সর্বশেষ

ওয়েস্ট ইন্ডিজকে ৪৮ রানে হারাল বাংলাদেশ

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ১০:৪২:৪৬,অপরাহ্ন ২৩ জুলাই ২০১৮ | সংবাদটি ৬৪ বার পঠিত

স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৪৮ রানের জয় পেয়েছে বাংলাদেশ।

তামিম ইকবাল আর সাকিব আল হাসানের রেকর্ড ২০৭ রানের জুটি আর শেষ দিকে মুশফিকুর রহিমের ঝড়ো ইনিংসের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশ করে ৪ উইকেটে ২৭৯ রান। জবাব দিতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৩১ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশের পক্ষে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নেন ৪ উইকেট। মোস্তাফিজুর রহমান নেন ২ উইকেট; একটি করে উইকেট নিয়েছেন মেহেদি হাসান মিরাজ ও রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন শিমরান হেটমায়ার; ৪০ রান আসে ক্রিস গেইলের ব্যাট থেকে।

এরআগে, টসে জিতে ব্যাট করতে নেমে মাত্র দ্বিতীয় ওভারে কোন রান করার আগেই আউট হয়ে যান ওপেনার এনামুল হক বিজয়। এরপর জুটি গড়েন তামিম ও সাকিব। সেঞ্চুরির হাতছোঁয়া দূরত্বে থেকে সাকিবকে ফিরতে হয়েছে প্যাভিলিয়নে। ৯৭ রান করে আউট হয়ে যান এই বাঁহাতি ব্যাটসম্যান। তবে ভুল করেননি তামিম ইকবাল, ঠিকই সেঞ্চুরি তুলে নিয়েছেন এই ওপেনার।

পাল্লা দিয়ে রান তুলেছেন সাকিব-তামিম। একবার সাকিব এগিয়ে যান তো, পরক্ষণেই তামিম যান এগিয়ে। সেঞ্চুরি কে আগে পাবেন, সেটা নিয়েও চলেছে ‘প্রতিযোগিতা’। কিন্তু সুবর্ণ সুযোগটি কাজে লাগাতে পারেননি সাকিব। সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরে থাকতে দেবেন্দ্র বিশুর বলে ‘বিগ’ শট খেলতে গিয়ে শিমরন হেটমায়ারের হাতে ধরা পড়েন তিনি।

তার আগে তামিমের সঙ্গে গড়ে যান ২০৭ রানের জুটি। তাদের এই জুটিটাই বাংলাদেশকে এনে দেয় বড় সংগ্রহের ভিত। সাকিব সেঞ্চুরি মিসের আক্ষেপে পুড়লেও তামিম করেছেন শতকের উদযাপন। চমৎকার ব্যাটিংয়ে বাংলাদেশি ওপেনার পূরণ করেছেন ওয়ানডে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। ওপেনিংয়ে নেমে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন ১৩০ রান করে। ১৬০ বলের ইনিংসটি তিনি সাজান ১০ চার ও ৩ ছক্কায়।

গত বছরের জুনে সবশেষ সাকিব দেখেছিলেন তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা। এরপর বারকয়েক সম্ভাবনা জাগালেও ওয়ানডেতে আর সেঞ্চুরি পাওয়া হয়নি সাকিব আল হাসানের। সেই আক্ষেপ দূর করার সুযোগ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৈরি হলেও ভাগ্য সহায় হয়নি তার। তবে সুযোগ নষ্ট করেননি তামিম।

সাকিবের আউটের পরই ফিরে যান সাব্বির রহমান (৩)। তবে বাংলাদেশের স্কোর ২৭৯ পর্যন্ত যাওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মুশফিকুর রহিম। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ১১ বলে ৩ চার ও ২ ছক্কায় খেলে যান ঝড়ো ৩০ রানের ইনিংস। আন্দ্রে রাসেলের বলে আউট হন তিনি। আর তামিমের সঙ্গে ইনিংস শেষ করেন মাহমুদউল্লাহ ৪ রানে অপরাজিত থেকে।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দেবেন্দ্র বিশু নেন ২ উইকেট; এছাড়াও আন্দ্রে রাসেল ও জেসন হোল্ডার নেন ১টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ: ২৭৯/৪ (তামিম ১৩০*, বিজয় ০, সাকিব ৯৭, সাব্বির ৩, মুশফিক ৩০, মাহমুদউল্লাহ ৪*; বিশু ২/৫২, হোল্ডার ১/৪৭, রাসেল ১/৬২)

ওয়েস্ট ইন্ডিজ: ২৩১/৯ (গেইল ৪০, লুইস ১৭, হোপ ৬, হেটমায়ার ৫২, জেসন মোহাম্মদ ১০, হোল্ডার ১৭, পাওয়েল ০, রাসেল ১৩, নার্স ৭, বিশু ২৯, জোসেফ ২৯; মাশরাফি ৪/৩৭, মিরাজ ১/৩৭, রুবেল ১/৫২, মোস্তাফিজ ২/৩৫)

ফল: বাংলাদেশ ৪৮ রানে জয়ী।






Related News

  • যেভাবে পাবেন ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপের টিকিট
  • ৯ বছর পর বিদেশের মাটিতে টাইগারদের সিরিজ জয়
  • ওয়েস্ট ইন্ডিজকে ৪৮ রানে হারাল বাংলাদেশ
  • স্পোর্টস সাস্ট ফুটসাল টুর্নামেন্ট’১৮ শুরু রোববার
  • পেরেরার শতকে সিলেটে সমতায় শ্রীলঙ্কা
  • আরিফুলের অল রাউন্ড নৈপুণ্য সিলেটে ‘এ’ দলের জয়
  • ক্রোয়েশিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন ফ্রান্স
  • বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা
  • Comments are Closed