Main Menu
শিরোনাম
দক্ষিন সুরমায় রিক্সাচালককে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ১         গোয়াইনঘাটে বাড়ির সীমানা নিয়ে সংঘর্ষে নিহত ১         বিশ্বনাথে বিএনপি নেতা ফয়জুর রহমানের ইন্তেকাল         শমশেরনগরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান         বিশ্বনাথে ৯টি ব্যবসা-প্রতিষ্ঠানে জরিমানা         বালাগঞ্জে ডাকাতি, গৃহকর্তাসহ আহত ৪         কমলগঞ্জে আবেদনের ৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগ         বাংলাদেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট: পররাষ্ট্রমন্ত্রী         বিশ্বনাথে ভারতীয় মদসহ আটক ১         তাহিরপুরে চার বছরের শিশুকে ধর্ষণ, আটক ১         গোয়াইনঘাটে ব্রীক ফিল্ডে শ্রমিক নিহত         ফুলতলী (র.)-এর ঈসালে সাওয়াব মাহফিলে লাখো মানুষের ঢল        

হিন্দু বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ ইউরোপের কাউন্সিল সম্পন্ন

প্রকাশিত: ২:০৮:১১,অপরাহ্ন ১৮ মে ২০১৮ | সংবাদটি ১৪৪ বার পঠিত

এনায়েত হোসেন সোহেল, প্যারিস, ফ্রান্স থেকে : বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ ইউরোপের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার (১৪ মে) বিকেলে সুইজারল্যান্ডের জেনেভায় ইউরোপের বিভিন্ন দেশের ঐক্য পরিষদের নেতৃবৃন্দের উপস্থিতিতে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে ওমেরন্দ্র রায়, সৌমেন বড়ুয়া লিটন ও হেনরি দি কস্তাকে সভাপতি ও এডভোকেট সমীর দাশকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

ইউরোপিয়ন ঐক্য পরিষদের সভাপতি অমরেন্দ্র রায়ের সভাপতিত্বে ও কো প্রেসিডেন্ট সৌমেন বড়ুয়া লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা মানবাধিকার নেত্রী এডভোকেট সুলতানা কামাল।

প্রদীপ প্রজ্জ্বলন, সংগীত ও প্রাথনার মধ্যে দিয়ে শুরু হওয়া দু.পর্বে অনুষ্ঠিত অনুষ্টানে অতিথিদের ফুল দিয়ে বরণ করেন কাউন্সিলরদের পক্ষে লিমা বড়ুয়া।পরে মৃত বরেণ্য ব্যক্তিদের স্মরণে শোক প্রস্তাবের মাধ্যমে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্ঠান ঐক্য পরিষদের কেন্দ্রীয় পর্ষদের সাধারণ সম্পাদক ও কাউন্সিলের নির্বাচন কমিশনার মুক্তিযোদ্ধা এডভোকেট রানা দাস গুপ্ত।

সংগঠনের সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন ইউরোপিয়ন ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট সমীর দাস। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফ্রান্স ঐক্য পরিষদের সভাপতি প্রকাশ কুমার বিশ্বাস কিশোর,সাধারণ সম্পাদক গীতন চৌধুরী ,বিভা রানী বিশ্বাস ,অরুন জ্যোতি বড়ুয়া ও পরিমল দাস বিমল প্রমুখ।

দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় কাউন্সিল অধিবেশন।এতে কাউন্সিলরদের মধ্যে থেকে প্রস্তাব ও সমর্থকদের মাধ্যমে ইউরোপিয়ন ঐক্য পরিষদ গঠন করা হয়। এতে সভাপতি তিনজন যথাক্রমে ওমেরন্দ্র রায়, সৌমেন বড়ুয়া লিটন ও হেনরি ডি কোস্টা ও এডভোকেট সমীর দাসকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

পরে সুইজারল্যান্ড ঐক্য পরিষদ শাখায় পলাশ বড়ুয়াকে সভাপতি ও সুমন বড়ুয়াকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এরপর ফ্রান্স শাখার বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি প্রকাশ কুমার বিশ্বাস কিশোর ও সাধারণ সম্পাদক গীতন চৌধুরীকে রাঞ্চে ঐক্য পরিষদ শাখায় নতুন সদস্য সংগ্রহ , সাংগঠনিক কার্যক্রমকে গতি সঞ্চালন করণ এবং নিয়মিত করণের জন্য ও সংগঠনের যাবতীয় কার্যক্রমকে পরিচালনা সহ অগ্রগতি করার লক্ষ্যে নতুন করে আরো এক বছর মেয়াদকাল অনুমোদন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট সুলতানা কামাল বলেন, ধর্ম নিরপেক্ষ ও অসাম্প্রদায়িক চেতনায় সুস্থ সুন্দর বাংলাদেশ বিনির্মানে সবাইকে এক সাথে কাজ করতে হবে।






Related News

Comments are Closed