Main Menu
শিরোনাম
দেশের সকল জেলার মহাসড়ক চার লেন হচ্ছে         কমলগঞ্জে চার প্রতিষ্ঠানকে জরিমানা         কোম্পানীগঞ্জে জমি নিয়ে বিরোধে যুবক খুন         দক্ষিন সুরমায় রিক্সাচালককে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ১         গোয়াইনঘাটে বাড়ির সীমানা নিয়ে সংঘর্ষে নিহত ১         বিশ্বনাথে বিএনপি নেতা ফয়জুর রহমানের ইন্তেকাল         শমশেরনগরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান         বিশ্বনাথে ৯টি ব্যবসা-প্রতিষ্ঠানে জরিমানা         বালাগঞ্জে ডাকাতি, গৃহকর্তাসহ আহত ৪         কমলগঞ্জে আবেদনের ৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগ         বাংলাদেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট: পররাষ্ট্রমন্ত্রী         বিশ্বনাথে ভারতীয় মদসহ আটক ১        

দক্ষিণ কোরিয়ার সাবেক মন্ত্রীর কারাদন্ড

প্রকাশিত: ৫:৫৭:৫৭,অপরাহ্ন ২৩ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ১১৫ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: দক্ষিণ কোরিয়ার সাবেক সংস্কৃতি মন্ত্রী চো উন সোনকে দুই বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। দেশটির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট পার্ক গিউন হাইয়ের শাসনামলে ১০ হাজার শিল্পীকে কালো তালিকাভুক্ত করার ক্ষেত্রে তার ভূমিকা থাকায় তাকে এই সাজা দেয়া হয়। মনে করা হচ্ছে এসব কালো তালিকাভুক্ত শিল্পীরা পার্ক গিউন হাইয়ের সমালোচনাকারী।

সাবেক মন্ত্রী চোকে ইতিপূর্বে আদালত লঘুদণ্ড প্রদান করায় সরকারি কৌঁসুলি উচ্চ আদালতে আপিল করে। আপিল আদালত নতুন এই রায় প্রদান করে।

জামিনে থাকা চো’কে রায়ের পর পরই আদালত কক্ষ থেকে গ্রেপ্তার করে কারাগারে নিয়ে যাওয়া হয়েছে। আদালত বলেছে, দণ্ডপ্রাপ্ত সাবেক মন্ত্রী চো প্রেসিডেন্ট পার্কের একজন নীতি নির্ধারক হিসাবে কাজ করতেন। সে সময় তিনি সংস্কৃতি কর্মীদের কালো তালিকাভুক্ত করার কাজে সহায়তা করেন।

কালো তালিকাভুক্ত শিল্পীদের মধ্যে রয়েছেন ২০১৬ সালের বুকার পুরস্কার খ্যাত ঔপন্যাসিক হান কাং ও চিত্র পরিচালক পার্ক চ্যান, যিনি ২০০৪ সালে তার ‘ওল্ড বয়’ চলচ্চিত্রের জন্য গ্রান্ড পিক্স পুরস্কার লাভ করেন।






Related News

Comments are Closed