Main Menu
শিরোনাম
‘অসমাপ্ত উন্নয়ন সমাপ্ত করতে নৌকা মার্কায় ভোট দিন’         সিলেট-২ আসনে প্রার্থীতা ফিরে পেলেন মুহিবুর রহমান         সিকৃবিতে শোকর‌্যালি ও আলোক প্রজ্জ্বলন         ধানের শীষে ভোট দিয়ে দুঃশাসনের জবাব দিন: শফি চৌধুরী         বিশ্বনাথে বধ্যভূমি স্মৃতিসৌধে প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি         সিলেট জেলা বিএনপির উপদেষ্টা আব্দুল হান্নানের ইন্তেকাল         দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসনের শহীদ বুদ্ধিজীবী দিবস পালন         ইলিয়াসপত্নী লুনার প্রার্থীতা স্থগিতে এলাকাবাসীর প্রতিক্রিয়া         ৯৯৯-এ কল; মধ্যরাতে অসুস্থ দুই নারীর প্রতি পুলিশের মানবিকতা!         ‘মানুষ লুটপাটকারীদের মিথ্যা আশ্বাসে আর বিভ্রান্ত হবেনা’         বিশ্বনাথে হঠাৎ থেমে গেল নির্বাচনী আমেজ!         সুনামগঞ্জে পরিযায়ী পাখি বিক্রেতাকে ৪ মাসের দন্ড        

সৌদিকে উড়িয়ে স্বাগতিক রাশিয়ার শুভ সূচনা

প্রকাশিত: ১১:৫১:১৮,অপরাহ্ন ১৪ জুন ২০১৮ | সংবাদটি ৮২ বার পঠিত

স্পোর্টস ডেস্ক: ২১তম বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে রাশিয়ায় রঙ লেগেছিল অনেক আগে থেকেই। বৃহস্পতিবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বর্ণিল উদ্বোধণী অনুষ্ঠানের মধ্যদিয়ে সেই রঙ ছড়িয়ে পড়লো পুরো বিশ্ব জুড়ে। কিন্তু আসল পর্ব তো শুরু মাঠের লড়াই দিয়ে। যেখানে স্বাগতিক রাশিয়ার শুরুটা হলো মনে রাখার মতো। সৌদি আরবকে ৫-০ গোলে রীতিমতো উড়িয়ে দিয়েছে দলটি।

বিশ্বকাপের ম্যাচ নিয়ে যতোটা আকর্ষণ থাকে সবার, রাশিয়া-সৌদি আরব ম্যাচ আসলে সেই আকর্ষণের মানদন্ডে ছিল না। কিন্তু তারপরও বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ বলে কথা। রাশিয়ার জন্য সৌদি আরব মোটেও সহজ প্রতিপক্ষও ছিল না। ম্যাচের ফলটি তাই গুরুত্বপূর্ণ ছিল খুব। রাশিয়া হোঁচট খেলে যে ২১তম বিশ্বকাপের শুরুটা রঙই হারাতো। স্বাগতিকদের গোমরা মুখে শুরু হতো বিশ্বকাপ।

কিন্তু ইতিহাস বলছে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক দেশ কখনো হারেনি। রাশিয়া বিশ্বকাপেও তার ব্যতিক্রম কিছু হয়নি। বরং রুশ খেলোয়াড়রা এমন এক উপলক্ষকে রাঙালেন দারুণভাবে। তাদের দাপুটে খেলার কাছে ভেঙে পড়ল সৌদির সব পরিকল্পনা। পাঁচ পাঁচ বার সৌদি আরবের জালে বল প্রবেশ করালেন রাশিয়ান খেলোয়াড়রা।

প্রথমার্ধে ২-০ গোলে লিড নেওয়া পর দ্বিতীয়ার্ধে করলেন আরো তিন গোল। জোড়া গোল করেছেন ডেনিস চেরিশিভ। বাকী গোল তিনটি এসেছে ইউরি গাজিনস্কি, আর্টেম জুবা ও রোমান জোবনিনের পা থেকে। এবারের বিশ্বকাপে প্রথম গোল করে ইতিহাসে নাম লিখেন ইউরি গাজিনস্কি।






Related News

Comments are Closed