জাবিতে জয়পুরহাট জেলা সমিতির নতুন কমিটি গঠন

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ১০:১০:৫২,অপরাহ্ন ২১ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ৩১৫ বার পঠিত

আসিফ, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত জয়পুরহাট জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘জয়পুরহাট জেলা ছাত্র কল্যাণ সমিতির নতুন কমিটি গঠন করা হয়েছে।
শনিবার (২০ জানুয়ারি) সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে সমিতির সাবেক ও বর্তমান কমিটির সদস্য ও নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় ২৯ সদস্য বিশিষ্ট নতুন এই নতুন কমিটি ঘোষণা করা হয়।
বিশ্ববিদ্যালয়ের ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ৪৩তম আবর্তনের শিক্ষার্থী আতিকুর রহমানকে সভাপতি এবং নৃবিজ্ঞান বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী খালিদ সাইফুল্লাহকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।
২০১৮-১৯ সালের জন্য নবগঠিত এই কমিটি এক বছর মেয়াদের জন্য কার্যকর থাকবে।
কমিটি ঘোষণার পর সদ্য বিদায়ী সভাপতি কবির নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে নতুনদেরকে সহায়তার জন্য সবাইকে আহ্বান জানান।
নবনির্বাচিত সভাপতি আতিকুর রহমান আতিক বলেন, ‘বিগত সভাপতিগণ যেভাবে সুন্দরভাবে তাদের কাজ চালিয়েছেন, আমিও তাদের পথ ধরে জেলা সমিতিকে পরিচালনা করে জেলা সমিতির অগ্রগতির জন্য কাজ করে যাবো।
নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ বলেন ‘সাংস্কৃতিক রাজধানীখ্যাত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এই জেলা সমিতির মাধ্যমে আমাদের জয়পুরহাট জেলার শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও ঐতিহ্যকে সারাদেশ তথা বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে চাই। সকলের সম্মিলিত প্রচেষ্টায় বিভিন্ন কল্যাণমূলক কার্যক্রমে নিয়োজিত রেখে সফলভাবে পথ চলতে চাই। এক্ষেত্রে সকলে আন্তরিক সহযোগিতা কামনা করছি।
নবগঠিত কার্যকরী কমিটিতে দায়িত্বপ্রাপ্ত অন্যান্যরা হলেন- সহ-সভাপতি শৈশব, প্রভা, দেলোয়ার হোসেন, ওমর খালেদ সোহাগ ও সিয়াম সাকিব। যুগ্মসাধারন সম্পাদক মাহাবুব মোর্শেদ, আসিফ আদনান, রাসেল ও আশা। সাংগঠনিক সম্পাদক পিয়াস।
এছাড়াও দপ্তর সম্পাদক তামান্না হান্নান, প্রচার সম্পাদক মাহাবুবা মনি, সাংস্কৃতিক সম্পাদক টগর দেবনাথ, ছাত্রী বিষয়ক সম্পাদক মেহেতাব নিগার মিম, কোষাধ্যক্ষ জাকির হোসেন এবং ছাত্র কল্যান বিষয়ক সম্পাদক ইমরান হোসেন সেতু।
উল্লেখ্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কতিপয় শিক্ষার্থীর উদ্যোগ ও একনিষ্ঠ চেষ্টায় জয়পুরহাট জেলা ছাত্র কল্যান সমিতি কার্যক্রম শুরু করে। প্রতিষ্ঠাকালীন সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক ছিলেন অনিক কুমার, তাহিদুর রহমান, শিবলি সাদিক, মাহাবুবুর রহমান। সংগঠনাটির সূচনালগ্ন থেকে বিভিন্ন সময়ে দূর্যোগ ও ত্রাণ সহায়তা, বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতা প্রদান, ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ সংবর্ধনাসহ বিভিন্ন অর্থনৈতিক ও সামাজিক কল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।






Related News

  • ইবি’র ভর্তি পরীক্ষায় যোগ হচ্ছে লিখিত প্রশ্ন
  • ঢাবিতে অনলাইনে ভর্তি সময়সীমা বেড়েছে
  • এনইউ’র ভর্তি কার্যক্রম শুরু ১ সেপ্টেম্বর
  • ১৯ দিনের ছুটিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়
  • সরকারীকরণ হয়েছে সিলেট বিভাগের ২৮ কলেজ
  • সরকারি হলো সিলেটের দশটি সহ দেশের ২৭১ কলেজ
  • জেএসসি-জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ
  • এমবিবিএস কোর্সে ৫০০ আসন বৃদ্ধির সিদ্ধান্ত
  • Comments are Closed