Main Menu

লে. জেনারেল আজিজ আহমেদ নতুন সেনাপ্রধান

বৈশাখী নিউজ ডেস্ক: লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি কোয়ার্টার মাস্টার জেনারেলকে ২৫ জুন ২০১৮ তারিখ অপরাহ্ন থেকে জেনারেল পদে পদোন্নতি পূর্বক বাংলাদেশ সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ প্রদান করেছে সরকার।

সোমবার (১৮ জুন) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গণভবন কমপ্লেক্স থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্ম সচিব মো. আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা বলা হয়েছে।

এ নিয়োগের মাধ্যমে তিনি জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের স্থলাভিষিক্ত হচ্ছেন। লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ এর আগে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালকেরও দায়িত্ব পালন করেন।

২০১৫ সালের ১১ জুন লেফটেন্যান্ট জেনারেল শফিউল হককে তিন বছরের জন্য সেনাপ্রধান নিয়োগ করে সরকার। ওই সময় তিনি জেনারেল ইকবাল করিম ভূইয়ার স্থলাভিষিক্ত হন।

লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমদ চৌধুরী বর্তমানে সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল হিসেবে কর্মরত।

চাঁদপুর জেলার এ কৃতি সন্তান ১৯৬১ সালে নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন। বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) ৮ম লং কোর্স শেষে ১৯৮৩ সালের ১০ জুন সেনাবাহিনীর আর্টিলারি কোরে কমিশনপ্রাপ্ত হন।

তিনি পার্বত্য চট্টগ্রামে জিএসও-৩ (অপারেশন), পদাতিক ব্রিগেডের ব্রিগেড মেজর, সেনাসদর প্রশিক্ষণ পরিদপ্তরের গ্রেড-২ এবং সেনাসদর, বেতন ও ভাতা পরিদপ্তরের গ্রেড-১ স্টাফ অফিসারের দায়িত্ব পালন করেন।

গত বছর ৩১ জুলাই সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধান পদের মেয়াদ সর্বোচ্চ চার বছর নির্ধারণ করে এ সংক্রান্ত আইনের খসড়া চূড়ান্ত অনুমোদন দেয় সরকার।

চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি তা সংসদে পাস হয়।

Share





Related News

Comments are Closed