Main Menu
শিরোনাম
দক্ষিন সুরমায় রিক্সাচালককে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ১         গোয়াইনঘাটে বাড়ির সীমানা নিয়ে সংঘর্ষে নিহত ১         বিশ্বনাথে বিএনপি নেতা ফয়জুর রহমানের ইন্তেকাল         শমশেরনগরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান         বিশ্বনাথে ৯টি ব্যবসা-প্রতিষ্ঠানে জরিমানা         বালাগঞ্জে ডাকাতি, গৃহকর্তাসহ আহত ৪         কমলগঞ্জে আবেদনের ৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগ         বাংলাদেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট: পররাষ্ট্রমন্ত্রী         বিশ্বনাথে ভারতীয় মদসহ আটক ১         তাহিরপুরে চার বছরের শিশুকে ধর্ষণ, আটক ১         গোয়াইনঘাটে ব্রীক ফিল্ডে শ্রমিক নিহত         ফুলতলী (র.)-এর ঈসালে সাওয়াব মাহফিলে লাখো মানুষের ঢল        

চিনি ছাড়া লাল চায়ের প্রচুর গুণ

প্রকাশিত: ৪:৫৮:৪১,অপরাহ্ন ২৩ মার্চ ২০১৮ | সংবাদটি ২৫২ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: সকালে ঘুম থেকে উঠেই এক কাপ চা বা কফির কোনো তুলনাই হয় না। কিন্তু সমস্যা হচ্ছে, অনেকের পছন্দ আবার দুধ চা, দুধ কফি। কিন্তু আমরা অনেকেই জানি না যে, লাল চা আমাদের জন্য কত উপকারী। আর যদি আপনার চোখে সমস্যা থাকে তাহলে তো কথাই নেই।

বর্তমানে আবহাওয়া পরিবর্তনের কারণে চোখ চুলকানো, এলার্জির সমস্যা, এমনকি চোখ উঠার সমস্যা বেশি দেখা যাচ্ছে। এই সব সমস্যা থেকে মুক্তি পেতে, চুলকানি বা ব্যাথা কমাতে লাল চা যাদুর মতো কাজ করে। আসুন তাহলে জেনে নেই লাল চায়ের গুণাগুণ সম্পর্কে।

সকালে ঘুম থেকে উঠে চিনি ছাড়া লাল চায়ের কাপে চুমুক দিলেই সারাদিনের এনার্জি পেয়ে যাবেন একবারেই। শরীর চাঙ্গা। কারণ, লাল চা-এ রয়েছে ক্যাফেইন, কার্বোহাইড্রেট, পটাশিয়াম, মিনারেল, ফ্লোরাইড, ম্যাঙ্গানিজ ও পলিফেনল। এ ছাড়া অ্যান্টিঅক্সিডেন্ট, ট্যানিন, গুয়ানিন, এক্সাথিন, পিউরিনে ভরপুর লাল চা। তবে বেশি পরিমাণে নয়। প্রতিদিন মাত্র ৩ কাপ লাল চা। আর তাতেই অনেক উপকার পাবেন এমনটাই বলছেন বিশেষজ্ঞরা।

সাম্প্রতিক একটি গবেষণা বলছে, দিনে একবার লাল চা খেলে গ্লুকোমার মতো চোখের রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমে প্রায় ৭৫ শতাংশ। গ্লুকোমা রোগে আক্রান্ত হলে চোখের ভেতরে চাপ বাড়তে শুরু করে। ফলে, অপটিক নার্ভ ক্ষতিগ্রস্ত হতে থাকে। দৃষ্টিশক্তি কমতে শুরু করে। লাল চায়ের সঙ্গে দৃষ্টিশক্তির ভালো-মন্দের সরাসরি যোগ আছে। কারণ, লাল চায়ের অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যান্টিইনফ্লেমেটরি প্রপাটিজ এবং নিউরো প্রোটেকটিভ কেমিক্যাল চোখ ভালো রাখতে সাহায্য করে।

তবে শুধু চোখই নয়, চিনি ছাড়া লাল চায়ের প্রচুর গুণ।

. হজমশক্তি বাড়ায় লাল চা।

. ক্যান্সার প্রতিরোধ করে।

. হার্ট ভালো রাখে।

. ব্রেনের ক্ষমতা বাড়ায়।

. রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

. ওজন কমায়।

. হাড়কে শক্তিশালী করে।

. স্ট্রেস কমায়,

. ত্বকের সৌন্দর্য বাড়ায়।






Comments are Closed