি         বিশ্বনাথে রুমি হত্যাকারীর ফাঁসির দাবীতে মানববন্ধন         ওসমানীনগরে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০         কমলগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তরুণীর মৃত্যু         বিয়ানীবাজারে অটোরিকশার ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         শাহ্ আরফিনে টাস্কফোর্সের অভিযানে পে-লোডার জব্দ         সিলেটে অগ্নিকান্ডে ৫টি দোকান ও ৩টি ঘর ভস্মিভূত         তামাবিল স্থল বন্দরে প্রশাসনিক ভবনের উদ্বোধন         সিকৃবিতে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত         ফেঞ্চুগঞ্জে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু         সুরমা নদীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার        

১১৭ বছর বয়সে বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তির মৃত্যু

প্রকাশিত: ১১:৫৬:৫৬,অপরাহ্ন ২৮ জুলাই ২০১৮ | সংবাদটি ৬৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তি হিসেবে পরিচিত এক জাপানি নারী ১১৭ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন।

চিও মিয়াকো গত রবিবার (২২ জুলাই) মারা যান। ২৭ জুলাই শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে তার বাসস্থান কানাগাওয়া জেলা কর্তৃপক্ষ।

দক্ষিণ জাপানের কিকাই দ্বীপের নাবি তাজিমা গত এপ্রিলে ১১৭ বছর বয়সে মারা গেলে ১৯০১ সালের ২ মে জন্ম নেয়া মিয়াকো বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তিতে পরিণত হন।

মিয়াকোকে সবচেয়ে প্রবীণ ব্যক্তির খেতাব দেয়া গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অনুযায়ী, তিনি ক্যালিগ্রাফি করতে এবং সুশি ও পাঁকালমাছ খেতে পছন্দ করতেন।

মিয়াকোর পর এখন কে বিশ্বের সবচেয়ে প্রবীণ জীবিত ব্যক্তি তা গিনেস এখনো নিশ্চিত করেনি।

জাপানের স্বাস্থ্য, শ্রম ও কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য মতে, এখন দেশটির সবচেয়ে প্রবীণ ব্যক্তি হলেন ১১৫ বছর বয়সী নারী কানে তানাকা। তিনি দক্ষিণাঞ্চলের কিউশু দ্বীপের ফুকুওকার বাসিন্দা।

বর্তমান বিশ্বের সবচেয়ে প্রবীণ পুরুষ জাপানের উত্তরাঞ্চলের হোক্কাইডু দ্বীপের মাসাজো নোনাকা। তিনি গত ২৫ জুলাই বুধবার তার ১১৩তম জন্মদিন পালন করেছেন।






Related News

Comments are Closed