Main Menu

সিলেট জেলা ও মহানগর বিএনপির অনশন কর্মসূচী পালিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন- দক্ষিণ পূর্ব এশিয়ার অন্যতম সর্ববৃহৎ রাজনৈতিক দল বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে একটি ভুয়া রাজনৈতিক মামলায় সাজা প্রদানের ঘটনায় গোটা জাতি হতবাক হয়েছে। বিচার নামে অবিচার চালিয়ে ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে সাজা প্রদানের সাথে সাথে তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পরিত্যক্ত ভবনের একটি নির্জন কারাগারে প্রেরণের মাধ্যমে দেশনেত্রীর উপর অমানবিক আচরণের জবাব বাংলাদেশের জনগণ দিবেই দেবে। এদেশে স্বৈরাচার আর বাকশালীদের পরিনতি কখনো ভাল হয়নি। অবৈধ আওয়ামী বাকশালী সরকারের জন্য লজ্জাজনক পরিনতি অপেক্ষা করছে। ইতিহাস থেকে শিক্ষা না নিলে, সময় থাকতে সরকারের শুভবুদ্ধির উদয় না হলে আওয়ামী অপশক্তিকে কঠিন মূল্য দিতে হবে। অবিলম্বে এই ফরমায়েসী রায় বাতিল করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।
বুধবার বিএনপি কেন্দ্র ঘোষিত কর্মসুচীর অংশ হিসেবে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মামলায় অন্যায় সাজা, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারের প্রেরণের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবীতে নগরীর রেজিষ্ঠারী মাঠে অনুষ্ঠিত অনশন কর্মসুচীতে বক্তারা উপরোক্ত কথা বলেন। এদিক, সকাল ৯টা থেকে শুরু হওয়া অনশন কর্মসুচী বিকেল ৫টা পর্যন্ত চলার কথা থাকলেও সিলেটে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে প্রশাসনের বার বার অনুরোধের প্রেক্ষিতে দুপুর ১২টায় মোনাজাতের মধ্য দিয়ে কর্মসুচী সমাপ্ত করা হয়।
সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত অনশন কর্মসুচীতে জেলা ও মহানগর বিএনপি ছাড়াও মুক্তিযোদ্ধা দল, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, শ্রমিক দল ও জাসাস সহ অঙ্গ, সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম এর সভাপতিত্বে, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও মহানগর সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সংক্ষেপিত অনশন কর্মসুচীতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন– বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা আলহাজ্ব এম.এ হক, উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর সহ-সভাপতি এডভোকেট হাবিবুর রহমান হাবিব, সহ-সভাপতি সালেহ আহমদ খসরু, জেলা সহ-সভাপতি কামরুল হুদা জায়গীরদার, মহানগর সহ-সভাপতি সিসিক কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, সহ-সভাপতি সিসিক প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, জেলা সহ-সভাপতি ও কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি একেএম তারেক কালাম, সহ-সভাপতি হাজী শাহাব উদ্দিন, সহ-সভাপতি জালাল উদ্দিন চেয়ারম্যান, মহানগর সহ-সভাপতি ডা: নাজমুল ইসলাম, সহ-সভাপতি অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, জেলা উপদেষ্ঠা আহমদ আলী, মহানগর উপদেষ্ঠা সৈয়দ বাবুল হোসেন, জেলা উপদেষ্ঠা হাজী কাঞ্চন মিয়া ও সিরাজ মিয়া, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, জেলা সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী, আব্দুল আহাদ খান জামাল ও আবুল কাশেম, মহানগর সাংগঠনিক মুকুল মোর্শেদ প্রমুখ।

এদিকে, সিলেট জেলা ও মহানগর বিএনপির অনশন কর্মসূচীতে মিছিল সহকারে যোগদান করেন সিলেট ছাত্রদলের নেতৃবৃন্দ। বুধবার সকাল ১০টায় মিছিলটি নগরীর বন্দর বাজার থেকে শুরু হয়ে ঐতিহাসিক রেজিস্টারী মাঠে গিয়ে অনশন কর্মসূচীতে যোগদান করে।
উক্ত মিছিলে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুর রউফ, মহানগর ছাত্রদলের সাবেক সহ সাধারণ সম্পাদক ওসমান গণি, আলী আহমদ আলম, রুনু আহমদ, মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শিহাব খান, সিলেট জেলা ও মহাগনর ছাত্রদল নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সোহেল রানা, দিলদার হোসেন শামীম, সেলিম আহমদ, জিয়াউর রহমান জিয়াব, আব্দুস সালাম, রুবেল আহমদ, সেলিম মিয়া, হাবিবুর রহমান হাবিব, আনহার খান রাজু, পাপ্পু দাস, এমদাদুল ইসলাম মিজান, ইকবাল আহমদ, রুবেল আহমদ, হাফিজ আহমদ, সুমন আহমদ, মিটু কাপালী, আব্দুল আজিজ, মুক্তার আহমদ মুক্তার, আফজল হোসেন, মাহবুবুল আলম সৌরভ, আহমেদ শাহীন, চৌধুরী সোবহান আজাদ, সাদেক আহমদ ফারুকী, সাহেদ আহমদ কাবেরী, জুয়েল আহমদ, রিপন আহমদ, আতিকুর রহমান ফয়ছল, জইন আহমদ জয়, ফরহাদ আহমদ চৌধুরী, সাদ্দাম হোসেন মিলন, মুহিবুর রহমান, মইনুল হাসান তালুকদার, মাহমুদুল হাসান, কামরান উদ্দিন অপু, ইমন আহমদ, সোহানুর রহমান বাপ্পী, আজমীর হোসেন, সোহাগ আহমদ, ইমন আহমদ, সানোয়ার হোসেন সজীব, কামরুল ইসলাম রাজু, সুজন আহমদ সুজন, আতিক আহমদ, ইমরান আহমদ রাফি, নুবেল হোসেন সাইম, মিয়াদ আহমদ, শিপন, সারওয়ার, বপেন, পিংকু, মিসবাহ, রেজওয়ান আহমদ, নাহিদ, শিপন আহমদ, ইয়াছিন, ইমরান, লাবিব, তারেক, রুমন, নয়ন, অপু, সাব্বির, আরাফাত, রুমন, হাবিব, আশফাক, দেব, তানিম, দ্বীপ, ইমন, সামাদ, জামিল, রাহিম প্রমুখ।

Share





Related News

Comments are Closed