Main Menu
শিরোনাম
সম্মেলন সফলে বাউল কল্যাণ সমিতির সভা         দুই বছরেও উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেনি         বিশ্বনাথে রুমি হত্যাকারীর ফাঁসির দাবীতে মানববন্ধন         ওসমানীনগরে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০         কমলগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তরুণীর মৃত্যু         বিয়ানীবাজারে অটোরিকশার ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         শাহ্ আরফিনে টাস্কফোর্সের অভিযানে পে-লোডার জব্দ         সিলেটে অগ্নিকান্ডে ৫টি দোকান ও ৩টি ঘর ভস্মিভূত         তামাবিল স্থল বন্দরে প্রশাসনিক ভবনের উদ্বোধন         সিকৃবিতে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত         ফেঞ্চুগঞ্জে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু         সুরমা নদীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার        

পর্দা উঠলো বিশ্বকাপের

প্রকাশিত: ১০:৩৭:৫৮,অপরাহ্ন ১৪ জুন ২০১৮ | সংবাদটি ১২৫ বার পঠিত

স্পোর্টস ডেস্ক: উদ্বোধন হলো ২০১৮ ফিফা বিশ্বকাপের। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা উঠলো ‘গ্রেটেস্ট শো অন্ আর্থ’র।

বৃহস্পতিবার (১৪ জুন) রাত সাড়ে ৮টায় শুরু হয় বিশ্বকাপের এবারের আসরের উদ্বোধনী অনুষ্ঠান। জনপ্রিয় সঙ্গীত তারকা রবি উইলিয়ামস, রুশ সঙ্গীতশিল্পী আইদা গারিফুলিনা মাতালেন এই অনুষ্ঠান। ফুটবলারদের প্রতিনিধি হয়ে উপস্থিত ছিলেন ব্রাজিলের ২০০২ বিশ্বকাপ জয়ের নায়ক রোনালদো।

অপেরা সঙ্গীতশিল্পী প্লাসিডো ডমিঙ্গো ও পেরুভিয়ান সঙ্গীতশিল্পী হুয়ান ডিয়েগো ফ্লোরেজও ছিলেন মঞ্চ মাতানোর জন্য। এছাড়া রুশ সংস্কৃতিকে তুলে ধরতে পারফর্ম করেছে ৫০০ নৃত্যশিল্পী ও জিমন্যাস্ট।

বাছাইপর্ব পেরিয়ে আসা ৩১ দল ও স্বাগতিক রাশিয়া মিলিয়ে মোট ৩২ দলের এ মহাযজ্ঞ চলবে ৩২ দিন। রাশিয়ার ১১টি ভিন্ন শহরের ১২টি স্টেডিয়ামে ২১তম বিশ্বকাপের ৬৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০১৪ সালের ফাইনালে আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্বকাপজয়ী জার্মানি ১৯৬২ সালে গড়া ব্রাজিলের পরপর দুইবার শিরোপা জয়ের রেকর্ডে ভাগ বসাতে প্রস্তুত। অন্যদিকে নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ জয়ের মিশনে নামবে ব্রাজিল।

মাসব্যাপী এই মহাযজ্ঞ নিয়ে আগ্রহ পুরো পৃথিবীর। প্রায় ১৫ লাখ ফুটবলভক্ত রাশিয়ায় হাজির হয়েছেন। টেলিভিশন ও ইন্টারনেটে বিশ্বকাপে চোখ রাখবে আরও প্রায় ৩০০ কোটি মানুষ।

রাশিয়া বিশ্বকাপই সবচেয়ে বেশি প্রযুক্তিনির্ভর বিশ্বকাপ হতে চলেছে। মাঠের রেফারির সহযোগিতায় থাকছে ভিএআর (ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি) পদ্ধতি। গোল হয়েছে কি হয়নি, পেনাল্টির সিদ্ধান্ত যাচাই, সরাসরি লাল কার্ডের সিদ্ধান্ত ঠিক ছিল কি-না, ভুল ফুটবলারকে লাল কার্ড দেওয়া হয়েছে কি-না- এসমস্ত বিষয়ে সিদ্ধান্ত নিয়ে সহায়তা করবে ভিআর প্রযুক্তি।

আজ রাত ৯টায় লুঝনিকি স্টেডিয়ামে স্বাগতিক রাশিয়ার মোকাবেলা করবে সৌদি আরব। এই স্টেডিয়ামেই হবে এবারের আসরের ফাইনাল খেলা।






Related News

Comments are Closed