Main Menu

বিশ্বনাথে হামলার ঘটনায় ৪ জনের কারাদন্ড

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের মৌলভীরগাঁও গ্রামে প্রতিপক্ষের উপর হামলার অভিযোগে দায়েরকৃত (বিশ্বনাথ সিআর-২১১/১৫) মামলায় ৪ জনকে কারাদন্ড প্রদান করেছেন আদালত।
দন্ডিতরা হলেন- মৌলভীরগাঁও গ্রামের সমুজ আলীর পুত্র হরুপ আলী (৩৮), নুর আলী (২৮), রুবেল উরফে আরজান আলী (২৫) ও সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার গোপালপুর গ্রামের রইছ উরফে সামত আলীর পুত্র খালেদ মিয়া (২৩)।
মামলার অপর আসামী মৌলভীরগাঁও গ্রামের মৃত শব্দর আলীর পুত্র সমুজ আলী (৫৮) এর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
গত ৪ জুলাই সিলেটের চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কাউছার আহমদ এই রায় প্রদান করেন।
বিষয়টির সত্যতা নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী মোঃ আতিকুর রহমান জানান, পারিবারিক বিষয় ও জায়গা জমি নিয়ে অভিযুক্তদের সাথে মৌলভীরগাঁও গ্রামের আছকর আলীর দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এরই জের ধরে ২০১৫ সালের ৩ নভেম্বর রাত ৭টায় উভয় পক্ষের লোকজনদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে অভিযুক্তরা প্রতিপক্ষের আছকর আলীর পুত্র জাহির আলী উপর হামলা করেন। এতে জহির আলী গুরুতর আহত হলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এঘটনায় আছকর আলী বাদি হয়ে ২০১৫ সালের ৪ ডিসেম্বর প্রতিপক্ষের ৫জনকে আসামী করে বিশ্বনাথ থানায় একটি মামলা দায়ের করেন (মামলা নং-৫)। মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ১২মে আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা বিশ্বনাথ থানার এসআই কল্লোল গোস্বামী। মামলার দীর্ঘ বিচার কার্য শেষে গত ৪ জুলাই রায় প্রদান করেন সিলেট চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত।
রায়ে অভিযুক্ত হরুপ আলীকে তিন বছরের বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরো ৬মাসের বিনাশ্রম কারাদন্ড, অভিযুক্ত নুর আলীকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫শত টাকা অর্থদন্ড, অনাদায়ে আরো ১মাসের বিনাশ্রম কারাদন্ড এবং অভিযুক্ত রুবেল উরফে আরজান আলী ও খালেদ মিয়াকে ৪ বছর বিনাশ্রম কারাদন্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরো ৬মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়।
মামলার অপর অভিযুক্ত সমুজ আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি প্রদান করেন আদালত। রায় প্রদানের পর দন্ডিত ৪আসামীকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

Share





Related News

Comments are Closed