Main Menu
শিরোনাম
সম্মেলন সফলে বাউল কল্যাণ সমিতির সভা         দুই বছরেও উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেনি         বিশ্বনাথে রুমি হত্যাকারীর ফাঁসির দাবীতে মানববন্ধন         ওসমানীনগরে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০         কমলগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তরুণীর মৃত্যু         বিয়ানীবাজারে অটোরিকশার ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         শাহ্ আরফিনে টাস্কফোর্সের অভিযানে পে-লোডার জব্দ         সিলেটে অগ্নিকান্ডে ৫টি দোকান ও ৩টি ঘর ভস্মিভূত         তামাবিল স্থল বন্দরে প্রশাসনিক ভবনের উদ্বোধন         সিকৃবিতে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত         ফেঞ্চুগঞ্জে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু         সুরমা নদীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার        

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত ৩

প্রকাশিত: ৪:৪৪:২৪,অপরাহ্ন ১৯ এপ্রিল ২০১৮ | সংবাদটি ৬৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: ভূমিকম্পে ইন্দোনেশিয়ার মধ্যাঞ্চলে তিনজন নিহত হয়েছেন। ভূমিকম্পের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে স্কুল, মসজিদসহ অন্তত তিন শতাধিক ঘর-বাড়ি।

বৃহস্পতিবার দেশটির কর্তৃপক্ষ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকায় দুই সপ্তাহের জন্য জরুরি অবস্থা জারি করেছে।

দেশটির আবহাওয়া দপ্তরের ভাষ্য, বুধবারের এ ভূমিকম্পটি মাটি থেকে চার কিলোমিটার গভীরে উৎপন্ন হয়। এটির উৎপত্তিস্থল ছিল কেবুমানের উত্তরে ৫২ কিলোমিটার দূরবর্তী এলাকায়। এটি দেশটির জাভা প্রদেশের জনবহুল একটি এলাকা।

সেন্ট্রাল জাভার ডিজেস্টার ম্যানেজমেন্ট এজেন্সির প্রধান সারো প্রামাণা বলেন, ভূমিকম্পে দুই জন বৃদ্ধ লোক নিহত হোন। পাশাপাশি ভবন ভেঙে পড়ে এক ১৩ বছরের বালক নিহত হয়।

তিনি আরো জানান, ভূমিকম্পে আহতদের মধ্যে ২১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া গৃহহারা ২১০০ জনের সাময়িক আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে। সেখানে আগামী দুই সপ্তাহ জরুরি ত্রাণ ও সেবা কার্যক্রম পরিচালনা করা হবে।






Related News

Comments are Closed