Main Menu

নিয়োগ বাণিজ্যকারী ইবি শিক্ষকদের অব্যাহতি

শাহাব উদ্দীন অসীম, ইবি প্রতিনিধি: নিয়োগ বাণিজ্যের সাথে জড়িত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সেই দুই শিক্ষককে অব্যাহতি দিয়েছে কর্তৃপক্ষ। সোমবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রেস বিবৃতিতে এ তথ্য জানা গেছে।

বিবৃতিতে বলা হয়েছে, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ডের প্রার্থী ফারজানা আক্তার এবং তার স্বামীর সাথে ইংরেজি বিভাগের প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুলের নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁস এবং পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদের অভিযোগের কারণে ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত কাজে স্বচ্ছতা আনয়নের জন্য প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদকে জাতির পিতা বঙ্গবন্ধু হল প্রভোস্টের দায়িত্ব ও ড. বাকী বিল্লাহকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র মিলনায়তনের পরিচালকের দায়িত্ব হতে সাময়িকভাবে বিরত রাখা হয়েছে। অন্তবর্তীকালীন সময়ে হলের হাউস টিউটর এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক বখতিয়ার হাসান হলের প্রভোস্টের দায়িত্ব পালন করবেন। তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বলেন, ‘তদন্ত কাজে স্বচ্ছতা আনতে বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযুক্ত শিক্ষকদের প্রশাসনিক দায়িত্ব হতে বিরত রাখার সিন্ধান্ত গ্রহন করেছে।’

Share





Related News

Comments are Closed