Main Menu
শিরোনাম
কুলাউড়ায় মোটরসাইকেলের ধাক্কায় চা শ্রমিকের মৃত্যু         বয়সের কারণে আবারও বিশ্বনাথে বিয়ে ভঙ্গ         বিশ্বনাথে একই রাতে দুটি বাড়িতে ডাকাতি, আহত ১         সম্মেলন সফলে বাউল কল্যাণ সমিতির সভা         দুই বছরেও উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেনি         বিশ্বনাথে রুমি হত্যাকারীর ফাঁসির দাবীতে মানববন্ধন         ওসমানীনগরে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০         কমলগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তরুণীর মৃত্যু         বিয়ানীবাজারে অটোরিকশার ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         শাহ্ আরফিনে টাস্কফোর্সের অভিযানে পে-লোডার জব্দ         সিলেটে অগ্নিকান্ডে ৫টি দোকান ও ৩টি ঘর ভস্মিভূত         তামাবিল স্থল বন্দরে প্রশাসনিক ভবনের উদ্বোধন        

সংসদে ৭ কলেজের অধিভুক্তি সমস্যার সমাধান দাবি

প্রকাশিত: ১০:২১:০৬,অপরাহ্ন ২২ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ১১৮ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: ঢাকার ৭টি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা নিয়ে সৃষ্ট জটিলতার দ্রুত অবসানের দাবি জানানো হয়েছে জাতীয় সংসদে।

সোমবার সংসদে পয়েন্ট অব অর্ডারে কাজী ফিরোজ রশিদ প্রসঙ্গটি তুলে ধরে এ সমস্যা সমাধানে কার্যকর উদ্যোগ এবং এ বিষয়ে শিক্ষামন্ত্রীর বিবৃতি দাবি করেছেন।

তিনি বলেন, এদেশের সব গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়েছে ছাত্রসমাজ। কিন্তু দুর্ভাগ্য এই স্বাধীন দেশে অধিভুক্তি নিয়ে আন্দোলন করতে গিয়ে সিদ্দিকুর রহমান তার দুটি চোখ হারিয়েছেন। চোখ হারানো এই ছাত্রের দায়িত্ব কে নেবে?

এরপর বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধসহ সকল আন্দোলন-সংগ্রামে ছাত্র সমাজের গৌরবোজ্জ্বল ভুমিকা তুলে ধরেন। এ সময় তিনি শহীদ আসাদ ও মতিউরের স্মৃতিচারণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন।

কাজী ফিরোজ রশিদ বলেন, ঢাকার ৭ কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করায় ছাত্রদের অসুবিধা হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে টানাপোড়েনের শিকার হচ্ছে শিক্ষার্থীরা। দুই বিশ্ববিদ্যালয়ের রশি টানাটানির কারণে শিক্ষার্থীরা এখনও পরীক্ষার ফল পাচ্ছে না। শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করায় দুর্ভোগে পড়ছে ঢাকাবাসী। কি প্রয়োজন ছিল এই শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করার! এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো তো ভালোভাবেই চলছিল! এই সমস্যার দ্রুত অবসান করতে হবে। এর জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে এবং শিক্ষামন্ত্রীকে ৩০০ বিধিতে জাতীয় সংসদে দাঁড়িয়ে বিবৃতি দিতে হবে।-খবর বিডিলাইভ






Related News

Comments are Closed