সর্বশেষ
ফেঞ্চুগঞ্জে গর্তের পানিতে পড়ে শিশুর মৃত্যু         ছাতকে ডোবা থেকে নিঁখোজ আ’লীগ নেতার লুঙ্গি উদ্ধার         বানিয়াচংয়ে পারিবারিক বিরোধে যুবক খুন         কানাইঘাটে ৩০০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ৩         বিছনাকান্দি জিরোপয়েন্টে পাথর রক্ষার দাবি         তাসিন হত্যায় আরো তিন আসামী গ্রেফতার         মৌলভীবাজারে পানিতে ডুবে শিশুর মৃত্যু         কোম্পানীগঞ্জে দাওয়াতে এসে যুবকের রহস্যজনক মৃত্যু         সিলেটে বিদ্যুৎস্পৃস্টে লাইনম্যানের মৃত্যু         রাজনগরে ট্রাক চালকের লাশ উদ্ধার         বিশ্বনাথে পথে পথে অগনিত খানা-খন্দ, ভোগান্তি         ফেঞ্চুগঞ্জে বন্যা পনিস্থিতির অবনতি, ক্ষয়ক্ষতি ব্যাপক        

‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলরসহ নিহত ১০

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ১১:০৮:২৬,অপরাহ্ন ২৭ মে ২০১৮ | সংবাদটি ৫২ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: দেশের বিভিন্ন স্থানে চলছে আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযান। চলমান এ অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ শনিবার রাতে চট্টগ্রাম, নোয়াখালী, খুলনা, বাগেরহাট, চাঁদপুর, কুষ্টিয়া, ময়মনসিংহ, টেকনাফ, শৈলকুপা ও গাংনীতে একজন করে নিহত হয়েছেন।

নিহতরা সবাই মাদক ব্যবসায়ী বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

টেকনাফ (কক্সবাজার): টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পৌর কাউন্সিলর একরামুল হক (৪৬) নিহত হয়েছেন।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর রুহুল আমিন জানান, শনিবার রাতে নোয়াখালী পাড়া এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী একরামুল হক গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

এসময় ঘটনাস্থল থেকে একটি ১০ হাজার ইয়াবা, একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, ৬ রাউন্ড গুলি ও ৫টি খালি খোসা উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে মাদকের অসংখ্য মামলা রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

একরামুল হক টেকনাফ পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর, টেকনাফ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ছিলেন। তিনি পৌরসভার কায়ুকখালী পাড়া এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে।

ঝিনাইদহ: শৈলকুপায় দুইদল মাদক ব্যবসায়ীর মধ্যে কথিত ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। শনিবার রাত সোয়া ১টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম পরিচয় জানা যায়নি।

শৈলকুপা থানার ওসি মো. আলমগীর হোসেন জানান, ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের বড়দা জামালপুর নাম স্থানে রাত সোয়া ১টার দিকে দুইদল মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় অজ্ঞাত এক মাদক ব্যবসায়ী নিহত হয়।

খবর পেয়ে পুলিশ সেখানে যায়। এসময় ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, ১০ বোতল ফেনসিডিল, ৫০০ট পিস ইয়াবা, পিস্তলের দুটি ও বন্দুকের ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয় ।

চাঁদপুর: চাঁদপুরের মতলব দক্ষিণে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সেলিম প্রধান (৩৭) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন বলে দাবি পুলিশের। শনিবার রাত পৌনে ৩টায় মতলব দক্ষিণ উপজেলার হাজীর ডোন এলাকায় এ ঘটনা ঘটে।

মাদক ব্যবসায়ী সেলিম মতলব দক্ষিণ উপজেলার উপাদী ইউনিয়নের সালামত উল্যাহর ছেলে।

মতলব দক্ষিণ থানার ওসি কুতুবউদ্দিন জানান, থানা ও ডিবি পুলিশের যৌথ দল মতলব সড়কের হাজীর ডোন এলাকায় অভিযান চালায়। এ সময় সাত মাদক মামলার আসামি সেলিমকে আটক করা হয়। সেলিমকে থানায় নিয়ে যাওয়ার সময় সহযোগীরা পুলিশের ওপর গুলি ও হামলা চালায়। পুলিশও পাল্টা গুলি চালায়। এতে সেলিম গুলিবিদ্ধ হয়। আহত অবস্থায় তাকে মতলব স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ৪ পুলিশ আহত হয়েছে। ঘটনাস্থল থেকে ৪ রাউন্ড গুলি, ৬ রাউন্ড কার্তুজ, ১১০টি ইয়াবা ট্যাবলেট এবং দুটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। সেলিমের বিরুদ্ধে থানায় ৭টি মাদক মামলা রয়েছে।

