Main Menu

সুনামগঞ্জের ডিসি সাবিরুলসহ চারজনের বিরুদ্ধে রুল

বৈশাখী নিউজ ডেস্ক: বিনা কারণে ইউএনওর কার্যালয়ে দুই ব্যক্তিকে আটক রাখা কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং তাদের কেন ক্ষতিপূরণ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এছাড়া আগামী চার সপ্তাহের মধ্য ভূমি মন্ত্রণালয়ের সচিব, সুনামগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) সাবিরুল ইসলাম, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা আবেদা আফসারী ও সহকারী কমিশনার (ভূমি) সোনিয়া সুলতানাকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৭ জুলাই) বিকালে এক রিট আবেদনের শুনানি করে বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের বিষয়টি সাংবাদিকদের জানান- দুই ব্যক্তির আইনজীবী মো. মঈনুল ইসলাম।

তিনি জানান, ছাতকের নোয়ারাই গাজির মোকাম-জামে মসজিদ ভাঙতে এলাকার দুই ব্যক্তি মঞ্জুরুল ও আশিমশাকে সহকারী কমিশনার (ভূমি) অফিসার আদেশ দেন। এ আদেশ পালন না করায় তাদেরকে উপজেলা নির্বাহী অফিসে বিকাল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত আটকে রাখা হয়।

পরবর্তীতে এলাকার সাধারণ মানুষের আন্দোলনের কারণে তাদেরকে ছেড়ে দেন ইউএনও। এ ঘটনায় সংবিধানের ৩১ ও ৩২ অনুচ্ছেদ লংঘন হওয়ার অভিযোগ এনে প্রথমে লিগ্যাল নোটিশ দেয়া হয়। পরবর্তীতে নোটিশের জবাব না পেয়ে হাইকোর্টের রিট করেন এই আইনজীবী। শুনানি শেষে মঙ্গলবার আদালত এ অদেশ দেন।

সূত্র : যুগান্তর

Share





Related News

Comments are Closed