সর্বশেষ
সিলেটে বৈধ ১২টি হাটে পশু বেচাকেনা         বিশ্বনাথে ২২টি গরু চুরির ঘটনায় মামলা         সিলেটে পিকআপ উল্টে চালক ও হেলপারের মৃত্যু         বিশ্বনাথে কুরবানির পশুর হাটে ক্রেতা-বিক্রেতা কম         ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, প্রবাসী গ্রেফতার         গোলাপগঞ্জে ব্যবসা প্রতিষ্টানে চুরি, ১০ লক্ষ টাকার মাল লুট         ছাতকে তিন সন্তানের জননীর আত্মহত্যা         জকিগঞ্জে স্কুলছাত্রীর শ্লীলতাহানী, প্রতিবাদে সড়ক অবরোধ         হবিগঞ্জ পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু         ফেইসবুকে অশ্লীল ছবি প্রকাশ, ৩ বখাটে জেলে         শ্রীমঙ্গলে হাতি দিয়ে চাঁদাবাজী, আতংকে মানুষ         বন্যায় ভেঙ্গে গেছে বালাগঞ্জের আজিজপুর সড়ক        

সংসদে ৭ কলেজের অধিভুক্তি সমস্যার সমাধান দাবি

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ১০:২১:০৬,অপরাহ্ন ২২ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ১০২ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: ঢাকার ৭টি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা নিয়ে সৃষ্ট জটিলতার দ্রুত অবসানের দাবি জানানো হয়েছে জাতীয় সংসদে।

সোমবার সংসদে পয়েন্ট অব অর্ডারে কাজী ফিরোজ রশিদ প্রসঙ্গটি তুলে ধরে এ সমস্যা সমাধানে কার্যকর উদ্যোগ এবং এ বিষয়ে শিক্ষামন্ত্রীর বিবৃতি দাবি করেছেন।

তিনি বলেন, এদেশের সব গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়েছে ছাত্রসমাজ। কিন্তু দুর্ভাগ্য এই স্বাধীন দেশে অধিভুক্তি নিয়ে আন্দোলন করতে গিয়ে সিদ্দিকুর রহমান তার দুটি চোখ হারিয়েছেন। চোখ হারানো এই ছাত্রের দায়িত্ব কে নেবে?

এরপর বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধসহ সকল আন্দোলন-সংগ্রামে ছাত্র সমাজের গৌরবোজ্জ্বল ভুমিকা তুলে ধরেন। এ সময় তিনি শহীদ আসাদ ও মতিউরের স্মৃতিচারণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন।

কাজী ফিরোজ রশিদ বলেন, ঢাকার ৭ কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করায় ছাত্রদের অসুবিধা হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে টানাপোড়েনের শিকার হচ্ছে শিক্ষার্থীরা। দুই বিশ্ববিদ্যালয়ের রশি টানাটানির কারণে শিক্ষার্থীরা এখনও পরীক্ষার ফল পাচ্ছে না। শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করায় দুর্ভোগে পড়ছে ঢাকাবাসী। কি প্রয়োজন ছিল এই শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করার! এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো তো ভালোভাবেই চলছিল! এই সমস্যার দ্রুত অবসান করতে হবে। এর জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে এবং শিক্ষামন্ত্রীকে ৩০০ বিধিতে জাতীয় সংসদে দাঁড়িয়ে বিবৃতি দিতে হবে।-খবর বিডিলাইভ






Related News

  • বিরোধীদলীয় চীফ হুইপ তাজুল ইসলাম আর নেই
  • ১ সেপ্টেম্বর থেকে মেডিকেল ভর্তি কোচিং বন্ধ
  • মধ্যরাত থেকে চালু হচ্ছে মোবাইল ফোনের নতুন কলরেট
  • কোটা নিয়ে সুপারিশ প্রায় চূড়ান্ত, প্রাধান্য পাচ্ছে মেধা
  • মাস্টার্সের সমমান পেলো দাওরায়ে হাদিস
  • ক্লান্তি দূর করতে ১০ দিনের ছুটিতে অর্থমন্ত্রী
  • বিশ্ব আদিবাসী দিবস আজ
  • শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৯তম জন্মদিন আজ
  • Comments are Closed