নোয়াখালী: নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ মাদক ব্যবসায়ী মো. হাছান প্রকাশ ওরফে ইয়াবা হাছান (৩৫) নিহত হয়েছেন। এসময় ৩ পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার করেছে পুলিশ।

শনিবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার পৌর এলাকার বগাদিয়া ইজতেমা মাঠে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত হাছান সোনাইমুড়ি পৌরসভার বগাদিয়া মিয়া বাড়ীর হানিফ মিয়ার ছেলে। আহতরা হলেন- পুলিশ কনেস্টবল সোহাগ, জহির মজুমদার ও গোলাম সামদানি।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম জহিরুল ইসলাম জানান, শনিবার সকাল ১১টার দিকে সোনাইমুড়ি বাজার এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা হাছানকে আটক করা হয়। পরে রাতে হাসানের দেয়া তথ্য মতে তাকে নিয়ে অস্ত্র ও ইয়াবা উদ্ধারের জন্য বগাদিয়া ইজতেমা মাঠ এলাকায় অভিযান চালায় পুলিশ।

এসময় আগে থেকে ওৎ পেতে থাকা হাছানের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে উভয় পক্ষের মধ্যে কয়েক রাউন্ড গুলি বিনিময় হয়।

একপর্যায় ইয়াবা হাছান গুলিবিদ্ধ ও তিন পুলিশ সদস্য আহত হন। পরে গুলিবিদ্ধ অবস্থায় হাছানকে উদ্ধার করে সোনাইমুড়ি উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি এলজি, সাতটি কার্টুজ, একটি রামগদা, তিনটি লম্বা ছেনি, একটি দা ও ১২০টি ইয়াবা উদ্ধার করা হয়।

নিহত মাদক ব্যবসায়ী হাছানের বিরুদ্ধে অস্ত্র আইনে ৩টিসহ থানায় মোট ২১টি মামলা রয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।

মেহেরপুর: গাংনীতে দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ হাফিজুল ইসলাম ওরফে হাফি (৪৫) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

নিহত হাফিজুল ইসলাম গাংনী ডিগ্রি কলেজপাড়া এলাকার শহীদ মুক্তিযোদ্ধা হারেজ উদ্দীনের ছেলে।

শনিবার রাত দেড়টার দিকে গাংনী উপজেলার কাথুলি ইউনিয়নের গাঁড়াবাড়িয়া বাথান মাঠ এলাকার জনৈক আমজাদ হোসেনের কচুক্ষেতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে একটি দেশি পিস্তল ও ১১২ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ।

গাংনী থানার ওসি হরেন্দনাথ সরকার জানান, রাত পৌনে ২টার দিকে গাঁড়াবাড়িয়া গ্রামের বাথান মাঠ এলাকায় দুইদল মাদক ব্যবসায়ীর মধ্যে ‘বন্দুকযুদ্ধ’ হচ্ছে এমন সংবাদ পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে সেখান থেকে গুলিবিদ্ধ হাফিজুল ইসলামকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাফিজুল ইসলাম এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগে গাংনী থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান ওসি।

কুষ্টিয়া: কুষ্টিয়ায় পু‌লি‌শের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ হা‌লিম মন্ডল (৩৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়ে‌ছেন। এ ঘটনায় পুলিশের ৪ সদস্য আহত হয়েছেন।

শ‌নিবার (২৭ মে) রাত ‌দেড়টার দিকে শহ‌রের হাউজিং ডি-ব্লক মা‌ঠে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।
কু‌ষ্টিয়া ম‌ডেল থানার ওসি না‌সির উদ্দিন জানান, মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের জন্য একদল মাদক ব্যবসায়ী শহ‌রের হাউজিং ডি-ব্লক মা‌ঠে অবস্থান করছে- এমন সংবাদ পে‌য়ে পু‌লি‌শ সেখানে অভিযান চালায়। টের পে‌য়ে মাদক ব্যবসায়ীরা পু‌লিশ‌কে লক্ষ্য করে গুলি ছো‌ড়ে। এতে পুলিশের ৪ সদস্য আহত হন। আত্মরক্ষার্থে পু‌লিশও পাল্টা গুলি চালালে এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হন। এসময় বাকিরা পালিয়ে যায়। গুলিবিদ্ধ হালিমকে তাৎক্ষণিক কুষ্টিয়া জেনা‌রেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি জানান, খোঁজ নিয়ে জানা যায় নিহত মাদক ব্যবসায়ী সদর উপজলার ব‌ড়িয়া গ্রা‌মের সে‌লিম মন্ড‌লের ছেলে হালিম মন্ডল। তিনি পুলিশের তালিকাভুক্ত একজন শীর্ষ মাদক ব্যবসায়ী।

