Main Menu
শিরোনাম
কানাইঘাটে মামুনের লাশ কবর থেকে উত্তোলন         নবীগঞ্জে ট্রাক-অটোরিরিকশা সংঘর্ষে শিক্ষক নিহত         শ্রীমঙ্গলে একটি অজগর সাপ উদ্ধার         বাস বন্ধ করে সিলেটে পরিবহন শ্রমিকদের সমাবেশ, দুর্ভোগে যাত্রীরা         সিলেটে পল্লী বিদ্যুতের মিটার রিডাররা কর্মবিরতিতে         বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীর চুরির মামলায় বৃদ্ধ গ্রেফতার         কুলাউড়ায় মোটরসাইকেলের ধাক্কায় চা শ্রমিকের মৃত্যু         কনে ছাড়াই বাড়ি ফিরলেন বর         বিশ্বনাথে একই রাতে দুটি বাড়িতে ডাকাতি, আহত ১         সম্মেলন সফলে বাউল কল্যাণ সমিতির সভা         দুই বছরেও উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেনি         বিশ্বনাথে রুমি হত্যাকারীর ফাঁসির দাবীতে মানববন্ধন        

আরিফুলের অল রাউন্ড নৈপুণ্য সিলেটে ‘এ’ দলের জয়

প্রকাশিত: ৯:৪২:২৫,অপরাহ্ন ১৭ জুলাই ২০১৮ | সংবাদটি ১৪৪ বার পঠিত

স্পোর্টস ডেস্ক: সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সফরকারী শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ২ রানের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল।

মঙ্গলবার (১৭ জুলাই) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সকালে সফরকারী শ্রীলংকা ‘এ’ দল টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ ‘এ’ দলকে।

ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত হয় বাংলাদেশের। ওপেনার সৌম্য সরকার ৩৪ বলে ২৪ রান করে আউট হয়ে গেলেও আরেক ওপেনার মিজানুর রহমান করেন ১০৭ বলে ৬৭ রান।
এরপর জাকির হোসেন ১৮ রান করে ফিরে গেলেও ফজলে মাহমুদ খেলেন ৬৩ বলে ৫৯ রানের ইনিংস।

শেষদিকে অধিনায়ক মোহাম্মদ মিথুনের ৪৪ বলে ৪৪ আর আরিফুল হকের ২২ বলে ৪৭ রানের ক্যামিও বড় লিড দিতে ভূমিকা রাখে।

৫০ ওভার শেষে ৭ উইকেটে ২৮০ রান সংগ্রহ করে বাংলাদেশ ‘এ’ দল।

অপরদিকে, ২৮১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। টপ অর্ডারের ব্যর্থতার লাগাম টেনে ধরার চেষ্টা করে মিডল অর্ডারের ব্যাটাররা।

আশান প্রিয়াঞ্জনের ৫৯ বলে ৪২ রানের সাথে ধাসুন সানাকার ৭৮ বলে ৭৮ রান জয়ের অনেকটা কাছেই নিয়ে গিয়েছিল শ্রীলংকাকে।

শেষে লোয়ার-অর্ডারে ছোট কয়েকটা জুটি মিলে শেষ ওভার পর্যন্ত টেনে নিয়ে যায় দলকে। কিন্তু বাংলাদেশ বোলারদের সামনে আর পেরে ওঠেনি লঙ্কানরা।

৫০ ওভারে ১০ উইকেটে ২৭৮ রান সংগ্রহ করলেও বাকি থেকে যায় দুই রান। তাতেই জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশ ‘এ’ দলের।

লঙ্কানদের হয়ে ১ উইকেট করে পান মাধুশাঙ্কা, শানাকা, জয়সুরিয়া, পেরেরা ও পুষ্পকুমারা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন খালেদ আহমেদ। শরিফুল ইসলাম নেন ৩টি। আরিফুল হক নেন দুই উইকেট।






Related News

Comments are Closed