Main Menu

প্রাথমিকে ১৩১৩ জনকে প্রধান শিক্ষক পদে পদোন্নতি

বৈশাখী নিউজ ডেস্ক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে ১৩১৩ জন সহকারী শিক্ষককে পদোন্নতি দেয়া হয়েছে। এ তালিকায় রয়েছে, সুনামগঞ্জ, বগুড়া ও টাঙ্গাইলের বিভিন্ন স্কুলে কর্মরত জ্যেষ্ঠ সহকারী শিক্ষকরা। মঙ্গলবার (১৯ জুন) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত তিনটি আদেশ জারি করা হয়।

আদেশে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সুনামগঞ্জের ১১ উপজেলার ৫০৩, বগুড়ার ১২ উপজেলায় ২৯৫ এবং টাঙ্গাইলের ১১ উপজেলার ৫১৫ জন শিক্ষককে চলতি দায়িত্বে প্রধান শিক্ষকের শূন্যপদে বসানো হয়েছে।

আদেশে পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের আগামী এক সপ্তাহের মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এফ এম মনজুর কাদির বলেন, জ্যেষ্ঠতার ভিত্তিতে তাদের পদোন্নতি দেয়া হয়েছে। মঙ্গলবার এ সংক্রান্ত আলাদাভাবে তিনটি আদেশ জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, জ্যেষ্ঠ সহকারী শিক্ষকদের পদোন্নতি দিয়ে প্রধান শিক্ষকের শূন্যপদে পদায়ন একটি চলমান প্রক্রিয়া। ইতোমধ্যে ২৩ জেলার এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

অন্যান্য জেলা থেকে শিক্ষকদের গ্রেডেশনের তালিকা পাওয়ার পর যাচাই-বাছাই শেষে প্রধান শিক্ষকের শূন্যপদে চলতি দায়িত্বে পদোন্নতি দেয়া হবে বলেও জানান তিনি।

Share





Related News

Comments are Closed