ঘটনাস্থল থে‌কে ১টি সাটার গান, ১টি পাইপ গান, ৩ রাউন্ড গুলি ও ৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

ময়মনসিংহ: ময়মনসিংহে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শনিবার রাত দেড়টার দিকে নগরীর মরাখোলা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) কনস্টেবল হুমায়ুন ও কনস্টেবল আমির হামজা গুরুতর আহত হয়েছেন। তাদের স্থানীয় পুলিশ লাইন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি মো. আশিকুর রহমান জানান, এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদক ভাগাভাগি করছে এমন সংবাদ পেয়ে সেখানে অভিযান চালানো হয়। এসময় মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে ইট, পাটকেল নিক্ষেপ ও গুলি ছোড়ে। পরে পুলিশও পাল্টা গুলি ছোড়ে।

উভয়ের মধ্যে গুলি বিনিময়ের এক পর্যায়ে অন্যরা পালিয়ে যায়। পরে এলাকা তল্লাশি করে গুলিবিদ্ধ এক মাদক ব্যবসায়ীকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত যুবকের পরিচয় জানা যায়নি।

ঘটনাস্থল থেকে ১০০ গ্রাম হেরোইন, চারটি গুলির খোসা, দুটি রামদা ও ১০০ ইয়াবা উদ্ধার করা হয় বলে জানান ওসি।

খুলনা: খুলনায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবুল কালাম নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।

শনিবার (২৬ মে) রাত ৩টার দিকে জেলার দীঘলিয়া উপজেলার বারাকপুর সিদ্দিকপাশা খেয়া ঘাটে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে খুলনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আনিসুর রহমান জানান, নিহত আবুল কালামের বিরুদ্ধে ৫টি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে।

বাগেরহাট: বাগেরহাটের চিতলমারীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মিঠুন বিশ্বাস (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।

শনিবার (২৬ মে) রাতে উপজেলার চিংগুরি মোচন্দপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মিঠুন উপজেলার ওই এলাকার খোকা বিশ্বাসের ছেলে।

এসময় ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে একটি শাটারগান, দুই রাউন্ড গুলি, দুই কেজি গাঁজা ও ১০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। নিহত মাদক বিক্রেতার বিরুদ্ধে ২২টি মামলা রয়েছে বলেও জানা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চিতলমারী থানার ওসি অনুকূল বিশ্বাস জানান, মাদক বিক্রেতার মরদেহ বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার গুলিয়াখালীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. রায়হান (৩৮) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শনিবার রাত পৌনে ১টার দিকে সন্দ্বীপ ফেরি ঘাটে এ ঘটনা ঘটে।

সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মোজাম্মেল হক জানান, তথ্যের ভিত্তিতে সন্দ্বীপ ফেরি ঘাটে রায়হানকে ধরতে অভিযান চালানো হলে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধ হয়। এতে মাদক ব্যবসায়ী রায়হান নিহত হন। নিহত রায়হান তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে নিহত রায়হানের তিন সহযোগীকে গ্রেফতার করা হয়েছে।






Related News

  • খাগড়াছড়িতে কিশোরীকে গণধর্ষণ, আটক ৪
  • দেশের প্রথম বাইসাইকেল শেয়ারিং সেবা চালু
  • অল্পের জন্য বাঁচলেন ড. মোশাররফ, ছাত্রদলকর্মী নিহত
  • চট্টগ্রামে বাসের ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
  • নোয়াখালীতে বাস-অটো সংঘর্ষে নিহত ৩
  • চাঁদপুরের ৪০ গ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর
  • লক্ষ্মীপুরে ১০ গ্রামে ঈদুল ফিতর উদযাপন
  • চাঁদপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১
  • Comments are Closed